শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

শীতবস্ত্র নিয়ে মাদরাসা ও এতিম শিক্ষার্থীদের পাশে জাগ্রত মানবিকতা

মাহফুজ নান্টু, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ৩৪২ দেখা হয়েছে
অসহায়, নিম্নআয়ের মানুষের জন্য শীত মানে ভয়াবহ দুঃসংবাদ।মাঘের কনকনে হিমেল হাওয়া ও শৈত্যপ্রবাহ এসব মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলেছে।তাই শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী ব্যক্তিদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করে তাদের পর্যাপ্ত পরিমাণে শীতবস্ত্র বিতরণ করে তাদের পাশে এসে দাঁড়ানো দরকার।নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত।

গরম কাপড়ের অভাবে দুর্ভোগে পড়া দুস্থ মানুষের মানুষের পাশে শীতের শুরু থেকে রয়েছে কুমিল্লার স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা।  চতুর্থধাপে এতিম শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র হিসেবে সুয়েটার ও কম্বল বিতরন করেছে সংগঠনটি। শীতের প্রকোপ থেকে রক্ষা পাওয়ার জন্য এতিতম শিশুদের গায়ে জড়ালো শীতের কাপড় ‘সুয়েটার ও কম্বল’। এটি তাদের জন্য যেন শত আরাধনার ধন। এই শীতে দরিদ্র অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করে একের পর এক মানবিক মূল্যবোধের পরিস্ফুটন ঘটাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা।

জাগ্রত মানবিকতা ও কুমিল্লার কিছু প্রবাসীদের সহযোগিতায় মঙ্গলবার (২০ জানুয়ারি) দিনভর কুমিল্লা নগরী ও নগরীর বাইরের বিভিন্ন এতিমখানায় সুয়েটার ও কম্বল বিতরণ করেন কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি ও জাগ্রত মানবিকতার উপদেস্টা সাইফুল আলম রনি।

জাগ্রত মানবিকতা সূত্রে জানা যায়, সংগঠনের পক্ষ থেকে এই শীতে বিভিন্ন মাদরাসা ও এতিম খানার শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ করার কার্যক্রম পরিচালিত হচ্ছে। ইতিমধ্যে প্রায় ১৫শ’ শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দিনভর বেশ কয়েকটি মাদরাসা ও এতিম খানায় চলে জাগ্রত মানবিকতার শীতবস্ত্র বিতরণ।

মঙ্গলবার কুমিল্লা সদর উপজেলার আড়াউওড়া এলাকায় মারকাযুস সুন্নাহ মাদরাসা ও এতিমখানা, আল ইদরাতুল ফারুকিয়া মাদরাসায় শীতবস্ত্র বিতরণ করা হয়। এছাড়া একই দিনে নগরীর দক্ষিণ চর্থায় বিবেক মাদরাসা ও  দারুল ইহসান মাদরাসাসহ আরো ১০/১২টি মাদরাসা ও এতিম শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। কেবল শীত বস্ত্রই নয়, মাদরাসার পাকা ফ্লোরের উপর বসে পড়ালেখায় যেন শিক্ষার্থীদের ঠান্ডা না লাগে, সে জন্য জাগ্রত মানবিকতার পক্ষ থেকে কার্পেটের ব্যবস্থাও করা হয়।

কুমিল্লা ক্রিকেট বোর্ডের সভাপতি ও জাগ্রত মানবিকতার উপদেষ্টা সাইফুল আলম রনি বলেন, এই শীতে দুই হাজার এতিম শিক্ষার্থীদের মাঝে সুয়েটার, কম্বল বিতরণ  কার্যক্রম পরিচালিত হচ্ছে। এমন মহতি কাজে জাগ্রত মানবিকতার সাথে জড়িত হয়েছেন কুমিল্লার অনেক প্রবাসী ভাই। তাদের সহযোগিতা ও জাগ্রত মানবিকতার সমন্বয়ে ইতিমধ্যে দেড় হাজার এতিম শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। আগামীকাল বা পরশু পর্যায়ক্রমে বাকি পাঁচশ’ শিক্ষার্থীর মাঝেও শীতবস্ত্র বিতরণ করা হবে।  পাশাপাশি বিভিন্ন মাদরাসার জন্য কার্পেটের ব্যবস্থাও  করা হয়েছে। সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনার সার্বিক তত্ত্বাবধানে এই মানবিক কার্যক্রম পরিচালিত হচ্ছে।  জাগ্রত মানবিকতার এধরণের কার্যক্রম চলমান থাকবে ইনশাল্লাহ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on January 20, 2021 6:21 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102