শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

সংগ্রামী অপ্রতিরোধ্য নারীর প্রতীকী নাম জয়িতা : সম্মাননা প্রদান অনুষ্ঠানে ইউএনও সাবিনা ইয়াছমিন

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ১৮৪ দেখা হয়েছে

নারী উন্নয়ন ও ক্ষমতায়নের মূর্ত প্রতীক জয়িতা।কেবল নিজের অদম্য ইচ্ছাকে সম্বল আর চরম প্রতিকুলতাকে জয় করে জয়িতারা তৃণমূল থেকে সবার অলক্ষ্যে সমাজে নিজের জন্য জায়গা করে নিয়েছেন।এমন নারীদের জয়িতা পুরস্কার দিয়ে উৎসাহিত করা হচ্ছে।প্রতিবছর সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তর এই জয়িতাদের খুজেঁ বের করে সম্মাননা দিচ্ছেন।

এবারে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২০ ‘জয়িতা অন্বেষনে’ কার্যক্রমের আওতায় কুমিল্লার বুড়িচংয়ে উপজেলা পর্যায়ে পাঁচ ক্যাটাগরিতে পাঁচজন শ্রেষ্ঠ জয়িতা’র পুরস্কারে ভূষিত হলেন।

বুধবার (৯ ডিসেম্বর) বুড়িচং উপজেলা পরিষদ মিলনায়তনে জয়িতাদের সম্মাননা অনুষ্ঠানে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাম্মৎ সাবিনা ইয়াছমিন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘একজন সংগ্রামী অপ্রতিরোধ্য নারীর প্রতীকী নাম জয়িতা।এই জয়িতারাই বাংলাদেশের বাতিঘর। সমাজের আলোকবর্তিকা। জয়িতাদের দেখে অন্য নারীরা অনুপ্রাণিত হবে। তখন ঘরে ঘরে জয়িতা সৃষ্টি হবে। ’

সম্মাননাপ্রাপ্ত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন- অর্থনৈতিকভাবে স্বাবলম্বি নারী ক্যাটাগরিতে মোসাম্মৎ হালিমা আক্তার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী ক্যাটাগরিতে মোসাম্মৎ ফাতিমা খানম, সফল জননী ক্যাটাগরিতে মোসাম্মৎ শামসুন্নাহার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী ক্যাটাগরিতে মোসাম্মৎ জাহানারা বেগম এবং সমাজ উন্নয়নে অসামন্য অবদান রাখা ক্যাটাগরিতে জাহানারা বিলকিস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার, উপজেলা মহিলা ভাইস চেযারম্যান পান্না আক্তার। বক্তব্য রাখেন- উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আ: আউয়াল, উপজেলা শিক্ষা অফিসার রওশন আরা, প্রশিক্ষক হালিমা আক্তার, জাহানারা বেগম, জসিম উদ্দিন, অফিস সহকারী মো. আব্দুস ছাত্তার।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 9, 2020 9:04 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102