রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

লকডাউনের দ্বিতীয়দিন : কুমিল্লায় দুই হাফেজিয়া মাদরাসা ও সুগন্ধা-পাপিয়া পরিবহনকে জরিমানা  

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ১৭৬ দেখা হয়েছে

সাতদিনের কঠোর বিধিনিষেধের (লকডাউন) দ্বিতীয় দিন শুক্রবার (২ জুলাই) কুমিল্লায় শহরতলীর দৌলতপুরে দুইটি হাফেজিয়া মাদরাসা ও শাসনগাছা বাসস্ট্যান্ডে যাত্রী পরিবহনের কাজে তৎপর থাকাার অভিযোগে জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

ইঁলশেগুঁড়ি বৃষ্টির কারণে নগরীর সড়কে মানুষ ও ব্যক্তিগত গাড়ির উপস্থিতি ছিল কম। অন্যদিকে রিকশা ছিল ব্যাপক।  বৃষ্টি ও লকডাউনের সুযোগে রিকশাচালকরা অতিরিক্ত নেয় যাত্রীদের কাছ থেকে।

সড়কগুলোতে পুলিশের পাশাপাশি  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং সেনাবাহিনীর সদস্যদের পেট্রোলিং করতে দেখা গেছে। কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় এলাকায় সকালের দিকে মানুষ ও রিকশার চাপ কম দেখা গেলেও দুপুরে বিশেষ করে জুমার নামাজ শেষে বেড়ে যায়।

কুমিল্লা জেলা প্রশাসক মো. কামরুল হাসান বলেন, ‘কুমিল্লায় লকডাউন বাস্তবায়নে ১৭ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ৪৫টি ভ্রাম্যমাণ আদালত এবং সেনাবাহিনীর, বিজিবি, পুলিশ ও আনসারবাহিনীসহ মোট ৬৭টি টিম কাজ করছে। বিনা প্রয়োজনে কেউ বের হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে  শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত কুমিল্লা শহরের বাইরের এলাকা দৌলতপুর, ধর্মপুর,চম্পকনগর (সাতরা) ও শাসনগাছায় কুমিল্লা আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকিয়া আফরিনের নেতৃত্বে লকডাউন কার্যকরে মাঠে নামে প্রশাসন।

এসময় মোবাইল কোর্ট পরিচালনা করে দৌলতপুরে দারুন নুর হাফিজিয়া মাদরাসা ও শাসনগাছা উত্তরা আবাসিক এলাকায় মারকাজুল ফালাহ মাদরাসাকে ১০ হাজার টাকা  করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও সুগন্ধা ও পাপিয়া পরিবহনের ২টি বাস রাস্তায় যাত্রী পরিবহনের কাজে নিয়োজিত থাকায় ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে। বাসগুলো ‘ফরিদ ফাইবার’ নামে একটি কোম্পানি ভাড়া নেয়ায় উক্ত কোম্পানিকেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া হোটেল মালিক, সেলুন কর্মচারীসহ বিভিন্ন লোকজন বিধি নিষেধ অমান্য করায় জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন বলেন, কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধ মেনে চলার জন্য জনসাধারণকে ঘরে থাকার জন্য অনুরোধ করা হয়েছে। করোনা সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা অনুসারে আমরা কঠোর অবস্থানে রযেছি।

অপরদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে জরুরি সেবার আওতাভুক্ত কিছু যানবাহন ছাড়া তেমন কোনো পরিবহন চলাচল করতে দেখা যায়নি।  তবে মোটর সাইকেল চলাচল করতে দেখা গেছে। এসব মোটর সাইকেল চালকরা পুলিশি চেকপোস্টে বের হওয়ার প্রকৃত কারণ ব্যাখ্যার মুখোমুখিও হয়েছেন। সন্তোষজনক জবাব দিতে না পারলে মামলা বা জরিমানার মুখে পড়েছেন কেউ কেউ।

এদিন সকাল থেকেই বিধিনিষেধ বাস্তবায়নে মহাসড়কে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনী। কুমিল্লার ১০৫ কিলোমিটার অংশে দাউদকান্দি, চান্দিনা, আলেখাচর বিশ্বরোড ও চৌদ্দগ্রাম এলাকায় বসানো হয়েছে চেকপোস্ট। বৃষ্টিতে ভিজেও চেকপোষ্টে দায়িত্ব পালন করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণের পদুয়ার বাজার বিশ্বরোড, কোটবাড়ি বিশ্বরোড ও ক্যান্টনমেন্ট এলাকা ঘুরে পণ্যবাহী পরিবহনের পাশাপাশি গুটিকয়েক রিকশা ও ইজিবাইক চলাচল করতে দেখা যায়। কেউ নিয়ম না মানলেই তাদের শাস্তির আওতায় আনতে মহাসড়কে রয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, বিধিনিষেধ বাস্তবায়নে সকাল থেকে সড়কে পুলিশ তৎপর রয়েছে। মহাসড়কের কুমিল্লা ১০৫ কিলোমিটার অংশে চারটি চেকপোস্ট বসানো হয়েছে। অতি প্রয়োজন ছাড়া চলাচল করা প্রাইভেটকার বা মাইক্রোবাস আটকে দেয়া হচ্ছে। মোটরসাইকেল চালকদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on July 2, 2021 6:12 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102