বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চেতনানাশক জুস খাইয়ে চালককে হত্যা, অটোরিকশা ছিনতাইচক্রের পাঁচ সদস্য গ্রেফতার লালমাইয়ের সুমিষ্ট পাহাড়ি কাঁঠালের সাতকাহন সাদিক মামুনের কবিতা ‘তোমাতেই খুঁজে পাই’ নগরীর নূর আইডিয়াল স্কুলের টিনের চালে নির্মাণাধীন ভবনের পিলার পড়ে ছাত্র নিহত পুকুর পাড়ে বিষের বোতল! ভেসে ওঠেছে বিভিন্ন প্রজাতের মাছ চান্দিনায় আধুনিক মাছ চাষ পদ্ধতি উন্নতিকরণ বিষয়ক সভা অনুষ্ঠিত কুবি শিক্ষক সমিতির ‘না’ বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার

সংসার করার স্বপ্ন নিয়ে বাংলাদেশের প্রেমিকের বাড়িতে ভারতের প্রেমিকা

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ২৪৮ দেখা হয়েছে

ঘর বাঁধার স্বপ্নে প্রেমিকের বাড়িতে সন্তান নিয়ে অবস্থান করা ভারতীয় নারী সুনিয়া সাউ । ছবি: সংগৃহিত #

প্রেমের টানে আরেক দেশের নারী বাংলাদেশে ছুটে আসার ঘটনা নতুন নয়।  তবে এবারের ঘটনাটিতে রয়েছে চাঞ্চল্যতা।  প্রেমের টানে কেবল ওই নারীই আসেনি, সাথে প্রেমের বিয়ের ফসল সন্তানও রয়েছে।

ঘটনাটি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সীমান্ত ঘেঁষা কাশিপুর ইউনিয়নের অনন্তপুর চানদোলার পাড় গ্রামের। ওই গ্রামের মৃত আবুল কাসেম আলীর ছেলে ওবাইদুল হকের (৩৫) সাথে ভারতের ব্লাশপুর ছত্তিশগড় রাজ্যের মঙ্গলী জেলার জোড়াগাও থানা এলাকার মৃত ফাগুরাম সাউ’র মেয়ে শ্রীমতি সুনিয়া সাউ’র (২৯) প্রেমের সম্পর্ক গড়ে উঠে প্রায় চার বছর আগে।  প্রেম থেকে বিয়ে। এরপর ওবাইদুল-সুনিয়া সাউ দম্পত্তির কোলজুড়ে আসে এক ছেলে সন্তান।

স্থানীয় সূত্রে জানা যায়, ওবাইদুল হক ভারতে গিয়ে রাজমিস্ত্রির কাজ করতো। সেই সুবাদে ওই নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড় উঠে। পরে তারা চার বছর আগেই ভারতের দিল্লী শহরে বিয়ে করে। একপর্যায়ে ওবাইদুল দেশে চলে আসে।  আর যাওয়া হয়নি ভারতে।

দীর্ঘদিন স্বামীর খোঁজ না পেয়ে শেষ পর্যন্ত গত ২৫ জুলাই দুই দেশের দালালের মাধ্যমে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্ত দিয়ে  তিন বছরের ছেলে সন্তানসহ বাংলাদেশে আসেন সুনিয়া সাউ। আর একমাস ধরে গ্রামের মানুষের ছোখের আড়ালেই প্রেমিক ওবাইদুলের বাড়িতেই ঘর-সংসার করছেন ভারতীয় নারী সুনিয়া সাউ।

ভারতীয় নারীকে প্রেম করে বিয়ের এঘটনা অবশেষে এলাকায় চাউর হলে চাঞ্চল্যের সৃষ্টি হয়।  বিষয়টি শেষ পর্যন্ত বিজিবি-বিএসএফ পর্যন্ত গড়িয়েছে।

লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএন তৌহিদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমে বলেন, ভারতীয় ওই নারী বাংলাদেশে প্রবেশের বৈধ কোনো কাগজ দেখাতে পারেনি। শুধুমাত্র ভারতীয় পরিচয় পত্র রয়েছে। সে দোভাষী। তাকে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে আটক করে স্থানীয় থানায় হস্তান্তর করা হবে। এছাড়াও বিএসএফকে অবগত করা হবে বলে তিনি জানান।

এদিকে ওবাইদুল হক বিয়ের কথা স্বীকার করে জানান, আমি বৈধভাবে ভারতে তাকে বিয়ে করেছি। সে বর্তমানে আমার সাথে বাড়িতেই রয়েছে।

অপরদিকে ঘর বাঁধার স্বপ্নে ওপার সীমান্ত পাড়ি দিয়ে এপার বাংলায় ফিরে আসা প্রেমিকা শ্রীমতি সুনিয়া সাউ জানান, প্রেম করে চার বছর আগেই ভারতের দিল্লীতে আমরা বিয়ে করেছি। আমি জন্মভূমি ও পরিবারের মায়া ত্যাগ করে বাংলাদেশে আমার স্বামীর বাড়িতে এসেছি। আমার একটি ছেলে সন্তান রয়েছে। তাকে নিয়ে এখানেই ঘর-সংসার করতে চাই।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

 

Last Updated on August 28, 2020 2:58 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102