বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার নাঙ্গলকোটে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড বিজয়নগরে যৌনকর্মী হত্যার দায়ে দুই জন গ্রেফতার কুবিতে সেইভ ইয়ুথ চ্যাপ্টারের চিত্রপ্রদর্শনী বরুড়ায় চেয়ারম্যান কামাল ভাইসচেয়ারম্যান ফরহাদ ও মিনুয়ারা নির্বাচিত কুমিল্লা আইডিয়াল কলেজে রঙিন ঘুড়ির কালচারাল ডে অনুষ্ঠিত কুমিল্লার নিউমার্কেটে তিন প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লা সদর দক্ষিণে বিপুল ভোটে বাবলুর জয় মুরাদনগরে ভোটের মাঠে প্রচার প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা কুমিল্লার সদর দক্ষিণে ভোটকেন্দ্রে টাকা বিতরণ : প্রার্থীর সমর্থকের তিনদিনের কারাদণ্ড শিশু মীম হত্যার দায়ে চান্দিনার ওমর ফারুকের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসির পৌনে এক লক্ষাধিক উত্তরপত্র পুনর্নিরীক্ষনের আবেদন # গণিত বিষয়ে আবেদন বেশি বিজয়নগরে সরকারি ধান সংগ্রহে কৃষক তালিকা প্রণয়নে বৈষম্যের অভিযোগ মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ট্রাক চাপায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হোমনার ব্যবসায়ী সাদেক হত্যা মামলায় সাত জনের মৃত্যুদণ্ড দেবিদ্বারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে এমপির কলাকৌশল, ফেসবুকে প্রচারণার ছবি আনন্দমুখর পরিবেশে কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা ও নেতৃত্বের পালাবদল দেবিদ্বার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে মারধরের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তারের সৌজন্য সাক্ষাৎ কুমিল্লায় মেঘনা গ্রুপের কোল্ড স্টোরেজে বিপুল পরিমাণ ডিম ও মিষ্টির সন্ধান! আড়াই লক্ষাধিক টাকা জরিমানা চান্দিনায় বাল্য বিবাহ বন্ধ, মাদ্রাসা ছাত্রীর পিতাকে জরিমানা

সমাজ উন্নয়নে অবদান: জয়িতা সম্মাননা পেলেন তাহসিন বাহার সূচনা

এম এইচ মনির,স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ৪৩৯ দেখা হয়েছে

কুমিল্লা অঞ্চল থেকে সমাজ উন্নয়নে অবদান রাখায় এবছর আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধপক্ষ ও রোকেয়া দিবস উপলক্ষে ‘জয়িতা অন্বেষণ বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় জয়িতা সম্মাননা পেলেন তাহসিন বাহার সূচনা।

বুধবার জেলা প্রশাসন কার্যলয়ে আয়োজিত জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে কুমিল্লায় বিভিন্ন ক্যাটাগরিতে সাফল্য রাখায় সূচনাসহ দশ নারীকে জয়িতা সম্মাননা দেয়া হয়। কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর এ সম্মাননা তুলে দেন। এসময় জেলা মহিলা ও শিশুবিষয়ক অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো.আবুল ফজল মীর বলেন, আজকের জয়তিরা সমাজের দৃষ্টান্তস্বরূপ।আমি আশা করবো, তারা সমাজ উন্নয়নে আরও বেশি ভূমিকা রাখবেন।

জয়তি সম্মাননা পাবার অনুভূতি ব্যক্ত করে তাহসিন বাহার সূচনা বলেন, ‘যারা আমার সাথে বিভিন্ন প্রতিকূলতার মাঝেও আমার পাশে ছিলেন, সাহায্য করেছেন ও উৎসাহ যুগিয়েছেন তাদের অনুপ্রেরণায় আজকে আমার জয়িতা সম্মাননা প্রাপ্তি। আমি ডেডিকেট করতে চাই ঐ সকল নারীদের যারা প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা ও সংগ্রাম করে এগিয়ে যাচ্ছে । আর্তমানবতার সেবাই আমাদের ধর্ম। আমি স্বপ্ন দেখি একটি সুখী সুন্দর সমাজের। আমি বিশ্বাস করি, ভালো কাজ করার জন্য প্রচুর অর্থ নয় বরং প্রচন্ড ইচ্ছাশক্তি ও মনোবল থাকা প্রয়োজন। আজকের এই স্বীকৃতি আমি আমার সংগঠন জাগ্রত মানবিকতা ও কুমিল্লার মানুষকে উৎসর্গ করলাম।’

কুমিল্লা -৬ আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার ও বিশিষ্ট নারী নেত্রী কুমিল্লা ডায়াবেটিক সমিতির সভাপতি মেহেরুন্নেসা বাহারের জ্যেষ্ঠকন্যা তাহসিন বাহার সূচনা জাগ্রত মানবিকতার সাধারন সম্পাদক ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়কের দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন ধরে কুমিল্লা অঞ্চলে সমাজ উন্নয়ন ও অসহায়, দুস্থ, নিপীড়িত মানুষের পাশে থেকে মানবিক সহায়তা করে আসছেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 9, 2020 11:52 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102