রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল সাম্য-সম্প্রীতির বার্তা নিয়ে এলো খুশির ঈদ ব্রা‏হ্মনপাড়ায় মাওলানা আ. বাতেন ফাউন্ডেশনের সেলাই মেশিন ও নগদ অর্থ পেল হতদরিদ্ররা চান্দিনায় সড়ক দুর্ঘটনায় স্বামীর পর চিকিৎসাধীন স্ত্রী ও ছেলের মৃত্যু ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে প্রস্তুত কুমিল্লাবাসী শেষ হয়েও হচ্ছেনা ঈদের কেনাকাটা মেয়রের দায়িত্ব গ্রহণ করলেন তাহসিন বাহার সূচনা রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ কুমিল্লার চান্দিনায় ঈদের কেনাকাটা শেষে সড়কে প্রাণ গেল দুবাই প্রবাসীর ।। স্ত্রী-সন্তান লাইফ সাপোর্টে বিজয়নগরে ফুটবল খেলা দেখতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে শিশুর মর্মান্তিক মৃত্যু দেবিদ্বারে দেড় হাজার পরিবারের মাঝে পোষাক ও ঈদ খাদ্যসামগ্রী বিতরণ কুমিল্লায় জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় চার্টার্ড লাইফের মৃত্যুদাবির চেক পেলেন নমিনি চান্দিনায় অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির দায় ড্রেজার ব্যবসায়ির কারাদণ্ড ঈদযাত্রা আনন্দমুখর করতে মহাসড়কে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা : কুমিল্লায় হাইওয়ে পুলিশ প্রধান

হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধনে সাবেক ছাত্রলীগ নেতা দেলোয়ারের দুই শিশু সন্তান

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৩৬ দেখা হয়েছে

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও কেটিসিসিএ লিমিটেডের পরিচালক দেলোয়ার হোসেন হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) নগরীর শামবকসী এলাকায় সকাল ১০টা থেকে দেড় ঘন্টাব্যাপি এ কর্মসূচিতে নিহত দেলোয়ারের দুই শিশু সন্তানের সাথে গ্রামের নারী-পুরুষরাও অংশগ্রহণ করেন। এসময় দেলোয়ার হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী সিটি কাউন্সিলর আবদুস সাত্তার ও পুলিশের তালিকাভূক্ত সন্ত্রাসী রেজাউল করিমসহ জড়িতদের শাস্তির দাবিতে মিছিল করে।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ও নিহত দেলোয়ার হোসেনের বড় ভাই মামলার বাদী শাহাদাত হোসেন নয়ন, স্ত্রী জিলকজের নেছা, শাশুড়ি নুরুন্নাহার বেগম, যুবলীগ নেতা মোরশেদুল আলম, বড় ভাই ইঞ্জিনিয়ার জাকির হোসেনসহ বিভিন্ন শ্রেণিপেশার স্থানীয় নেতৃবৃন্দ। মানববন্ধনে নিহত দেলোয়ারের স্ত্রীর সাথে তাদের দুই শিশু সন্তান রাইয়ান (৭), সাফোয়ান (৪) তাদের বাবার হত্যাকারীদের বিচার দাবিতে পোস্টার হাতে রাস্তায় দাঁড়িয়ে থাকে। দেলোয়ারের স্ত্রী জিলকজের নেছা বক্তব্যে বলেন, হত্যাকান্ডের পর থেকে আসামি ও তাদের লোকজনের হুমকির কারণে এতিম ২ সন্তানকে নিয়ে প্রাণভয়ে বাবার বাড়িতে অবস্থান করছি। তিনি তার স্বামীর খুনীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

জানা যায়, ২০১৮ সালের ২৬ নভেম্বর রাতে নগরীর শামবক্সি (ভল্লবপুর) এলাকায় সন্ত্রাসীরা মাথায় গুলি করে দেলোয়ারকে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই শাহাদাত হোসেন নয়ন বাদী হয়ে একই গ্রামের রেজাউল করিম, কাউছার ও অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা করেন। সদর দক্ষিণ মডেল থানার পর বর্তমানে মামলাটি তদন্ত করছে পিবিআই-কুমিল্লা। গত বছরের ২৪ সেপ্টেম্বর পিবিআই নগরীর নোয়াগ্রাম এলাকার আনোয়ার হোসেনকে গ্রেফতারের পর সে আদালতে দেলোয়ার হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে দেওয়া জবানবন্দি দেয় এবং এলাকায় আধিপত্য বিস্তার ও রাজনৈতিক দ্বন্ধের জের ধরে দেলোয়ার হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে নগরীর ২৬নং ওয়ার্ড কাউন্সিলর সাত্তারের নাম প্রকাশ করে।

ছাত্রলীগ নেতা দেলোয়ার হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই-কুমিল্লার পরিদর্শক মো. মতিউর রহমান বলেন, গত বছরের ১১ নভেম্বর সকালে পুরাতন চৌয়ারা বাজারে খুন হওয়া স্থানীয় যুবলীগ নেতা জিল্লুর রহমান চৌধুরী জিলানী হত্যা মামলার দুই নম্বর আসামি কাউন্সিলর সাত্তারকে গত ২৬ জানুয়ারি ঢাকা থেকে গ্রেফতার করার পর ৩ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বর্তমানে সে জেলহাজতে আছে। তিনি আরো বলেন, তাকে দেলোয়ার হত্যা মামলায় গ্রেফতার দেখানোর গত ১৮ ফেব্রুয়ারি আদালতে আবেদন করা হয়েছে। এ বিষয়ে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) আদালতে শুনানী হওয়ার কথা রয়েছে। তাকে রিমান্ডে এনে দেলোয়ার হত্যাকান্ডের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যেতে পারে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 24, 2021 7:44 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102