বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত কুমিল্লা শিক্ষাবোর্ডের মহান বিজয় দিবসের মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন চৌদ্দগ্রামে কলেজ শিক্ষার্থী হত্যার ঘটনায় আটক ৪ মেসি জাদুতে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা লালমাই দুই ইউপি নির্বাচনে ১১১ জনের প্রার্থীতা বৈধ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর দেবিদ্বারে ছাত্রলীগের কমিটিতে কিশোর গ্যাং সদস্য! কুবি শিক্ষকের বিরুদ্ধে সহকারী প্রক্টরকে লাঞ্ছনার অভিযোগ বীর মুক্তিযোদ্ধা সংস্কৃতিজন ও ছড়াকার জহিরুল হক দুলালের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ  কুমিল্লা নগরীর বিসিক এলাকা থেকে ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ চারজন গ্রেফতার কুমিল্লায় বন্ধুকে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড চৌদ্দগ্রামে ব্যাডমিন্টন খেলা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল কলেজ ছাত্রের কুমিল্লার দেবিদ্বারে আমিরুন নেছা ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ : পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য চালু হলো ‘ক্ষুদে বার্তা’ সেবা ব্রাহ্মণপাড়ায় বাইপাস সড়কসহ তিনটি প্রকল্পের উদ্বোধন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে হট্টগোল সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

শ্রমিকের ব্রেইন স্ট্রোক : কুমিল্লা স্পিনিং মিলস কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলার অভিযোগ

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ২১১ দেখা হয়েছে

কারখানায় কাজে এসে গুরুতর অসুস্থ হয়ে পড়েন ৪০ বছর বয়সী জ্যোৎস্না রানী পাল। বিষয়টি কারখানা কর্তৃপক্ষ জানতে পেরেও চিকিৎসার ব্যবস্থা না করায় জ্যোৎস্না রানী রাতভর কারখানার মেঝেতেই পড়ে থাকেন বিনা চিকিৎসায়। সকালে হাসপাতালে নেওযার পর চিকিৎসক জানালেন জ্যোৎস্না রানী রাতেই ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। শ্রমিকের প্রতি কারখানা কর্তৃপক্ষের এমন অবহেলার অভিযোগ থানা পর্যন্ত গড়িয়েছে।

ঘটনাটি কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের পাশে বুড়িচং থানা এলাকায় অবস্থিত কুমিল্লা স্পিনিং মিলস নামে একটি সূতা উৎপাদনকারী কারখানায় ঘটেছে। গত ২৫ জুলাই কারখানায় কাজে আসেন জ্যোৎস্না রানী পাল। তিনি এ কারখানায় ২৩ বছর ধরে উৎপাদন শ্রমিক (রিং অপারেটর) হিসেবে কাজ করে আসছেন। ২৫ জুলাই রাতে কাজে থাকার একপর্যায়ে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। বিষয়টি কারখানার নিয়ম অনুযায়ী কারখানার সেকশন অফিসার সাইফুল ইসলামের মাধ্যমে কর্তৃপক্ষকে জানালেও তারা গুরুত্ব দেননি। রাতভর বিনা চিকিৎসায় কারখানার মেঝেতে পড়ে থাকেন জ্যোৎস্না রানী।

পরদিন সকালে তাকে পরিবারের কাছে পাঠানো হলে, পরিবারের সদস্যরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করান। সেখানে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসক জানান, রাতেই তিনি ব্রেইন স্ট্রোক করেছেন। যার ফলে তার হাত-পাসহ শরীরের একপাশ প্যারালাইজড হয়ে পড়েছে।

কুমিল্লা স্পিনিং মিলস কর্তৃপক্ষের অবহেলার কারণে তিনি প্যারালাইস হয়েছেন এমন দাবি করেন জ্যোৎস্না রানী ছোট বোন কাজল রানী পাল। এ ব্যাপারে তিনি শনিবার  (৮ আগষ্ট) বুড়িচং থানায় একটি লিখিত অভিযোগও দায়ের করেন।

এদিকে অভিযোগের তদন্ত কর্মকর্তা বুড়িচং দেবপুর ফাঁড়ির এসআই নন্দন চন্দ্র সরকার রবিবার (৯ আগষ্ট) কারখানা পরিদর্শন করে সেখানকার অনেকের সাথে বিষয়টি নিয়ে কথা বলেছেন।

অন্যদিকে কুমিল্লা স্পিনিং মিলস লিমিটেডের জেনারেল ম্যানেজার অজিত মজুমদার দাবী করে বলেন, ‘অসুস্থ হওয়ার পর জ্যোৎস্না রান কে রাতভর অবহেলায় কারখানায় ফেলে রাখার বিষয়টি সঠিক নয়। বরং তাকে কারখানাতেই প্রাথমিক চিকিৎসা দেওয়াসহ পর্যবেক্ষণে রাখা হয়’।

Last Updated on August 9, 2020 5:56 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102