বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল সাম্য-সম্প্রীতির বার্তা নিয়ে এলো খুশির ঈদ ব্রা‏হ্মনপাড়ায় মাওলানা আ. বাতেন ফাউন্ডেশনের সেলাই মেশিন ও নগদ অর্থ পেল হতদরিদ্ররা চান্দিনায় সড়ক দুর্ঘটনায় স্বামীর পর চিকিৎসাধীন স্ত্রী ও ছেলের মৃত্যু ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে প্রস্তুত কুমিল্লাবাসী

১১০ দিনে ২টন গাঁজা, অর্ধলক্ষাধিক পিস ইয়াবা উদ্ধার, ১০১২জন মাদকের আসামী গ্রেফতার : মাদকের মূলোৎপাটন করার লক্ষ্যে সুনির্দিষ্ট কর্মকৌশলকে সামনে রেখে এগুচ্ছি – প্রেস ব্রিফিংয়ে কুমিল্লা পুলিশ সুপার

সাদিক মামুন
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ২৩৬ দেখা হয়েছে
# প্রেস ব্রিফিংয়ে কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ মাদক উদ্ধার ও মাদকের আসামী গ্রেফতারে মাইলফলক অর্জনের বিষয় তুলে ধরেন।

সুনির্দিষ্ট কর্মকৌশল গ্রহণের মধ্য দিয়ে আবারও মাদক বিরোধী অভিযানে বড় সাফল্য পেল কুমিল্লা জেলা পুলিশ।কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহাম্মদের দিকনির্দেশনায় জেলাব্যাপী শুরু হওয়া মাদকবিরোধী ভিন্নআঙ্গিকের অভিযানে গত ১১০ দিনে দুই টন গাঁজা উদ্ধারের মাইল ফলক অতিক্রম এবং অর্ধ লক্ষাধিক পিস ইয়াবা ট্যাবলেট ও অন্যান্য মাদকদ্রব্যসহ এক হাজারের বেশি আসামীকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল ১১টায় মাদক বিরোধী অভিযান, মাদক দ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ি গ্রেফতার, জেলায় মাদক প্রবণতা কমিয়ে আনা ও মাদকের বিরুদ্ধে অভিযান বেগবানের কর্মপরিকল্পনা নিয়ে পুলিশ সুপার কার্যালয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার ফারুক আহাম্মদ জানান, চলতি বছরের ২ জানুয়ারি থেকে ২১ এপ্রিল পর্যন্ত ২ হাজার ১০ কেজি গাঁজা, ৫৯ হাজার ৯৬৮ পিস ইয়াবা ট্যাবলেট, ৭ হাজার ৫৯২ বোতল ফেন্সিডিল,৩৬৬ লিটার দেশি মদ এবং অন্যান্য মাদকদ্রব্যের মধ্যে হুইস্কি, বিয়ার, বিদেশি মদ, ইস্কাফ সিরাপ উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৫ কোটি ৩৪ লাখ ১৫ হাজার ৯শ’ টাকা। ১১০দিনের এই অভিযানে ২ হাজার কেজি বা দুই টন গাঁজা উদ্ধারের ১০১২জন মাদকের আসামী গ্রেফতারে মাইল ফলক অর্জন করেছে কুমিল্লা জেলা পুলিশ।

পুলিশ সুপার ফারুক আহাম্মদ আরও বলেন- কুমিল্লা জেলাকে মাদকমুক্ত করতে আমরা মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার পাশাপাশি কয়েকটি কর্মকৌশলকে সামনে রেখে কাজ করছি। এর মধ্যে- মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় আনা, চিহ্নিত মাদক ব্যবসায়ীদেরবিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা, মাদক বিরোধী আন্দোলন ও প্রচার, ইউনিয়নভিত্তিক মাদকমুক্ত কার্যক্রম,মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পন ও পুনর্বাসন এবং মাদকসেবিদের কাউন্সিলিংয়ের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা ও মাদক সেবন শূন্যের কোঠায় নামিয়ে আনা

কুমিল্লা জেলা পুলিশের এই শীর্ষ কর্মকর্তা আরও বলেন, ‘একটি গ্রাম থেকে একটি দেশ, মাদকমুক্ত বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে আমরা মাদকের মূলোৎপাটন করার লক্ষ্যে মাদকের উৎস, মাদকের রুট ও মাদকপ্রবণ এলাকাগুলো চিহ্নিতকরণ, মাদক ব্যবসায়িদের হালনাগাদ তালিকা প্রস্তুত, মাদক স্পটগুলো চিহ্নিতকরণ এবং মাদকবিরোধী সংগঠনগুলোর ডাটাবেজ তৈরি করেছি। এধরণের কর্মপরিকল্পনা চলমান মাদক বিরোধী অভিযানকে আরও গতিশীল ও মাদকমুক্ত কুমিল্লা গঠনে বড় ভূমিকা রাখবে বলে আমরা আশা করছি।  তিনি মাদক বিরোধী অভিযানকে আরও বেগবান করার লক্ষ্যে গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন।

প্রেসব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আফজাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) নাজমুল হাসানসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on April 22, 2021 4:58 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102