বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১০:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত কুমিল্লা শিক্ষাবোর্ডের মহান বিজয় দিবসের মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন চৌদ্দগ্রামে কলেজ শিক্ষার্থী হত্যার ঘটনায় আটক ৪ মেসি জাদুতে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা লালমাই দুই ইউপি নির্বাচনে ১১১ জনের প্রার্থীতা বৈধ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর দেবিদ্বারে ছাত্রলীগের কমিটিতে কিশোর গ্যাং সদস্য! কুবি শিক্ষকের বিরুদ্ধে সহকারী প্রক্টরকে লাঞ্ছনার অভিযোগ বীর মুক্তিযোদ্ধা সংস্কৃতিজন ও ছড়াকার জহিরুল হক দুলালের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ  কুমিল্লা নগরীর বিসিক এলাকা থেকে ইয়াবা ও দেশীয় অস্ত্রসহ চারজন গ্রেফতার কুমিল্লায় বন্ধুকে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড চৌদ্দগ্রামে ব্যাডমিন্টন খেলা নিয়ে সংঘর্ষে প্রাণ গেল কলেজ ছাত্রের কুমিল্লার দেবিদ্বারে আমিরুন নেছা ফাউন্ডেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ কুমিল্লা জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ : পাসপোর্ট সেবা গ্রহীতাদের জন্য চালু হলো ‘ক্ষুদে বার্তা’ সেবা ব্রাহ্মণপাড়ায় বাইপাস সড়কসহ তিনটি প্রকল্পের উদ্বোধন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে হট্টগোল সদর দক্ষিণে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

সম্মিলিতভাবে করোনাভাইরাস প্রতিরোধ করা গেলে সংক্রমন রোধ করা সম্ভব : এমপি বাহার

দেলোয়ার হোসেন জাকির (অতিথি রিপোর্টার)
  • আপডেট টাইম সোমবার, ৭ জুন, ২০২১
  • ৮৫ দেখা হয়েছে

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও করোনাভাইরাস প্রতিরোধ কমিটির উপদেষ্টা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, প্রথমে মনে হয়েছিল করোনাভাইরাস স্থায়ী হবে না, এখন আমাদের সকলকে এই ভাইরাসের সাথে যুদ্ধ করেই এগিয়ে যেতে হবে, চলতে হবে।কোভিড-১৯ স্থায়ী হলেও আমাদের সকলকে সম্মিলিতভাবে এর প্রতিরোধ করতে হবে।তাই ব্যাপকভাবে এই ভাইরাসের সংক্রমন থেকে নিরাপদ থাকতে স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে, মাস্ক পড়তে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং টিকা নিতে হবে।সম্মিলিতভাবে করোনাভাইরাস প্রতিরোধ করা গেলে সংক্রমন রোধ করা সম্ভব হবে।

সোমবার (৭জুন) সকাল ১১টায় কোভিড-১৯ সময়ে টিবি, এইচ আই বি ও ম্যালেরিয়া রোগের চিকিৎসা, সামাজিক কু-সংস্কার, বিদ্যমান বৈষম্য নিরসনে স্বাস্থ্য ও জনসচেতনতামূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমপি বাহার।

জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় ব্র্যাকের সহযোগিতায় সিভিল সার্জন অফিসের আয়োজনে কুমিল্লা ব্র্যাক সেন্টারের সেমিনার হলে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

মহামারির এই সময়ে সচেতনতামূলক সেমিনার আয়োজনের জন্য কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগ ও ব্র্যাককে ধন্যবাদ জানান অনুষ্ঠানের প্রধান অতিথি আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।কর্মশালায় সভাপতিত্ব করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক (ডিজি) প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খোরশেদ আলম।

কর্মশালায় কুমিল্লাসহ চট্টগ্রাম বিভাগের সকল জেলার সিভিল সার্জনগণ, বেসরকারি মেডিকেল কলেজের পরিচালক বৃন্দ, বিশেষজ্ঞ ডাক্তার, স্বাস্থ্য কর্মী, এনজিও, উন্নয়ন সংস্থা ও পেশাজীবী প্রতিষ্ঠানের প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, ইমাম ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় কোভিড-১৯ সময়ে টিবি, এইচ আই বি ও ম্যালেরিয়া রোগের চিকিৎসা, সামাজিক কু-সংস্কার, বিদ্যমান বৈষম্য নিরসন বিষয়ে ধারণা দেওয়া হয়। জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় ব্রাকের সহযোগিতায় সিভিল সার্জন অফিস এই প্রকল্প বাস্তবায়ন করছে।

ব্র্যাক এর সহযোগিতায় কোভিড-১৯ পরবর্তী টিবি, এইচ আই বি ও ম্যালেরিয়া স্বাস্থ্য ও জনসচেতনতা সামাজিক কু-সংস্কার, বিদ্যমান বৈষম্য নিরসনে বিষয়ক বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের একটি পাওয়ার প্লান্ট উপস্থাপন করেন ডিরিক্টর (এমবিডিসি) এবং এল ডি (টিবিএল) এবং (এএসপি) প্রফেসর ডাঃ মোঃ সামিউল ইসলাম।

কর্মশালায় বক্তব্য রাখেন- কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোস্তফা কালাম আজাদ, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ মহিউদ্দিন, কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ মীর মোবারক হোসাইন।বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির, ব্র্যাকের সিনিয়র এরিয়া সুপারভাইজার (টিবি) মোহাম্মদ জাফরুল আলম।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 7, 2021 9:06 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102