শনিবার, ২৫ মার্চ ২০২৩, ০৪:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
গণহত্যা দিবস উপলক্ষে কুমিল্লায় আলোচনা সভা অনুষ্ঠিত কুমিল্লায় জেলের জালে ভয়ংকর সাকার মাছ কুমিল্লার মুরাদনগরে ৫৬ কেজি গাঁজা ও দেশিয় অস্ত্রসহ সাতজন গ্রেফতার কুমিল্লার বুড়িচংয়ে সমাজের সুবিধা বঞ্চিতরা পেলো মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের ইফতার সামগ্রী কুমিল্লার দাউদকান্দিতে তিশা বাসের চাপায় অটো রিকশার দুই যাত্রী নিহত ব্রাহ্মণপাড়ায় নানা আয়োজনের মধ্যদিয়ে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত কুমিল্লা পুলিশ লাইন্স মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত অনুশীলন ও অধ্যাবসায়ে গুরুত্ব দিয়ে জীবন গড়ে তুলতে হবে : দি অপটিমিষ্টস্ বাংলাদেশ’র মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো সুন্দরভাবে বাঁচার সাহস পাবে : আবুল হাসেম খান এমপি কুমিল্লার বুড়িচংয়ে ৯৯ পরিবার পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর দাউদকান্দিতে ১৩০ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর মুন্সিগঞ্জে বেওয়ারিশ তালিকার লাশটি কুমিল্লার মুরাদনগরের প্রকৌশলী ইমতিয়াজের কুমিল্লার ছয় উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা প্রধানমন্ত্রীর মুরাদনগরে বিশ্ব পানি দিবসে আলোচনা ও র‍্যালী অনুষ্ঠিত আসুন রমজানে অসহায় মানুষের পাশে দাঁড়াই : মুরাদনগরে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন  মুরাদনগরে চতুর্থ দফায় ভূমিহীন ১১৫ পরিবার পাবে নতুন ঘর সাধারণ শিক্ষার পাশাপাশি মাদরাসা শিক্ষার গুরুত্ব অনেক : আবুল হাসেম খান এমপি দাউদকান্দিতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে স্কুল ফিডিং প্রোগ্রাম অনুষ্ঠিত হোমনায় জমকালো আয়োজনে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষা বোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন 

শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা : কুমিল্লায় নাম নিবন্ধন করেছে ৭০ হাজার শিক্ষার্থী

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫২ দেখা হয়েছে

কুমিল্লায় ৭০ হাজার ২২০ জন শিক্ষার্থী জাতীয় শিশু দিবস উপলক্ষে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলের নামে শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশ নিতে নাম নিবন্ধন করেছে। আগামী ২৭ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত নাম নিবন্ধন করা যাবে।

 

কুমিল্লা জেলা প্রশাসকের দপ্তর সূত্রে জানা গেছে, ক বিভাগে ৮-১২ বছরের শিক্ষার্থীরা ও খ বিভাগে ১৩ থেকে ১৮ বছরের শিক্ষার্থীরা নাম নিবন্ধন করতে পারবে। ক বিভাগের পরীক্ষা হবে ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টা থেকে রাত আটটার মধ্যে, খ বিভাগের পরীক্ষা হবে ১ অক্টোবর একই সময়ে। উভয় পরীক্ষা ১০ মিনিট হবে।

 

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, সারাদেশের ৬৪ জেলায় নাম নিবন্ধন চলছে। কুমিল্লায় রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক নাম নিবন্ধন করেছে ৭০ হাজার ২২০ জন। এতে চান্দিনা, আদর্শ সদর, ব্রাহ্মণপাড়া , লালমাই, তিতাস ও চৌদ্দগ্রাম উপজেলার নিবন্ধনকারী শিক্ষার্থীর সংখ্যা বেশি। জেলাভিত্তিক কুমিল্লার পরে রয়েছে চট্টগ্রাম, চাঁদপুর, যশোর ও খুলনা। বিজয়ীদের ১০টি উন্নতমানের ল্যাপটপ পুরষ্কার দেওয়া হবে। আমি কুমিল্লা জেলার ৮ থেকে ১৮ বছরের শিশুদের নাম নিবন্ধন করার জন্য অনুরোধ করছি।এরিমধ্যে কুমিল্লায় সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী নাম নিবন্ধন করেছে। এতে করে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষার্থীদের আগ্রহ বাড়বে। প্রতিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তা, প্রতিষ্ঠান প্রধানরা এইক্ষেত্রে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করছেন।

Last Updated on September 25, 2022 7:10 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102