বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চেতনানাশক জুস খাইয়ে চালককে হত্যা, অটোরিকশা ছিনতাইচক্রের পাঁচ সদস্য গ্রেফতার লালমাইয়ের সুমিষ্ট পাহাড়ি কাঁঠালের সাতকাহন সাদিক মামুনের কবিতা ‘তোমাতেই খুঁজে পাই’ নগরীর নূর আইডিয়াল স্কুলের টিনের চালে নির্মাণাধীন ভবনের পিলার পড়ে ছাত্র নিহত পুকুর পাড়ে বিষের বোতল! ভেসে ওঠেছে বিভিন্ন প্রজাতের মাছ চান্দিনায় আধুনিক মাছ চাষ পদ্ধতি উন্নতিকরণ বিষয়ক সভা অনুষ্ঠিত কুবি শিক্ষক সমিতির ‘না’ বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিদায়-বরণ অনুষ্ঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অনাস্থা কুবি শিক্ষক সমিতির ব্রাহ্মণপাড়া পুলিশের অভিযানে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ, দুইজন গ্রেফতার কুমিল্লা জুড়ে কবি নজরুলের সঙ্গীত ও সাহিত্যের বর্ণিল অধ্যায় আটক ৩৯ কিশোরকে মুচলেকায় ছাড়িয়ে নিল অভিভাবকরা দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থী সাহিদার প্রচারণায় সাবেক এমপি রাজী ফখরুল কুমিল্লার নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু কুমিল্লার নাঙ্গলকোটে সাংবাদিকদের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময় শিক্ষার্থীর সৃজনশীল মেধা বিকাশে শিক্ষকের ভূমিকা ‘কুমিল্লা আরবান টিউশনি মিড়িয়া’ হাতিয়ে নিয়েছে কুবি শিক্ষার্থীদের অর্থ লক্ষাধিক টাকা কুমিল্লার মুরাদনগর বিএনপির প্রবীণ নেতা মতি মাষ্টারের ইন্তেকাল  কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার

সব ধর্মের মূল মর্মবাণী হচ্ছে শান্তি ও মানবতার জয়গান : বিএসপি চেয়ারম্যান

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ১৮৫ দেখা হয়েছে

বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) চেয়ারম্যান ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী বলেছেন, যারা ধর্মকে ব্যবহার করে বিভিন্ন ফায়দা হাসিল ও অপকর্মে লিপ্ত তাদের মুখেই সংখ্যালঘু শব্দটা শোনা যায়। এ দেশে মুসলমানদের সঙ্গে বসবাস করা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ধর্মের যারা আছেন তারা আমরা সবাই বাঙালি। সাম্প্রদায়িক সম্প্রীতির এই বাংলাদেশে এটাই আমাদের পরিচিতি। এখানে সংখ্যালঘু বলতে কিছু নেই। আবহমানকাল থেকেই এ দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিদ্যমান। সাম্প্রদায়িক সম্প্রীতি কেউ নস্যাৎ করতে পারবে না। আমাদের আলাদা ধর্ম বর্ণ রয়েছে ঠিকই, কিন্তু সব ধর্মের মূল মর্মবাণী হচ্ছে শান্তি ও মানবতার জয়গান।মানবতাকে অগ্রাধিকার দিয়ে মূল্যায়ন করলেই ধরনীতে শান্তি অবধারিত।

 

সোমবার (২৩ অক্টোবর) শারদীয় দুর্গােৎসবের মহানবমীতে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলাধীন ভূজপুর, ফটিকছড়ি পৌরসভা, নাজিরহাট পৌরসভা, দক্ষিন ফটিকছড়ির বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

 

পূজামন্ডপ পরিদর্শনকালে বিএসপি চেয়ারম্যানকে পূজা মন্ডপ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ শুভেচ্ছা জানান। এ সময় তার সঙ্গে ছিলেন দলটির ফটিকছড়ি উপজেলার আহবায়ক এইচ এম মঞ্জুরুল আনোয়ার চৌধুরী, আবু তৈয়ব, মোজাম্মেল হক, মো. হাসান, মো. হাবিবউল্লাহ, মো. বাবুল মো.জোবায়েদ, কামাল উদ্দিন, নূরু উদ্দিন প্রমুখ।

Last Updated on October 24, 2023 7:11 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102