বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার বুড়িচংয়ে একদিনে তিন জনের আত্মহত্যা এলজিইডি কুমিল্লা দপ্তরে মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ধর্মের অপব্যাখ্যা রোধে ওলামা মাশায়েখদের মূখ্য ভূমিকা পালন করতে হবে : উপজেলা চেয়ারম্যান টুটুল কুমিল্লাস্থ বরুড়া উপজেলা উন্নয়ন সমিতির উদ্যোগে সহস্রাধিক শিক্ষার্থী পেল খাবার ও কলম কুমিল্লার সদর দক্ষিণে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার প্রায় এক যুগ পর মুরাদনগরে ক্ষতিগ্রস্ত রাস্তার সংস্কার কাজের উদ্বোধন শত কেজি গাঁজা ও ইয়াবা ট্যাবলেট সহ দুই ভারতীয় নাগরিক আটক শেখ হাসিনা উন্নয়নের স্বপ্ন দেখেন আবার তা বাস্তবায়নও করেন : কুমিল্লা জেলা প্রশাসক চান্দিনায় এমপি’র পর এবার অনুসারীদের ভিডিও ভাইরাল চান্দিনায় পুলিশ পরিচয়ে ছিনতাইকালে চারজন আটক ব্রাহ্মণপাড়ায় মসজিদের ইমামকে গলা কেটে হত্যা চেষ্টার  অভিযোগে একজন গ্রেফতার  যোগদান করেই বুড়িচং থানার নতুন ওসি ইসলাম হোসেন যা বললেন রবীন্দ্রের মাত্র ২৪ হাজারের মরোনত্তর বীমা দাবির লক্ষাধিক টাকার চেক পেল নমিনি রমা রানী কুমিল্লায় র‍্যাবের অভিযানে ভারতীয় পণ্যসহ পাঁচ চোরাকারবারি আটক ভাষার মাসে ৫২ তে দৈনিক রূপসী বাংলা কুমিল্লা টাউনহল মাঠে বিএনপির সমাবেশে মুরাদনগরের সহস্রাধিক নেতাকর্মীর অংশগ্রহণ  দাউদকান্দিতে ৫শ পিস ইয়াবা সহ মাদক কারবারি আটক দেশে সত্যিকার গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে রাজপথের আন্দোলনের বিকল্প নেই : কুমিল্লার সমাবেশে ড. খন্দকার মোশাররফ সিসি ক্যামেরায় চোরের দেখা মিললেও উদ্ধার হয়নি মোটরসাইকেল খলিফায়ে আজম শাহসূফি আলমগীর খান মাইজভান্ডারীর খোশরোজ শরীফ উদযাপন

শীতবস্ত্র নিয়ে মাদরাসা ও এতিম শিক্ষার্থীদের পাশে জাগ্রত মানবিকতা

মাহফুজ নান্টু, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ২৮৪ দেখা হয়েছে
অসহায়, নিম্নআয়ের মানুষের জন্য শীত মানে ভয়াবহ দুঃসংবাদ।মাঘের কনকনে হিমেল হাওয়া ও শৈত্যপ্রবাহ এসব মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলেছে।তাই শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী ব্যক্তিদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করে তাদের পর্যাপ্ত পরিমাণে শীতবস্ত্র বিতরণ করে তাদের পাশে এসে দাঁড়ানো দরকার।নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত।

গরম কাপড়ের অভাবে দুর্ভোগে পড়া দুস্থ মানুষের মানুষের পাশে শীতের শুরু থেকে রয়েছে কুমিল্লার স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা।  চতুর্থধাপে এতিম শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র হিসেবে সুয়েটার ও কম্বল বিতরন করেছে সংগঠনটি। শীতের প্রকোপ থেকে রক্ষা পাওয়ার জন্য এতিতম শিশুদের গায়ে জড়ালো শীতের কাপড় ‘সুয়েটার ও কম্বল’। এটি তাদের জন্য যেন শত আরাধনার ধন। এই শীতে দরিদ্র অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করে একের পর এক মানবিক মূল্যবোধের পরিস্ফুটন ঘটাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা।

জাগ্রত মানবিকতা ও কুমিল্লার কিছু প্রবাসীদের সহযোগিতায় মঙ্গলবার (২০ জানুয়ারি) দিনভর কুমিল্লা নগরী ও নগরীর বাইরের বিভিন্ন এতিমখানায় সুয়েটার ও কম্বল বিতরণ করেন কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি ও জাগ্রত মানবিকতার উপদেস্টা সাইফুল আলম রনি।

জাগ্রত মানবিকতা সূত্রে জানা যায়, সংগঠনের পক্ষ থেকে এই শীতে বিভিন্ন মাদরাসা ও এতিম খানার শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ করার কার্যক্রম পরিচালিত হচ্ছে। ইতিমধ্যে প্রায় ১৫শ’ শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দিনভর বেশ কয়েকটি মাদরাসা ও এতিম খানায় চলে জাগ্রত মানবিকতার শীতবস্ত্র বিতরণ।

মঙ্গলবার কুমিল্লা সদর উপজেলার আড়াউওড়া এলাকায় মারকাযুস সুন্নাহ মাদরাসা ও এতিমখানা, আল ইদরাতুল ফারুকিয়া মাদরাসায় শীতবস্ত্র বিতরণ করা হয়। এছাড়া একই দিনে নগরীর দক্ষিণ চর্থায় বিবেক মাদরাসা ও  দারুল ইহসান মাদরাসাসহ আরো ১০/১২টি মাদরাসা ও এতিম শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। কেবল শীত বস্ত্রই নয়, মাদরাসার পাকা ফ্লোরের উপর বসে পড়ালেখায় যেন শিক্ষার্থীদের ঠান্ডা না লাগে, সে জন্য জাগ্রত মানবিকতার পক্ষ থেকে কার্পেটের ব্যবস্থাও করা হয়।

কুমিল্লা ক্রিকেট বোর্ডের সভাপতি ও জাগ্রত মানবিকতার উপদেষ্টা সাইফুল আলম রনি বলেন, এই শীতে দুই হাজার এতিম শিক্ষার্থীদের মাঝে সুয়েটার, কম্বল বিতরণ  কার্যক্রম পরিচালিত হচ্ছে। এমন মহতি কাজে জাগ্রত মানবিকতার সাথে জড়িত হয়েছেন কুমিল্লার অনেক প্রবাসী ভাই। তাদের সহযোগিতা ও জাগ্রত মানবিকতার সমন্বয়ে ইতিমধ্যে দেড় হাজার এতিম শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। আগামীকাল বা পরশু পর্যায়ক্রমে বাকি পাঁচশ’ শিক্ষার্থীর মাঝেও শীতবস্ত্র বিতরণ করা হবে।  পাশাপাশি বিভিন্ন মাদরাসার জন্য কার্পেটের ব্যবস্থাও  করা হয়েছে। সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনার সার্বিক তত্ত্বাবধানে এই মানবিক কার্যক্রম পরিচালিত হচ্ছে।  জাগ্রত মানবিকতার এধরণের কার্যক্রম চলমান থাকবে ইনশাল্লাহ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on January 20, 2021 6:21 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102