শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

সমাজে এখনও রাজনীতিবিদদের চেয়ে শিক্ষকদের গুরুত্ব বেশি : কুমিল্লায় শিক্ষা উপমন্ত্রী

দেলোয়ার হোসেন জাকির (অতিথি রিপোর্টার)
  • আপডেট টাইম মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ১৭২ দেখা হয়েছে
# মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি।

করোনা পরবর্তী সামাজিক পরিবর্তনে শিক্ষকদের নেতৃত্ব দিতে হবে উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এম.পি বলেছেন, সমাজে এখনও রাজনীতিবিদদের চেয়ে শিক্ষকদের গুরুত্ব বেশি। করোনা পরিস্থিতিতে সামাজিক মূল্যবোধ, জনস্বাস্থ্য সহ স্বাস্থ্য সুরক্ষা,খাদ্য উৎপাদন, সুসম খাদ্য গ্রহণ,তথ্য প্রযুক্তির ব্যবহারের দক্ষতা সহ মানসিকতার পরিবর্তনের যে সুযোগ এসেছে তা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে হবে। করোনা পরিস্থিতিতে যে সুযোগ এসেছে তা থেকে শিক্ষা গ্রহণ করে শিক্ষার্থীদের জীবনমূখি জ্ঞানের মাধ্যমে আত্মবিশ্বাসী হয়ে দেশ ও জাতি গঠনে কাজ করার জন্য উপযোগী করে গড়তে হবে।

মঙ্গলবার (৯ মার্চ) বিকেলে কুমিল্লা শিক্ষাবোর্ড মিলনায়তনে আয়োজিত কুমিল্লা শিক্ষাবোর্ডের আওতাধীন জেলা শিক্ষা কর্মকর্তা ,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণের সাথে কোভিড-১৯ পরবর্তী শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এম.পি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর নতুন পরিস্থিতিতে শিক্ষার্থীদের প্রতিষ্ঠানমূখি করতে যতটুকু ছাড়ের প্রয়োজন উন্মুক্ত করে দিতে হবে। অনলাইনে শতভাগ পাঠদান পৃথিবীর কোন দেশে সম্ভব হয়নি। আমরাও হয়ত শতভাগ সফল হইনি। তবে এতে সবারই দক্ষতা বেড়েছে।

কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো.শাহাদাত হোসেন, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়া,কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো.জামাল নাসের, চাঁদপুর পুরান বাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, ফেনী জেলা শিক্ষা অফিসার কাজী সলিমুল্লাহ, অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজনীন, সদর দক্ষিন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.শাহজালাল প্রমুখ। সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্য রাখেন শিক্ষাবোর্ড সচিব প্রফেসর নূর মোহাম্মদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-কলেজ পরিদর্শক বিজন চক্রবতী ও উপ-বিদ্যালয় পরিদর্শক মো. কামরুজ্জামান।

মতবিনিময় সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষা কর্মকর্তারা স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পক্ষে মত দেন। তারা বলেন,দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা ঘরবন্ধি হয়ে বিষন্নতায় ভুগছে। অনলাইনে শহরের শিক্ষার্থীদের সম্পৃক্ত করতে পারলেও গ্রামের শিক্ষার্থীরা পিছিয়ে রয়েছেন। ফলপ্রসু শিক্ষার জন্য সরাসরি ক্লাসের বিকল্প নেই। শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে আসতে অধীর আগ্রহে অপেক্ষা করছে। শিক্ষা প্রতিষ্ঠান সমূহ ইতিমধ্যে শিক্ষার্থীদের জন্য সর্বোচ্চ সুরক্ষার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে বক্তারা জানান।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 9, 2021 9:53 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102