শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউজ ‘দখলদারিত্ব’ মুক্ত চায় শিক্ষক সমিতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করলেন ডেপুটি রেজিষ্ট্রার কুমিল্লার তিতাসে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরো দুই জন গ্রেফতার নোবিপ্রবিতে সম্মেলন শুরু ছায়া জাতিসংঘের # বিভিন্ন প্রতিষ্ঠানের ২২০ শিক্ষার্থীর অংশগ্রহণ শান্তি ও সৌহার্দ্যের শহর হবে কুমিল্লা নগরী : মেয়র প্রার্থী তানিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেশ : জাহাঙ্গীর আলম সরকার এমপি নতুন প্রজন্মের মাঝে মহান একুশের গুরুত্ব ও চেতনা জাগিয়ে তুলতে হবে : আঞ্চলিক পরিচালক-বাউবি বরুড়ায় ব্র্যাকের ৭০টি উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রে নিজেদের তৈরি শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা আজ ২১শে ফেব্রুয়ারি, অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করার দুর্দম সাহসের উৎস এম এ জাহের ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সম্মিলিত আইনজীবী সম্বন্বয় পরিষদ # লিটন সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ৫৪ কেজি গাঁজাসহ একজন আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ হচ্ছে পদত্যাগের তালিকা শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি কুবি শিক্ষক সমিতির সভাপতি তাহের সম্পাদক মেহেদি # নীল দলের নিরঙ্কুশ জয় কুমিল্লা আইডিয়াল কলেজে ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশের স্পিক টু লিড সেমিনার অনুষ্ঠিত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মিলনমেলা ও বসন্ত উৎসব ব্রাহ্মণপাড়ায় ৬৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন কুবি শিক্ষক সমিতির নির্বাচন সোমবার

লাকসাম পৌরসভা : ভোটের আগেই বিনা প্রতিদ্বন্ধিতায় মেয়রসহ সকল প্রার্থী নির্বাচিত

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ১৭১ দেখা হয়েছে

ভোটের আগেই বিনা প্রতিদ্বন্ধিতায় মেয়রসহ সকল প্রার্থী নির্বাচিত হওয়ার ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে কুমিল্লার লাকসাম পৌরসভায়।আগামী ৩০ জানুয়ারি লাকসাম পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দিন নির্ধারণ ছিল।এর আগেই মনোনয়ন প্রত্যাহারের শেষদিন রবিবার (১০ জানুয়ারি) প্রতিদ্বন্ধি প্রার্থীরা মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিলে আওয়ামী লীগ সমর্থিত মেয়রসহ কাউন্সিলর প্রার্থীরা বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারিভাবে নির্বাচিত হন।

রবিবার (১০ জানুয়ারি) লাকসাম পৌরসভায় ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এদিন ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডের ৭ প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে সব কাউন্সিলর বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়ে যান। আর আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী অধ্যাপক আবুল খায়েরের প্রতিদ্বন্ধি বিএনপির বেলাল রহমান মজুমদারের মনোনয়নপত্র বাছাইয়ের দিনে সমর্থনকারীর স্বাক্ষর না থাকায় বাতিল হয়ে যায়। তার আপিল করার কথা ছিল। কিন্তু, তিনিও আপিল করেননি। ফলে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়ে যান আওয়ামী লীগের প্রার্থী অধ্যাপক আবুল খায়ের।

লাকসাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা মো. কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য লাকসাম পৌরসভা নির্বাচনে মেয়র, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত তিন নারী কাউন্সিলর পদে একাধিক প্রার্থী না থাকায় তারা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ফলে এই পৌরসভায় আর নির্বাচন অনুষ্ঠানের দরকার পড়বে না।

লাকসাম পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইকালে কাউন্সিলর পদে ২১ জন প্রার্থীর সবার মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়। এরমধ্যে ৯ জন কাউন্সিলর প্রার্থীর কোনও প্রতিদ্বন্ধি ছিল না। ফলে সাধারণ ওয়ার্ডে ৬ কাউন্সিলর এবং সংরক্ষিত আসনে ৩ মহিলা কাউন্সিলর প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছিলেন। গতকাল রবিবার প্রত্যাহারের শেষ দিনে ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডের অপর ৭ প্রতিদ্বন্ধি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে সবাই বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারিভাবে নির্বাচিত হন।

জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, লাকসাম পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন সাবেক মেয়র অধ্যাপক আবুল খায়ের। সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ উল্লাহ, ২ নম্বর ওয়ার্ডে খলিলুর রহমান, ৩ নম্বর ওয়ার্ডে অ্যাডভোকেট মাসুদ হাছান, ৪ নম্বর ওয়ার্ডে মো. আবদুল আজিজ, ৫ নম্বর ওয়ার্ডে মুনছুর আহমেদ মুন্সী, ৬ নম্বর ওয়ার্ডে আবু সায়েদ বাচ্চু, ৭ নম্বর ওয়ার্ডে মো. শাহজাহান মজুমদার, ৮ নম্বর ওয়ার্ডে মো. দেলোয়ার হোসেন, ৯ নম্বর ওয়ার্ডে গোলাম রাব্বানী, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১, ২, ৩ নম্বর ওয়ার্ডে নাসিমা আক্তার, ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডে নাসিমা সুলতানা ও ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডে মুশফিকা আলম মিতাও বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on January 10, 2021 10:00 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102