শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

সরকারি ধান-চাল ক্রয় কমিটিতে কৃষক প্রতিনিধি অন্তর্ভূক্ত : কুমিল্লায় মহানগর কৃষকলীগের আনন্দ র‌্যালি

এম এইচ মনির,স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ২২৯ দেখা হয়েছে

কুমিল্লা মহানগর কৃষকলীগ নেতৃবৃন্দ জননেত্রী শেখ হাসিনাকে কৃষকবান্ধব প্রধানমন্ত্রী আখ্যা দিয়ে তাঁর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি ভাবে ধান-চাল ক্রয় কমিটিতে প্রকৃত কৃষক প্রতিনিধি অন্তর্ভূক্ত করায় এখন থেকে প্রতিবছর প্রান্তিক পর্যায়ের কৃষকরা ধানের ন্যায্যমূল্যসহ সকল সুযোগ সুবিধা পাবে। আগে প্রতি বছর সরকারিভাবে প্রায় ৮ লক্ষ টন ধান-চাল কৃষকের নিকট থেকে ক্রয় করলেও ইতিপূর্বে কমিটিতে প্রকৃত কৃষক প্রতিনিধি না থাকায় প্রান্তিক কৃষক সরকারি গুদামে উৎপাদিত পণ্য বিক্রয় করতে পারত না। ফলে তারা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হত।

বুধবার (২৫ নভেম্বর) সকালে সরকারি ভাবে ধান-চাল ক্রয় কমিটিতে কৃষক প্রতিনিধি অন্তর্ভূক্ত করায় প্র্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও খাদ্যমন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার এমপিকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে আনন্দ র‌্যালি উদযাপন শেষে কুমিল্লা মহানগর কৃষকলীগ নেতৃবৃন্দ সংক্ষিপ্ত আলোচনায় এসব কথা বলেন।

বুধবার সকাল ১১ টায় নগরীর রামঘালটাস্থ মহানগর আওয়ামী লীগের কার্যালয় থেকে মহানগর কৃষকলীগের আহবায়ক মো. খোরশেদ আলমের নেতৃত্বে আনন্দ র‌্যালি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর কৃষকলীগের যুগ্ম-আহবায়ক কাজী সোহেল হায়দার, জোনায়েদ শিকদার তপু, আর্ট নার্সিং কলেজের চেয়ারম্যান শেখ জহিরুল ইসলামসহ মহানগর আহবায়ক কমিটির সদস্য বৃন্দ ও বিভিন্ন ওয়ার্ড থেকে আগত কৃষক প্রতিনিধিগন।

এদিকে র‌্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা সরকারি ভাবে ধান-চাল ক্রয় কমিটিতে প্রকৃত কৃষক প্রতিনিধি অন্তর্ভূক্ত করায় জননেত্রী শেখ হাসিনাকে কৃষকবান্ধব প্রধানমন্ত্রী আখ্যা দিয়ে তাঁর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। বক্তারা খাদ্যমন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার এমপিকেও ধন্যবাদ জানান।

বক্তারা কুমিল্লার রাজনীতিতে জননেত্রী শেখ হাসিনার অতন্ত্র প্রহরী কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on November 25, 2020 8:17 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102