সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত মুরাদনগরের সবুজ ১১৩৬ বোতল বিদেশী মদসহ কুমিল্লা নগরীর টমছমব্রীজে আটক কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ায় ডাস্টবিনে নবজাতকের লাশ দাউদকান্দিতে আওয়ামী লীগ নেতার গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় মূল আসামী গ্রেফতার ইটভাটার মাটিতে কর্দমাক্ত কুমিল্লা-সিলেট সড়কে ঘটছে দুর্ঘটনা কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা

সিলেটে গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে ইউসিবিএল’র ম্যানেজার গ্রেফতার

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৫৪ দেখা হয়েছে

সিলেটের বিয়ানীবাজার ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) শাখার ম্যানেজার মো. শাহাদত আবেদীন সিরাজীকে এক গ্রাহকের প্রায় পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার করেছে সিলেট গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ব্যাংকের এক এফডিআর গ্রাহকের অজ্ঞাতসারে লোন সৃষ্টি ও স্বাক্ষর জাল করে ১ কোটি ৭১ লাখ ৮২ হাজার ৬৯৪ টাকা আত্মসাতের অভিযোগে  পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শাহাদাত আবেদীন সিরাজী সিলেট জেলার বিয়ানীবাজার থানার দোয়ারা গ্রামের মৃত শওকত আলী সিরাজীর পুত্র।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ইউসিবিএল শাখা থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার ও জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল আলম।

জানা গেছে, গ্রেফতারকৃত শাহাদাত ইউসিবিএল বিয়ানীবাজার শাখার ম্যানেজার হিসেবে কর্মরত থাকাকালীন ২০১৯ সালের ৫ আগস্ট থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে ক্ষমতার অপব্যবহার করে সুকৌশলে একাধিক গ্রাহকের অজ্ঞাতসারে এফডিআরের বিপরীতে উল্লেখিত লোন সৃজন করে প্রতারণামূলকভাবে আত্মসাৎ করেন। পরবর্তীতে ব্যাংকের নিয়মিত অডিটে বিষয়টি ধরা পরলে মঙ্গলবার ইউসিবিএল’র সিলেট শাখার ঊর্ধ্বতন কর্মকর্তারা শাহাদতকে কৌশলে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি প্রায় পৌনে দুই কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন।

পরে বিষয়টি আইনি প্রক্রিয়ার মাধ্যমে পুলিশকে জানানোর পর বুধবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ইউসিবিএল শাখা থেকে তাকে গ্রেফতার করা হয়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 17, 2021 10:13 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102