রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দেবিদ্বারে এলজিসহ ডাকাত সদস্য গ্রেফতার বিদেশের বাজারেও চাহিদা ধরে রেখেছে কুমিল্লার লতি দেবিদ্বারের ধামতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে যেতে পারছেন না - পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত অভিযোগ কাভার্ডভ্যানকে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাক উল্টে লাকসামের ব্যাপারীসহ দুই জন নিহত এসএসসির উত্তরপত্র পুনর্নিরীক্ষণ : কুমিল্লা শিক্ষাবোর্ডে ৭৮১ জনের ফলাফল পরিবর্তন কুমিল্লার চৌদ্দগ্রামে কিশোরী ধর্ষণের দায়ে কসমেটিকস দোকানির যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লায় মেধা অন্বেষণে ‘ছাত্রী সংঘ’ সিনেমার জন্য ২৫ অভিনয়শিল্পী নির্বাচিত কুমিল্লার দেবিদ্বারে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েও মেডিকেল রিপোর্টে ‘নরমাল’, ন্যায় বিচার নিয়ে শঙ্কিত কমবে উৎপাদন খরচ ও সময় ।। মুরাদনগরে সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপণ শুরু মুরাদনগরে গ্রাম পুলিশের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন সমিতির সদস্য পথ হারালো কুবির তিন শিক্ষক চান্দিনা পৌর এলাকার রাস্তাঘাটের বেহালদশা, জনদুর্ভোগ চরমে মুরাদনগরে মদ খেয়ে মাতলামি, পাঁচ দিনের কারাবাস নাঙ্গলকোটে অটোরিকশা চালক হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মুরাদনগরে কৃষক ও উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হাসেম-ইলিয়াসের নেতৃত্বে বরুড়া প্রেসক্লাবের কমিটি গঠন বিজয়নগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়ি চালকের ওপর হামলার অভিযোগ চান্দিনা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন, সাধারণ সম্পাদক পদে রোমেন পুনর্নির্বাচিত বরুড়ায় বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

সুস্থতার পথে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ৩০৫ দেখা হয়েছে

গুরুতর অসুস্থ অবস্থায় সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (উন্নয়ন এবং পরিকল্পনা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সুস্থ হয়ে উঠছেন।

সোমবার (২৯ আগস্ট) সকালে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইডিসিআর) সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ডা. ফ্লোরা এখনও লাইফ সাপোর্টে আছেন। তবে তিনি এখন অনেকটাই সুস্থতার পথে। সর্বশেষ তার স্বামীর সঙ্গে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন, অধ্যাপক ডা. ফ্লোরা রাতারাতি স্থিতিশীল হয়ে উঠছেন। গতকাল থেকে তিনি জাগ্রত অবস্থায় আছেন। তার পেটের চাপও অনেকটা ভালো।
ডা. আলমগীর বলেন, রক্ত পরীক্ষায় দেখা গেছে, ওনার প্যানক্রিয়াটাইটিস এখনও সক্রিয় আছে, কিন্তু তার জ্বর হয়নি। ডায়ালাইসিস আজ থেকে কমিয়ে দেওয়া হবে। কারণ গত দুইদিনে তার শরীর থেকে প্রচুর পরিমাণে ফ্লুইড বের করা হয়েছে।
তিনি আরও বলেন, ডা. ফ্লোরাকে চিকিৎসকরা আরও কিছুদিন নিবিড় পর্যবেক্ষণে রাখবেন। এমনকি পরিকল্পনা অনুযায়ী আজ তার সিটি স্ক্যান করানোর কথা রয়েছে।
এর আগে গত বৃহস্পতিবার (২৫ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ বিভিন্ন সংবাদমাধ্যমেও ডা. ফ্লোরার মৃত্যুর খবর ছড়িয়ে যায়। পরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে বিষয়টিকে গুজব ও অপপ্রচার বলে জানানো হয়।
অধিদপ্তর জানায়, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও অন্যান্য কর্মকর্তাদের ফ্লোরার পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। তার অসুস্থতার বিষয়ে গুজব বা বানোয়াট খবর না ছড়ানোর জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হলো।
২০২০ সালে করোনা মহামারির শুরু সময় প্রতিদিন নির্দিষ্ট সময়ে দেশের করোনা পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিং করতেন মীরজাদী সেব্রিনা ফ্লোরা। টেলিভিশনে দেশের মানুষের সামনে নিয়মিত করোনা মহামারির পরিস্থিতি নির্দিষ্ট সময়ে অবহিত করার একটি ধারা তিনি চালু করেছিলেন। তখন থেকেই তার নামটি দেশব্যাপী বেশ পরিচিতি পায়।

(দৈনিক ইনকিলাব অবলম্বনে)

Last Updated on August 29, 2022 10:24 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102