- প্রথমদিনে কুমিল্লা নগরীতে কড়াকড়ি" /> লকডাউনের নির্দেশনা মেনে চলুন : এমপি বাহার – প্রতিসময়
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড

লকডাউনের নির্দেশনা মেনে চলুন : এমপি বাহার - প্রথমদিনে কুমিল্লা নগরীতে কড়াকড়ি

দেলোয়ার হোসেন জাকির (অতিথি রিপোর্টার)
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১২৮ দেখা হয়েছে
# জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাদের নিয়ে কুমিল্লা নগরীর লকডাউন পরিস্থিতি পরিদর্শন করেন স্থানীয় এমপি আকম বাহাউদ্দিন বাহার।

সপ্তাহব্যাপী লকডাউনের প্রথমদিনে বৃহস্পতিবার (১ জুলাই) কুমিল্লা নগরীর রাস্তাঘাট ছিল প্রায় ফাঁকা। রাস্তায় অল্প কিছু রিকশা, জরুরি পরিষেবার মোটরযান ও মোটরসাইকেল আরোহীর চলাচল দেখা গেছে। সরকারি নির্দেশনা অনুযায়ি নগরীর সকল মার্কেট, দোকানপাট বন্ধ রাখা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে কাঁচা বাজার সড়কের পাশে খালি জায়গায় বসানো হয়েছে।

এদিকে লকডাউনের প্রথম দিনে কুমিল্লাবাসীকে সচেতন করতে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাদের নিয়ে কুমিল্লা নগরীর প্রধান প্রধান সড়ক ও বাজার পরিদর্শন করেছেন কুমিল্লা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির প্রধান উপদেষ্টা কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

লকডাউনের প্রথম দিনে কুমিল্লাবাসীকে সচেতন করতে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাদের নিয়ে কুমিল্লা নগরীর প্রধান প্রধান সড়ক ও বাজার পরিদর্শন করেছেন কুমিল্লা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির প্রধান উপদেষ্টা কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য (এমপি) ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকম বাহাউদ্দিন বাহার।

তিনি নগরীর গুরুত্বপূর্ণ কিছু এলাকা ঘুরে দেখেন। এ সময় বিভিন্ন কাজে বের হওয়া মানুষজনকে অতি প্রয়োজনীয় কাজ না থাকলে বাড়ি ফিরিয়ে দেন ও পরিষেবার বাইরে যেসকল যানবাহন নগরীর রাস্তায় বের হয়েছে এসব যানবাহনকে ফিরিয়ে দেন। জরুরী কাজে বের হওয়া মানুষজন মাস্ক ব্যবহার করায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

এমপি বাহার কুমিল্লা নগরীর রাজগঞ্জ ও চকবাজার পরিচালনা কমিটির নেতৃবৃন্দের সাথে কথা বলেন। তিনি মানুষের নিত্য প্রয়োজনীয় পন্যসামগ্রী খোলাস্থানে স্বাস্থ্যবিধি মেনে বিক্রয়ের জন্য বিক্রেতাদের প্রতি আহ্বান জানান এবং বাজার কমিটিকে এসব ব্যাপারে দায়িত্বশীল ভূমিকা রাখারও আহ্বান জানান।

কুমিল্লা নগরীর গুরুত্বপূর্ণ কিছু এরিয়া পরিদর্শন শেষে কুমিল্লা টাউন হলে সাংবাদিকদের এমপি বাহার বলেন, প্রতিটি মানুষের জীবন বাচাঁতে লকডাউন দেওয়া হয়েছে, করোনাভাইরাসের সংক্রামন রোধে সকলকে নির্দেশনা মতো স্বাস্থ্যবিধি মানতে হবে। তিনি বলেন, সকল গণপরিবহন বন্ধে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। কুমিল্লা থেকে কোন গণপরিবহন চলাচল করতে পারবে না। জরুরী ও গুরুত্বপূর্ণ কাজে বের হওয়া মানুষজন প্যাডেল চালিত রিক্সা ব্যবহার করতে পারবেন। সে জন্য কিছু প্যাডেল চালিত রিকশা চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। অটো ও মোটর চাািলত রিকশা বন্ধে আইনশৃংখলা বাহিনীকে নজরদারি বাড়াতে বলেন। হোটেল বেকারিগুলো স্বাস্থ্যবিধি মেনে পার্সেল সার্ভিস দিতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসন মোঃ কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ শাহাদাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সোহান সরকার, কুমিল্লা কোতয়াল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ বখতিয়ার উদ্দিন চৌধুরী।

এদিকে সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবি নগরীতে টহল অব্যাহত রেখেছে।নগরীর কান্দিরপাড়, পুলিশ লাইন্স, টমছমব্রীজ, রাজগঞ্জ, চকবাজার, তেলিকোনা মোড়, পদুয়ার বাজার এলাকায় মোটরযানগুলোকে পুলিশি চেকপোস্টে চলাচলের যথাযথ কারণ ব্যাখ্যা করতে হয়েছে। প্রয়োজন ছাড়া বের হলে মামলা দেয়া হচ্ছে সংশ্লিষ্ট গাড়ির বিরুদ্ধে। রাস্তায় চলাচলকারী মানুষের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া না হলেও আইন-শৃঙ্খলা বাহিনী সবাইকে সরিয়ে দেয় এবং সতর্কও করে। রাস্তায় বেরুনো মুখে মাস্কবিহীন লোকজনকে বেশি নজরে রাখে আইন শৃঙ্খলাবাহিনী।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on July 1, 2021 6:32 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102