রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল সাম্য-সম্প্রীতির বার্তা নিয়ে এলো খুশির ঈদ ব্রা‏হ্মনপাড়ায় মাওলানা আ. বাতেন ফাউন্ডেশনের সেলাই মেশিন ও নগদ অর্থ পেল হতদরিদ্ররা চান্দিনায় সড়ক দুর্ঘটনায় স্বামীর পর চিকিৎসাধীন স্ত্রী ও ছেলের মৃত্যু ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে প্রস্তুত কুমিল্লাবাসী শেষ হয়েও হচ্ছেনা ঈদের কেনাকাটা মেয়রের দায়িত্ব গ্রহণ করলেন তাহসিন বাহার সূচনা রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ কুমিল্লার চান্দিনায় ঈদের কেনাকাটা শেষে সড়কে প্রাণ গেল দুবাই প্রবাসীর ।। স্ত্রী-সন্তান লাইফ সাপোর্টে বিজয়নগরে ফুটবল খেলা দেখতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে শিশুর মর্মান্তিক মৃত্যু দেবিদ্বারে দেড় হাজার পরিবারের মাঝে পোষাক ও ঈদ খাদ্যসামগ্রী বিতরণ কুমিল্লায় জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় চার্টার্ড লাইফের মৃত্যুদাবির চেক পেলেন নমিনি চান্দিনায় অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির দায় ড্রেজার ব্যবসায়ির কারাদণ্ড ঈদযাত্রা আনন্দমুখর করতে মহাসড়কে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা : কুমিল্লায় হাইওয়ে পুলিশ প্রধান

সফলভাবে শেষ হলো মেহেরপুর ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি

রাজু আহমেদ, জেলা প্রতিনিধি মেহেরপুর
  • আপডেট টাইম শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৩০ দেখা হয়েছে

ছবি: সমাপনী অনুষ্ঠানে ছাত্রলীগ নেতা কর্মীদের হাতে গাছের চারা তুলে দেয়া হয়। #

মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন বলেছেন, আমাদের দেশের স্বার্থে, নিজেদের স্বার্থে, আজ ও আগামী প্রজন্মের জন্য এবং প্রকৃতি-পরিবেশ রক্ষা করতে হলে একমাত্র বেশি বেশি বৃক্ষরোপন ছাড়া আর কোন পথ খোলা নেই।

শনিবার (৫ সেপ্টেম্বর) মেহেরপুর শহীদ ড. সামসুজ্জোহা পার্কে মেহেরপুর জেলা ছাত্রলীগের  বৃক্ষরোপণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে মেয়র রিটন একথা বলেন।

অনুষ্ঠানে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন এর সহযোগিতায় ও  জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানার উদ্যোগে মেহেরপুর ও মুজিবনগর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের নেতা কর্মীদের হাতে গাছের চারা তুলে দেওয়া হয়। এর আগেও সাত হাজার বৃক্ষরোপণের কর্মসূচি হাতে নেওয়া হয়।

অনুষ্ঠানে  জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা বলেন, জেলা ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি সফলভাবে সম্পন্ন হয়েছে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে সারাদেশে এককোটি গাছের চারা রোপনের যে কর্মসূচি শুরু করেছেন এটা আমাদের সবাইকে আন্তরিকতার সাথে, দায়িত্বশীলতার সাথে বাস্তবায়ন করতে হবে। আর আমাদের মনে রাখতে হবে, বৃক্ষ মূলত পরিবেশ আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। বন্যা, খরা, ঝড়, টর্নেডো, জলোচ্ছাস প্রতিরোধ করে। এক কথায় প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পদ হচ্ছে বৃক্ষ। তাই আমাদের দায়িত্ববোধ থেকে খালি জায়গায় ফলজ বনজ ও ভেষজ প্রজাতির গাছ লাগানো উচিত।

সমাপনী অনুষ্ঠানে ছাত্রলীগ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- মেহেরপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল বাসেত অভীক, মেহেরপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ সান, মেহেরপুর জেলা ছাত্রলীগের উপ শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক হৃদয় খান, সাবেক মেহেরপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক ইয়াছিন আরাফাত ফাহিম, সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক সাঈদ রানা, ছাত্রলীগ নেতা রাকিব, মান্না, শাকিল, সবুজ, আহানুর প্রমুখ।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 5, 2020 1:11 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102