বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত কুমিল্লা শিক্ষাবোর্ডের মহান বিজয় দিবসের মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন চৌদ্দগ্রামে কলেজ শিক্ষার্থী হত্যার ঘটনায় আটক ৪ মেসি জাদুতে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা লালমাই দুই ইউপি নির্বাচনে ১১১ জনের প্রার্থীতা বৈধ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর দেবিদ্বারে ছাত্রলীগের কমিটিতে কিশোর গ্যাং সদস্য! কুবি শিক্ষকের বিরুদ্ধে সহকারী প্রক্টরকে লাঞ্ছনার অভিযোগ বীর মুক্তিযোদ্ধা সংস্কৃতিজন ও ছড়াকার জহিরুল হক দুলালের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ  কুমিল্লা নগরীর বিসিক এলাকা থেকে ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ চারজন গ্রেফতার কুমিল্লায় বন্ধুকে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড চৌদ্দগ্রামে ব্যাডমিন্টন খেলা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল কলেজ ছাত্রের কুমিল্লার দেবিদ্বারে আমিরুন নেছা ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ : পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য চালু হলো ‘ক্ষুদে বার্তা’ সেবা ব্রাহ্মণপাড়ায় বাইপাস সড়কসহ তিনটি প্রকল্পের উদ্বোধন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে হট্টগোল সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

র‌্যাবের অভিযান: ভেজাল ও নকল ওষুধের দায়ে কুমিল্লার লাকসামে দুই প্রতিষ্ঠান সিলগালা, দেড় লক্ষাধিক টাকা জরিমানা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ১৮১ দেখা হয়েছে

ভূয়া করোনা রিপোর্টের চেয়েও ভয়াবহ মানহীন, ভেজাল, নকল ওষুধের ফলাফল।রোগ নিরাময়ের জন্য এসব নকল  ভেজাল ওষুধ খেয়ে মৃত্যুর কারণ হয়ে দাঁড়াচ্ছে। এধরণের ভেজাল কারবারের বিরুদ্ধে কুমিল্লায় র‌্যাবের অভিযান জোরদার হয়ে ওঠেছে।

কুমিল্লার লাকসাম উপজেলার মিস্ত্রি জংশন এলাকায় টেলি হেলথ শপ এবং জার্মান হোমিও ক্লিনিক নামে দুইটি প্রতিষ্ঠানে রবিবার (৯আগষ্ট) দুপুরে অভিযান চালায় র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি বিশেষ দল। এ অভিযানে সহযোগিতা করে কুমিল্লা জেলা প্রশাসন ও ঔষধ প্রশাসন অধিদপ্তর।

দোকান দুইটিতে অভিযানে বেরিয়ে আসে নকল, ভেজাল ও মানহীন ওষুধ নানা কৌশলে কী ভাবে বিক্রি করে। জানা গেছে, টেলি হেলথ শপ এবং জার্মান হোমিও ক্লিনিক নামে প্রতিষ্ঠান দুইটি  দীর্ঘদিন যাবৎ যথাযথ কর্তৃপক্ষের বৈধ অনুমোদন ছাড়াই নকল ও ভেজাল ওষুধ প্রস্তুত করে আমেরিকা, অস্ট্রেলিয়া, ইউরোপ, ভারতসহ প্রভৃতি রাষ্ট্রে উৎপাদিত ঔষধ হিসেবে নকল মোড়কে কুরিয়ারের মাধ্যমে বাজারজাত করে আসছে।

টেলি হেলথ শপ এবং জার্মান হোমিও ক্লিনিক নামের প্রতিষ্ঠান দুইটি কোন ধরনের মান নিয়ন্ত্রণ ছাড়াই বিভিন্ন ভেজাল কাঁচামাল ব্যবহার করে ঔষুধ প্রস্তুত করে তা বাজারজাত করে সাধারণ জনগণের সাথে প্রতারণা করে আসছে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের ভোজল বিরোধি বিশেষ অভিযানে অননুমোদিত, নকল ও ভেজাল ঔষধ প্রস্তুত ও বাজারজাত করার দায়ে টেলি হেলথ শপের মালিক লক্ষীপুর জেলার হোসেনপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে মো. আরিফ (৩৬), তার মার্কেটিং ম্যানেজার একই জেলার আবদুল্লাহপুর গ্রামের বাবুল হোসেনের ছেলে জাহিদুল ইসলাম (৬৫) এবং জার্মান হোমিও ক্লিনিকের মালিক একই জেলার হিরামন বাজার গ্রামের মৃত  ‍নুরুজ্জামানের ছেলে মো. জহির উদ্দিন (৪৪) কে আটক করা হয়।

এসময় কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা অপরাধ আমলে নিয়ে ওষুধ আইনে আটককৃতদের আর্থিকদন্ডাদেশ হিসেবে এক লাখ ৫৫ হাজার টাকা জরিমানা এবং প্রতিষ্ঠান দুইটি সিলগালা করে দেন।

Last Updated on August 10, 2020 4:43 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102