সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

সদর উপজেলা পরিষদের অর্থায়নে চানপুর বেইলি ব্রিজের সংস্কার কাজ শুরু ২ অক্টোবর

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬৪ দেখা হয়েছে

গোমতী নদীর উপর চানপুর বেইলি ব্রিজ। ফাইলফেটো #

যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় অবশেষে কুমিল্লা গোমতী নদীর উপর নির্মিত চানপুর বেইলি ব্রিজের সংস্কার কাজ শুক্রবার (২ অক্টোবর) থেকে শুরু হচ্ছে। জনস্বার্থে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের অর্থায়নে ব্রিজের সংস্কার কাজের উদ্যোগ নেয়া হয়েছে।

দীর্ঘদিন সংস্কার না হওয়ার কারণে ব্রিজটিতে ভারী যান চলাচল ঝঁকিপূর্ণ হয়ে উঠে। সংস্কার কাজের কারণে ৮ অক্টোবর পর্যন্ত (এক সপ্তাহ) ব্রিজের উপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে বলে জানিয়েছে উপজেলা প্রকৌশলী বিভাগ।

জানা যায়, দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় কুমিল্লা গোমতী নদীর উপর চানপুর এলাকায় নির্মিত বেইলি ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। বিশেষ করে নির্মান সামগ্রীসহ পন্যবাহী ভারী যানবাহন চলাচল খুবেই বিপজ্জনক হয়ে উঠেছে। নগরীর সাথে গোমতীর উত্তরপাড়ের বিশেষ করে আমড়াতলী ও পাঁচথুবী ইউনিয়নের অধিবাসীসহ কসবা সালদা নদী সড়কের যাতায়াতকারীদের জন্য এ ব্রিজটি খুবই গুরুত্বপূর্ণ। এসব এলাকার মানুষ দীর্ঘদিন ধরে ঝুঁকি নিয়ে চলাচল করে আসছে।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল বলেন, এ ব্রিজের উপর দিয়ে নির্মাণ সামগ্রীসহ পন্যবাহী ভারী যানবাহন চলাচল খুবেই বিপজ্জনক হয়ে উঠেছে। আমরা জনস্বার্থে জনগুরুত্বপূর্ণ চানপুর বেইলি ব্রিজটি উপজেলা পরিষদের অর্থায়নে দ্রুত মেরামতের উদ্যোগ নিয়েছি।

চেয়ারম্যান টুটুল আরো বলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির প্রচেষ্টার কুমিল্লা সালদা নদী সড়কটি অধিকতর উন্নয়নের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) থেকে সড়ক ও জনপদ (সওজ) বিভাগে হস্তান্তর করা হয়েছে এবং ইতিমধ্যে জরাজীর্ণ চানপুর বেইলি ব্রিজের স্থলে নতুন স্থায়ী ব্রিজসহ সড়কের উন্নয়নে সওজ কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। যা সহসায় বাস্তবায়ন হবে।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা প্রকৌশলী জাবেদ হোসেন জানান, আগামি শুক্রবার (০২ অক্টোবর) চানপুর বেইলি ব্রিজের সংস্কার কাজ শুরু হবে। চলবে আগামি ৮ অক্টোবর (বৃহস্পতিবার) পর্যন্ত। পরের দিন ৯ অক্টোবর শুক্রবার থেকে যথারীতি যানবাহন চলাচল করতে পারবে। এ বেইলি ব্রিজের যাতায়াতকারীরা এসময়টিতে বিকল্প হিসেবে টিক্কাচর ব্রিজ ও পালপাড়া ব্রিজ দিয়ে চলাচল করতে পারবেন।

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন।

Last Updated on September 30, 2020 5:17 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102