বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্টহাউজ ‘দখলদারিত্ব’ মুক্ত চায় শিক্ষক সমিতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষকের বিরুদ্ধে থানায় জিডি করলেন ডেপুটি রেজিষ্ট্রার কুমিল্লার তিতাসে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় আরো দুই জন গ্রেফতার নোবিপ্রবিতে সম্মেলন শুরু ছায়া জাতিসংঘের # বিভিন্ন প্রতিষ্ঠানের ২২০ শিক্ষার্থীর অংশগ্রহণ শান্তি ও সৌহার্দ্যের শহর হবে কুমিল্লা নগরী : মেয়র প্রার্থী তানিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে দেশ : জাহাঙ্গীর আলম সরকার এমপি নতুন প্রজন্মের মাঝে মহান একুশের গুরুত্ব ও চেতনা জাগিয়ে তুলতে হবে : আঞ্চলিক পরিচালক-বাউবি বরুড়ায় ব্র্যাকের ৭০টি উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রে নিজেদের তৈরি শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা আজ ২১শে ফেব্রুয়ারি, অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করার দুর্দম সাহসের উৎস এম এ জাহের ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি পেল মেধাবী শিক্ষার্থীরা কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সম্মিলিত আইনজীবী সম্বন্বয় পরিষদ # লিটন সভাপতি জাহাঙ্গীর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রামে ৫৪ কেজি গাঁজাসহ একজন আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ হচ্ছে পদত্যাগের তালিকা শিক্ষক হেনস্তার ঘটনায় কুবির দুই কর্মকর্তা ও সাবেক শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় জিডি কুবি শিক্ষক সমিতির সভাপতি তাহের সম্পাদক মেহেদি # নীল দলের নিরঙ্কুশ জয় কুমিল্লা আইডিয়াল কলেজে ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশের স্পিক টু লিড সেমিনার অনুষ্ঠিত বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মিলনমেলা ও বসন্ত উৎসব ব্রাহ্মণপাড়ায় ৬৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার কুমিল্লায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৫০ বছর পূর্তি উদযাপন কুবি শিক্ষক সমিতির নির্বাচন সোমবার

স্বামীর দেহে স্ত্রীর কিডনি প্রতিস্থাপন : ভালোবাসার অনন্য দৃষ্টান্ত স্থাপন

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ৩৮১ দেখা হয়েছে

তিন বছরের দাম্পত্য জীবনে ভালোবাসার বন্ধন এতোটাই সুদৃঢ় হয়ে উঠেছে, যেন একে অপরকে ছাড়া বাঁচবে না।মুমূর্ষু  স্বামীকে  জীবনের ঝুঁকি নিয়ে নিজের দেহের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ  দিয়ে ভালোবাসার অনন্য দৃষ্টান্তই স্থাপন করলেন গৃহবধূ সেতু। স্বামীর সাথে তার ভালোবাসার সম্পর্ক এতোটাই গভীর ছিল যে, মহান সৃষ্টিকর্তা তাদের দেহের অঙ্গ-প্রতঙ্গের মধ্যে যেন একটা অসাধারণ মিল দিয়েছেন।দুটি কিডনি পুরোপুরি অকার্যকর হওয়া স্বামী রাশিদুলকে নিজের দেহ থেকে একটি কিডনি দিয়ে স্বামী-স্ত্রীর ভালোবাসাকে আরো মহান করে তুললেন সেতু খাতুন।কিডনি দিয়ে স্বামীকে সারিয়ে তোলার মধ্যদিয়ে দু’জনের মধ্যে ভালোবাসার আরেকটি সেতুবন্ধন রচিত হল।

ঘটনাটি ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার হরিশপুর গ্রামের আনসার সদস্য রাশিদুল ইসলাম ও তার স্ত্রী সেতু খাতুনের।  স্বামীকে কিডনি দেয়ার এঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় সবার প্রশংসায় ভাসছেন সেতু।

তিন মাস আগে হঠাৎ করে রাশিদুল ইসলাম অসুস্থ হয়ে পড়েন। তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে পরীক্ষা শেষে চিকিৎসকরা জানান রাশিদুলের দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে।

আনসার সদস্য রাশিদুল ইসলামের দুটি কিডনিই অকার্যকর হয়ে পড়ায় চোখেমুখে অন্ধকার দেখেন স্ত্রী সেতু ও দুই পরিবারের সবাই। বাঁচতে হলে তাকে যেভাবেই হোক একটি কিডনি প্রতিস্থাপন করতে হবে। মধ্যবিত্ত পরিবার হওয়ায় নতুন করে কিডনি নেয়ার সামর্থ্য ছিল না তার।  আবার কোনভাবেই যখন কিডনি যোগাড় সম্ভব হচ্ছিল না, ঠিক তখনই মৃত্যু পথযাত্রী স্বামীকে বাঁচাতে পাশে দাঁড়ালেন স্ত্রী সেতু খাতুন।  পরিক্ষা-নিরিক্ষায় সবকিছুতে ইতিবাচক সাড়া মেলায়  গত ১২ নভেম্বর ঢাকার শ্যামলীতে একটি হাসপাতালে রাশিদুলের দেহে তার স্ত্রী সেতু খাতুনের দেয়া কিডনি প্রতিস্থাপন করা হয়।

বর্তমানে স্বামী-স্ত্রী দুজনই সুস্থ আছেন।হাসপাতালের বেড থেকে সেতু খাতুন বললেন, ‘মা-বাবা পছন্দ করে বিয়ে দিয়েছে। বিয়ের পর আমিও তাকে প্রচন্ড ভালোবেসে ফেলেছি। আমাদের একটি সন্তান রয়েছে।জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে পড়ে থাকা স্বামীকে বাঁচাতেই কিডনি দেয়ার সিদ্ধান্ত নেই।আমার স্বামীই যদি একটি কিডনির জন্য মরে যায়, তাহলে আমার দেহের দুইটি কিডনি নিয়ে আমি বেঁচে থাকবো কী করে। আমার ছোট্ট সন্তান কাকে বাবা ডাকবে ? তাই আমি আমার স্বামীকে কিডনি দিয়েছি। সবাই আমাদের জন্য দোয়া করবেন।আমরা যেন ভালোবাসার বন্ধনে যতদিন আল্লাহ বাঁচিয়ে রাখবে, ততদিন যেন একসঙ্গে থাকতে পারি।’

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 19, 2020 1:05 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102