শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

লকডাউনে ব্যবসায়ীদের মাথায় আকাশ ভেঙ্গে পড়েছে : আতিক উল্যাহ খোকন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ১৫৯ দেখা হয়েছে

করোনাকালের এই দু:সময়ে ব্যবসায়ীদের প্রতি সদয় ও আন্তরিক হওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানিয়ে কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্যাহ খোকন বলেছেন-ঈদকে সামনে রেখে ব্যবসায়ীরা কোটি কোটি টাকার পণ্য দোকানে তোলার পর বিক্রির মৌসুম শুরুর মুহূর্তে লকডাউনের কারণে সব ধরণের ব্যবসায়ীদের মাথায় আকাশ ভেঙ্গে পড়েছে। অনেকেই গত বছরের লোকসান কাটিয়ে উঠতে পারেনি।  ব্যাংক থেকে নেয়া লোনের সুদও মওকুফ করা হয়নি। অনেক কষ্ট করে ব্যবসায়ীরা সেই সুদ পরিশোধ করেছে। এবারও ঈদকে সামনে রেখে অনেকেই কষ্ট করে টাকা যোগাড় করে মালামাল এনেছে। এবার যখন ব্যবসায়িরা একটু আলোর মুখ দেখতে শুরু করেছিল তখনই লকডাউন তাদেরকে পথে বসার উপক্রম করে দিয়েছে। চোখেমুখে ব্যবসায়ীরা অন্ধকার দেখছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) বেলা ১২টায় চলমান লকডাউনের দ্বিতীয় দিনে দোকান খোলার দাবিতে রাস্তায় নেমে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে কুমিল্লা নগরীর ব্যবসায়ীদের এ কর্মসূচীর প্রতি একাত্মতা পোষণ করে কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

মঙ্গলবার বেলা ১১টা থেকে শুরু হওয়া এ বিক্ষোভ প্রায় ২ ঘণ্টা ধরে চলে। নগরীর বৃহৎ শপিংমল সাত্তার খান কমপ্লেক্স ও খন্দকার টাওয়ারের সামনে ব্যবসায়ীরা প্রথমে বিক্ষোভ করেন। পরে কান্দির পাড় এলাকায় মিছিল বের করেন।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন খন্দকার হক টাওয়ারের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, টাউন হল সুপার মার্কেটের সাধারণ সম্পাদক মো. কাজল ও দোকান কর্মচারীদের পক্ষে মোহাম্মদ সুমন।

বক্তারা স্বাস্থ্যবিধি মেনে দোকান খুলে ব্যবসা করার এবং লকডাউনের শর্ত প্রত্যাহার করে ব্যবসায়ীদের অনুকূল পরিবেশ সৃষ্টির জন্য সরকারের প্রতি আহবান জানান ।

কান্দিরপাড়ের সমাবেশ শেষে দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা মিছিল সহকারে নগরীর মুন্সেফবাড়িতে এমপি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহারের কার্যালয়ে যান। এসময় এমপি হাজী বাহার ব্যবসায়ী নেতৃবৃন্দের কথা শুনেন এবং তাদের ধৈর্য ধরার আহবান জানান।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।    

Last Updated on April 6, 2021 7:47 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102