সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগ : দুইজনকে পুলিশে সোপর্দ

মো. দেলোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার, গাজীপুর
  • আপডেট টাইম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ২০২ দেখা হয়েছে

গাজীপুরের টঙ্গীতে সাংবাদিক পরিচয়ে দলবল নিয়ে চাঁদাবাজি করার অভিযোগে নজরুল ইসলাম ও তার এক সহযোগিকে আটক করে থানা পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দিবাগত রাত ১টার দিকে টঙ্গীর রসুল বাগের আকারপট্টি এলাকায় ওই দুইজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।  শুক্রবার (২৭ নভেম্বর) সকালে এঘটনায় চাঁদাবাজির মামলা করেন মান্নান দেওযান নামে এক ভু্ক্তভোগী। শুক্রবার আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠিয়েছে জিএমপির টঙ্গী পূর্ব থানা পুলিশ।

স্থানীয় লোকজন জানান, এলাকায় কেউ  জমি কিনলে বা বাড়ি করলে নজরুল সাংবাদিক পরিচয়ে দলবল নিয়ে মোটা অংকের চাঁদা দাবী করতো। চাঁদা না দিলে বিভিন্নভাবে হয়রানি করতো। এসব বিষয়ে আইনিভাবে করণীয় সম্পর্কে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে স্থানীয় লোকজন রসুল বাগের আকারপট্টি এলাকায় জরুরী বৈঠক করে। এসময় বেঠকের কবর পেয়ে নজরুল তার দলবল নিয়ে ওই বৈঠকে হাজির হয়ে হামলা চালায়।  এসময় স্থানীয় কয়েজন আহত হয়।  একপর্যায়ে স্থানীয় ‌লোকজন ব্যারিকেড দিয়ে নজরুল ও রব নামে দুইজনকে আটক করে। নজরুলের বাকি সহযোগিরা পালিয়ে যায়। পরে রাত ১টার দিকে টঙ্গী পূর্ব থানায় খবর দিয়ে আটক দুইজনকে পুলিশে সোপর্দ করা হয়।  বৈঠকের সিসি টিভির ফুটেজে নজরুলকে একটি লম্বা ছোড়া হাতে নিয়ে তৎপর দেখা গেছে।

এদিকে বৃহস্পতিবার রাতের সন্ত্রাসী হামলার ঘটনায় আহত আব্দুল মান্নান দেওয়ান বাদী হয়ে শুক্রবার সকালে টঙ্গী পূর্ব থানায় মামলা করেছেন। মান্নান দেওয়ান সাংবাদিক পরিচয়ে নজরুলের বিরুদ্ধে দলবল নিয়ে তার কারখানায় ঢুকে অস্ত্র ঠেকিয়ে মোটা অংকের চাঁদা দাবী করার অভিযোগ আনেন।

গাজীপুর মহানগর পুলিশের (দক্ষিণ) এডিসি শাহাদাৎ হোসেন জানান, এলাকার প্রত্যেক ভুক্তভোগীর জবানবন্দি রেকর্ড করা হয়েছে। এ ব্যাপারে থানায়  মামলা হয়েছে। ঘটনার সাথে জড়িত অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on November 28, 2020 10:43 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102