সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কুমিল্লা নগরীর আনন্দধারা বিদ্যাপীঠে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ কুমিল্লার লালমাই বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা দাউদকান্দিতে এমপির সেচ্ছাধীন তহবিলের আর্থিক অনুদান পেল অসহায় ও হতদরিদ্র পরিবার আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান নজরুল মেমোরিয়াল একাডেমীর বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বুড়িচংয়ে মিথলমা সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে দুস্থদের আর্থিক সহায়তা দেবিদ্বারে ইটভাটার ট্রাক্টরে পিষ্ট হয়ে শিশুর মৃত্যু কুমিল্লায় ফেন্সিডিল ও গাঁজাসহ দুই জন আটক মুরাদনগরে বীর মুক্তিযোদ্ধা সন্তান ফাউন্ডেশনের কার্যালয় উদ্বোধন বই মেলায় কুবি শিক্ষকের প্রথম উপন্যাস ‘মহারাজাধিরাজ’ অধুনা থিয়েটারের নাট্যউৎসবের লোগো উন্মোচন অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো পিতার চৌদ্দগ্রামে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত দেবীদ্বার উপজেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটি স্থগিত তজুমদ্দিনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা নগরীর ফুটপাতে কুসিকের উচ্ছেদ অভিযান ভাষায় দক্ষতা অর্জনই নিজেকে এগিয়ে নেবে : এলজিআরডি মন্ত্রী কায়কোবাদের নির্দেশে কুমিল্লার বিক্ষোভ সমাবেশে মুরাদনগরের শতশত নেতাকর্মী মুরাদনগরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় বাহেরচর গ্রামের জাকির গ্রেফতার প্রধানমন্ত্রীর ভিশন ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে স্মার্ট শিক্ষার্থী গড়তে হবে -মেয়র রিফাত

৫৫দিনে ২৭৫জনের মৃত্যু

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ২২৩ দেখা হয়েছে

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৫৫ দিনে মারা গেছেন ২৭৫ জন। প্রতিদিন মৃত্যুর হার দাঁড়িয়েছে ৫জনে। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৬জন।

হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের চিকিৎসার জন্য গত ৩জুন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে স্থাপন করা হয় (কোভিড-১৯) ইউনিট। ৪ জুন থেকে হাসপাতাল কর্তৃপক্ষ মারা যাওয়ার তথ্য প্রকাশ করে আসছে।

বুধবার (২৯ জুলাই) পর্যন্ত কুমেক হাসপাতালের করোনা ইউনিটে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পজিটিভ এবং করোনা উপসর্গ নিয়ে ৫৫দিনে ২৭৫জন ব্যক্তি মারা গেছেন।

হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান ‘প্রতিসময়’কে জানান, গত ৩ জুন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের কার্যক্রম শুরু হয়। প্রথম দিকে আইসিইউ ওয়ার্ডে ১০টি বেড দিয়ে কার্যক্রম শুরু হলেও বর্তমানে আইসিইউতে বেড রয়েছে ১৮টি এবং ১১টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা রয়েছে।

কুমেক হাসপাতালের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার তিনটি আইসিইউ বেড প্রদান করেন। ইস্পাহানী ও নাভানা গ্রæপ, প্রবাসী শিল্পপতি নূরুল ইসলাম ও সিআইপি আবুল কালামের পক্ষ থেকে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা ও মাস্কসহ স্বাসআথ্য সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়।

Last Updated on July 29, 2020 5:17 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102