মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:২২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

সমাজ উন্নয়নে অবদান: জয়িতা সম্মাননা পেলেন তাহসিন বাহার সূচনা

এম এইচ মনির,স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ৩৪৭ দেখা হয়েছে

কুমিল্লা অঞ্চল থেকে সমাজ উন্নয়নে অবদান রাখায় এবছর আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধপক্ষ ও রোকেয়া দিবস উপলক্ষে ‘জয়িতা অন্বেষণ বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় জয়িতা সম্মাননা পেলেন তাহসিন বাহার সূচনা।

বুধবার জেলা প্রশাসন কার্যলয়ে আয়োজিত জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে কুমিল্লায় বিভিন্ন ক্যাটাগরিতে সাফল্য রাখায় সূচনাসহ দশ নারীকে জয়িতা সম্মাননা দেয়া হয়। কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর এ সম্মাননা তুলে দেন। এসময় জেলা মহিলা ও শিশুবিষয়ক অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো.আবুল ফজল মীর বলেন, আজকের জয়তিরা সমাজের দৃষ্টান্তস্বরূপ।আমি আশা করবো, তারা সমাজ উন্নয়নে আরও বেশি ভূমিকা রাখবেন।

জয়তি সম্মাননা পাবার অনুভূতি ব্যক্ত করে তাহসিন বাহার সূচনা বলেন, ‘যারা আমার সাথে বিভিন্ন প্রতিকূলতার মাঝেও আমার পাশে ছিলেন, সাহায্য করেছেন ও উৎসাহ যুগিয়েছেন তাদের অনুপ্রেরণায় আজকে আমার জয়িতা সম্মাননা প্রাপ্তি। আমি ডেডিকেট করতে চাই ঐ সকল নারীদের যারা প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা ও সংগ্রাম করে এগিয়ে যাচ্ছে । আর্তমানবতার সেবাই আমাদের ধর্ম। আমি স্বপ্ন দেখি একটি সুখী সুন্দর সমাজের। আমি বিশ্বাস করি, ভালো কাজ করার জন্য প্রচুর অর্থ নয় বরং প্রচন্ড ইচ্ছাশক্তি ও মনোবল থাকা প্রয়োজন। আজকের এই স্বীকৃতি আমি আমার সংগঠন জাগ্রত মানবিকতা ও কুমিল্লার মানুষকে উৎসর্গ করলাম।’

কুমিল্লা -৬ আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার ও বিশিষ্ট নারী নেত্রী কুমিল্লা ডায়াবেটিক সমিতির সভাপতি মেহেরুন্নেসা বাহারের জ্যেষ্ঠকন্যা তাহসিন বাহার সূচনা জাগ্রত মানবিকতার সাধারন সম্পাদক ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়কের দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন ধরে কুমিল্লা অঞ্চলে সমাজ উন্নয়ন ও অসহায়, দুস্থ, নিপীড়িত মানুষের পাশে থেকে মানবিক সহায়তা করে আসছেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 9, 2020 11:52 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102