শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০১:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লায় বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সংবর্ধনা কুমিল্লা স্টেডিয়ামে আবাহনী-ফরটিজের খেলা ১ -১ গোলে ড্র গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরানো যাবে না : কুমিল্লায় আ’লীগের সম্মেলনে শেখ সেলিম নাঙ্গলকোটে হাফেজদের পাগড়ী প্রদান ও কৃতি শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণ কুমিল্লায় খেলা হবে কোয়ার্টার ফাইনাল : ওবায়দুল কাদের কুমিল্লা মুক্ত দিবস উদযাপন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি সহ দুইজন গ্রেফতার নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত এক, আহত ২০ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ১৮ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার  দাউদকান্দিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত ডাকবাংলোর সংস্কার কাজের উদ্বোধন কুমিল্লার তিতাসে শয়নকক্ষে বৃদ্ধার গলাকাটা লাশ কুমিল্লায় জামাত শিবিরের ২০ নেতা-কর্মী আটক বাগমারা স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন কাল কুমিল্লার তিতাসে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত কুমিল্লার মনোহরগঞ্জে রেলক্রসিং পারাপারের সময় ট্রেনের ধাক্কায় সিএনজি অটোরিকসার চার যাত্রী নিহত শেখ মনি’র জন্মদিনে কুমিল্লায় মাদ্রাসা শিক্ষার্থীরা পেল শীতবস্ত্র কিশোরগঞ্জ বুড়িচংয়ের ময়নামতিতে বাস-সিএনজি সংঘর্ষে ১ জন নিহত

১৯৭১ সালের গণহত্যার জন্য পাকিস্তানকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়ার আহ্বান জানাল বাংলাদেশ

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ১৪১ দেখা হয়েছে

ঢাকায় নিযুক্ত পাকিস্তানের নতুন রাষ্ট্রদূত ইমরান আহমেদ সিদ্দিকি বৃহস্পতিবার (৭ জানুয়ারি) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।এসময় বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী দুই দেশের সম্পর্ক জোরদার করতে ১৯৭১ সালে সংঘটিত গণহত্যার জন্য পাকিস্তানকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।এছাড়া দেশভাগের আগে দুই দেশের মধ্যে থাকা সম্পদের সুষম বণ্টনের কথাও তিনি তুলে ধরেন।

বৈঠকের পর পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিমন্ত্রী নতুন রাষ্ট্রদূতকে আন্তরিকভাবে অভ্যর্থনা জানান। এ সময় তিনি বলেন, সকল প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখা বাংলাদেশ সরকারের অগ্রাধিকার ভিত্তিক নীতি।এ জন্য আমরা পাকিস্তানের সঙ্গেও সম্পর্ক আরও দৃঢ় করতে চাই।

এছাড়া বাংলাদেশি পণ্যের রফতানি বাড়াতে তিনি সাফটা চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন, নেতিবাচক পণ্যের তালিকা শিথিল করা এবং অন্যান্য বাধাগুলো তুলে নেয়ার আহ্বান জানান।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দুই দেশই দীর্ঘদিন ধরে বন্ধ থাকা পররাষ্ট্র মন্ত্রণালয়ের বৈঠক করতে এবং সম্ভাব্য সকল ক্ষেত্রে সহযোগিতা জোরদার করতে একমত হয়েছে। সর্বশেষ ২০১০ সালে দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বৈঠক হয়েছিল।

(জাগো নিউজ ২৪ অবলম্বনে)

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম protisomoy.com –এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on January 7, 2021 8:52 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102