মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০২:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা প্রেসক্লাবে সাংবাদিক জালাল উদ্দিন স্মরণে শোকসভা ও মিলাদ ব্রাহ্মণপাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড : বেড়েছে জিপিএ-৫, কমেছে পাসের হার মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লা সদর দক্ষিণের সেই সুমাইয়া জিপিএ ৫ পেয়েছে চাঁদা না দেওয়ায় ও সমাবেশে যাওয়ায় মুরাদনগরে বিএনপি সমর্থককে পিটিয়েছে দুর্বৃত্তরা কুমিল্লায় বিএনপির গণসমাবেশ : মঞ্চজুড়ে বিশৃঙ্খলায় বিরক্ত কেন্দ্রিয় নেতারা এসএসসির ফল প্রকাশ : ছেলেরা এগিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডে  পদ্মা মেঘনা বিভাগ প্রস্তাব স্থগিত : টিকে রইলো কুমিল্লা নামে বিভাগের স্বপ্ন কুমিল্লায় আমন উৎপাদনে রেকর্ড : কৃষকের সঙ্গে খুশি কৃষি কর্মকর্তারাও কুমিল্লায় চৌদ্দগ্রামে বিয়ারসহ দুই মাদক কারবারি আটক ১৭বছর পর কুমিল্লার হোমনার মনির হত্যা মামলার তিন আসামীর যাবজ্জীবন কুমিল্লার ময়নামতিতে ধানক্ষেতে গৃহশিক্ষকের লাশ : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ধারা পরিবর্তন-সংযোজনের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কুমিল্লা সদর দক্ষিণের ৫ ইউপিতে আগামীকাল ভোটগ্রহণ অসাধারণ দুই গোলে আর্জেন্টিনার জয় মল্লিকা বিশ্বাসের কবিতা ‘শহর কমলাঙ্ক’ ১৪ এবং ১৮ সালে তামাশা হয়েছে, ২৪ সালে কোনো তামাশা হবেনা : রুমিন ফারহানা ব্রাহ্মণপাড়ায় মাদক সেবনের দায়ে চার তরুণের এক মাসের কারাদন্ড নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম ভূঁইয়া স্মরণে শোকসভা

হার্টকেয়ার ফাউন্ডেশনের আয়োজনে অসহায় ও প্রতিবন্ধীরা পেল মরহুম জাহেদ আজগর চৌধুরী পরিবারের অনুদান

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ৫৪২ দেখা হয়েছে

চট্টগ্রামের একসময়কার খ্যাতিমান ব্যবসায়ি, সমাজ সেবক মরহুম জাহেদ আজগর চৌধুরী স্মরণে চৌধুরী পরিবারের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শতাধিক অসহায় ও প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সামগ্রী, সেলাই মেশিন ও গবাদিপশু প্রদান করা হয়েছে।

মরহুম জাহেদ আজগর চৌধুরীর রত্নগর্ভা স্ত্রী মিসেস ফাহমিদা জাহেদ এবং চার কন্যা ও দুই পুত্রসন্তান যথাক্রমে সাবরিনা শফিক, ফারজানা মজুমদার, শাবানা করিম, ফারহানা রহমান, শেহজাদ পারভেজ এবং শেহজাদ জাভেদ যারা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে বর্তমানে অবস্থান করছেন তাদের আর্থিক অনুদানে শনিবার (২৫ জুলাই) মানবিক এ কার্যক্রমের আয়োজন করে হার্টকেয়ার ফাউন্ডেশন, কুমিল্লা।

কুমিল্লা নগরীর শিশুমঙ্গল রোডে হার্টকেয়ার ফাউন্ডেশন কার্যালয়ে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অসহায়, দরিদ্র ও প্রতিবন্ধী  ১১০ জন মানুষের  প্রত্যেকের মাঝে ২ কেজি পোলাও চালসহ ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি চিনি, ১ কেজি সেমাই এবং আধা কেজি গুড়ো দুধ বিতরণ করা হয়। এছাড়াও ২০ জন অসহায় নারীকে ২০ টি সেলাই মেশিণ ও দুইজন দরিদ্র প্রতিবন্ধীর একজনকে একটি গাভী এবং অন্যজনকে ১৬ টি হাঁস-মুড়গী প্রদান করা হয়।

হার্টকেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র প্রতিষ্ঠাতা ও সভাপতি বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষের পরিকল্পনা ও তত্বাবধানে আয়োজিত এ অনুষ্ঠানে তিনি মরহুম জাহেদ আজগর চৌধুরীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং দাতা পরিবারের সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। একই সাথে জাহেদ আজগর চৌধুরীর পরিবারের সাথে সম্পর্কিত তার বন্ধু আমেরিকা প্রবাসী ডা. পারভেজ করিমকেও ধন্যবাদ জানান এই মানবিক কাজে মূল সমন্বয়কের দায়িত্ব পালন করার জন্য।

ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ বলেন আমরা শুধু মানুষকে সাহায্য দিয়ে পর নির্ভরশীল করে রাখতে চাইনা বরং তাদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতে চাই এবং সেই লক্ষ্যে সমাজের দানশীল ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানাই।  আজকে যে ২২টি পরিবারকে গবাদিপশু ও সেলাই মেশিন প্রদান করা হয়েছে তারা যাতে এসব অনুদানের মাধ্যমে স্বাবলম্বী হয়ে নিজেদের ভরণপোষনের ব্যবস্থা নিজেরাই করতে পারে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হার্টকেয়ার ফাউন্ডেশনের সহ সভাপতি ডা. মল্লিকা বিশ্বাস, সদর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক রায়হান রহমান ও হার্টকেয়ার ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ কমরেড আনোয়ার হোসেন।

Last Updated on July 25, 2020 10:40 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102