বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩, ০৮:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
অনুশীলন ও অধ্যাবসায়ে গুরুত্ব দিয়ে জীবন গড়ে তুলতে হবে : দি অপটিমিষ্টস্ বাংলাদেশ’র মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো সুন্দরভাবে বাঁচার সাহস পাবে : আবুল হাসেম খান এমপি কুমিল্লার বুড়িচংয়ে ৯৯ পরিবার পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর দাউদকান্দিতে ১৩০ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর মুন্সিগঞ্জে বেওয়ারিশ তালিকার লাশটি কুমিল্লার মুরাদনগরের প্রকৌশলী ইমতিয়াজের কুমিল্লার ছয় উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা প্রধানমন্ত্রীর মুরাদনগরে বিশ্ব পানি দিবসে আলোচনা ও র‍্যালী অনুষ্ঠিত আসুন রমজানে অসহায় মানুষের পাশে দাঁড়াই : মুরাদনগরে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন  মুরাদনগরে চতুর্থ দফায় ভূমিহীন ১১৫ পরিবার পাবে নতুন ঘর সাধারণ শিক্ষার পাশাপাশি মাদরাসা শিক্ষার গুরুত্ব অনেক : আবুল হাসেম খান এমপি দাউদকান্দিতে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে স্কুল ফিডিং প্রোগ্রাম অনুষ্ঠিত হোমনায় জমকালো আয়োজনে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষা বোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন  কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউটের বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠান উদ্বোধন দাউদকান্দিতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ১৩০ পরিবার বুড়িচং দেবপুর পুলিশ ফাঁড়ির অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ বহিষ্কার কুমিল্লায় দুই দিনব্যাপী অধ্যক্ষ সম্মেলন অনুষ্ঠিত মুরাদনগরে ড্রেজার মেশিন জব্দসহ ৫শ পাইপ বিনষ্ট কুবির সিওইউ সাইক্লিস্টের নেতৃত্বে নাজমুল-হৃদয়

সংগ্রামী অপ্রতিরোধ্য নারীর প্রতীকী নাম জয়িতা : সম্মাননা প্রদান অনুষ্ঠানে ইউএনও সাবিনা ইয়াছমিন

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ১৯৪ দেখা হয়েছে

নারী উন্নয়ন ও ক্ষমতায়নের মূর্ত প্রতীক জয়িতা।কেবল নিজের অদম্য ইচ্ছাকে সম্বল আর চরম প্রতিকুলতাকে জয় করে জয়িতারা তৃণমূল থেকে সবার অলক্ষ্যে সমাজে নিজের জন্য জায়গা করে নিয়েছেন।এমন নারীদের জয়িতা পুরস্কার দিয়ে উৎসাহিত করা হচ্ছে।প্রতিবছর সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তর এই জয়িতাদের খুজেঁ বের করে সম্মাননা দিচ্ছেন।

এবারে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২০ ‘জয়িতা অন্বেষনে’ কার্যক্রমের আওতায় কুমিল্লার বুড়িচংয়ে উপজেলা পর্যায়ে পাঁচ ক্যাটাগরিতে পাঁচজন শ্রেষ্ঠ জয়িতা’র পুরস্কারে ভূষিত হলেন।

বুধবার (৯ ডিসেম্বর) বুড়িচং উপজেলা পরিষদ মিলনায়তনে জয়িতাদের সম্মাননা অনুষ্ঠানে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাম্মৎ সাবিনা ইয়াছমিন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘একজন সংগ্রামী অপ্রতিরোধ্য নারীর প্রতীকী নাম জয়িতা।এই জয়িতারাই বাংলাদেশের বাতিঘর। সমাজের আলোকবর্তিকা। জয়িতাদের দেখে অন্য নারীরা অনুপ্রাণিত হবে। তখন ঘরে ঘরে জয়িতা সৃষ্টি হবে। ’

সম্মাননাপ্রাপ্ত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন- অর্থনৈতিকভাবে স্বাবলম্বি নারী ক্যাটাগরিতে মোসাম্মৎ হালিমা আক্তার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী ক্যাটাগরিতে মোসাম্মৎ ফাতিমা খানম, সফল জননী ক্যাটাগরিতে মোসাম্মৎ শামসুন্নাহার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী ক্যাটাগরিতে মোসাম্মৎ জাহানারা বেগম এবং সমাজ উন্নয়নে অসামন্য অবদান রাখা ক্যাটাগরিতে জাহানারা বিলকিস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার, উপজেলা মহিলা ভাইস চেযারম্যান পান্না আক্তার। বক্তব্য রাখেন- উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আ: আউয়াল, উপজেলা শিক্ষা অফিসার রওশন আরা, প্রশিক্ষক হালিমা আক্তার, জাহানারা বেগম, জসিম উদ্দিন, অফিস সহকারী মো. আব্দুস ছাত্তার।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 9, 2020 9:04 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102