রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া 

সম্মিলিতভাবে করোনাভাইরাস প্রতিরোধ করা গেলে সংক্রমন রোধ করা সম্ভব : এমপি বাহার

দেলোয়ার হোসেন জাকির (অতিথি রিপোর্টার)
  • আপডেট টাইম সোমবার, ৭ জুন, ২০২১
  • ১২৫ দেখা হয়েছে

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও করোনাভাইরাস প্রতিরোধ কমিটির উপদেষ্টা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, প্রথমে মনে হয়েছিল করোনাভাইরাস স্থায়ী হবে না, এখন আমাদের সকলকে এই ভাইরাসের সাথে যুদ্ধ করেই এগিয়ে যেতে হবে, চলতে হবে।কোভিড-১৯ স্থায়ী হলেও আমাদের সকলকে সম্মিলিতভাবে এর প্রতিরোধ করতে হবে।তাই ব্যাপকভাবে এই ভাইরাসের সংক্রমন থেকে নিরাপদ থাকতে স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে, মাস্ক পড়তে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং টিকা নিতে হবে।সম্মিলিতভাবে করোনাভাইরাস প্রতিরোধ করা গেলে সংক্রমন রোধ করা সম্ভব হবে।

সোমবার (৭জুন) সকাল ১১টায় কোভিড-১৯ সময়ে টিবি, এইচ আই বি ও ম্যালেরিয়া রোগের চিকিৎসা, সামাজিক কু-সংস্কার, বিদ্যমান বৈষম্য নিরসনে স্বাস্থ্য ও জনসচেতনতামূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমপি বাহার।

জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় ব্র্যাকের সহযোগিতায় সিভিল সার্জন অফিসের আয়োজনে কুমিল্লা ব্র্যাক সেন্টারের সেমিনার হলে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

মহামারির এই সময়ে সচেতনতামূলক সেমিনার আয়োজনের জন্য কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগ ও ব্র্যাককে ধন্যবাদ জানান অনুষ্ঠানের প্রধান অতিথি আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।কর্মশালায় সভাপতিত্ব করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক (ডিজি) প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খোরশেদ আলম।

কর্মশালায় কুমিল্লাসহ চট্টগ্রাম বিভাগের সকল জেলার সিভিল সার্জনগণ, বেসরকারি মেডিকেল কলেজের পরিচালক বৃন্দ, বিশেষজ্ঞ ডাক্তার, স্বাস্থ্য কর্মী, এনজিও, উন্নয়ন সংস্থা ও পেশাজীবী প্রতিষ্ঠানের প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, ইমাম ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় কোভিড-১৯ সময়ে টিবি, এইচ আই বি ও ম্যালেরিয়া রোগের চিকিৎসা, সামাজিক কু-সংস্কার, বিদ্যমান বৈষম্য নিরসন বিষয়ে ধারণা দেওয়া হয়। জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় ব্রাকের সহযোগিতায় সিভিল সার্জন অফিস এই প্রকল্প বাস্তবায়ন করছে।

ব্র্যাক এর সহযোগিতায় কোভিড-১৯ পরবর্তী টিবি, এইচ আই বি ও ম্যালেরিয়া স্বাস্থ্য ও জনসচেতনতা সামাজিক কু-সংস্কার, বিদ্যমান বৈষম্য নিরসনে বিষয়ক বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের একটি পাওয়ার প্লান্ট উপস্থাপন করেন ডিরিক্টর (এমবিডিসি) এবং এল ডি (টিবিএল) এবং (এএসপি) প্রফেসর ডাঃ মোঃ সামিউল ইসলাম।

কর্মশালায় বক্তব্য রাখেন- কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোস্তফা কালাম আজাদ, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ মহিউদ্দিন, কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ মীর মোবারক হোসাইন।বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির, ব্র্যাকের সিনিয়র এরিয়া সুপারভাইজার (টিবি) মোহাম্মদ জাফরুল আলম।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 7, 2021 9:06 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102