বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে জ্বলবে ৪৬ সোলার লাইট তীব্র তাপদাহ : কুবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জনের মনোনয়নপত্র দাখিল উপজেলা পরিষদ নির্বাচন : কুমিল্লা সদরে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে টুটুল পাবেল বকুল সিএনজি অটোরিকশা চালক হত্যার দায়ে দুই জনের মৃত্যুদণ্ড তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার

এদেশে মানুষের বাক স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই, সুষ্ঠু অবাধ নির্বাচন নেই : কুমিল্লার বিক্ষোভ সমাবেশে নজরুল ইসলাম খান

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম শনিবার, ১৮ মার্চ, ২০২৩
  • ১৩৭ দেখা হয়েছে

রক্ত সংগ্রামের মধ্য দিয়ে যে দেশটি স্বাধীন হয়েছে, আজকে এদেশের স্বাধীনতা, দেশের গণতন্ত্র ভূলুণ্ঠিত হচ্ছে বর্তমান সরকারের হাত ধরে। এদেশে মানুষের বাক স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই, সুষ্ঠু অবাধ নির্বাচন নেই। অথচ একটি দেশের গণতন্ত্রের পূর্ব শর্তই হল অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন। কিন্তু এই ফ্যাসিবাদী সরকারের কাছে এসবের কোন মূল্যই নেই।

শনিবার বিকেলে কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

 

নজরুল ইসলাম খান আরো বলেন, মাত্র কিছুদিন আগে একটি রিপোর্ট হয়েছে। কোভিডের সময় থেকে এখন পর্যন্ত ব্যাংকে টাকা রাখার হিসেব করলে ১৩ হাজার মানুষ কোটিপতি হয়েছে। আবার একইসময় অন্য আরেকটি রিপোর্টে জানা গেছে বাংলাদেশে ৩ কোটির ও বেশি মানুষ গরিব হয়েছে। এখন যদি এই সরকার বলে মানুষের উন্নতি হয়েছে তাহলে কার উন্নতি হয়েছে ? ১৩ হাজার মানুষের না ৩ কোটি মানুষের ? এই সরকার কার সরকার ?

তিনি বলেন, এই স্বাধীন দেশে যদি গড়ে প্রতিজনকে ৬/৭ হাজার টাকা ঘুষ দিতে হয় তাহলে কি এইটা ভাল দেশ হলো ? তাহলে এই দেশের সরকার কি দাবি করতে পারে তারা দেশ ভাল চালাচ্ছে ? এই দেশের শতকরা ৭৫ ভাগ মানুষ মনে করে ঘুষ না দিলে এই দেশে কোনো কাজ হয় না। এটা আমাদের কথা না। এটা টিআইবির কথা।

 

তিনি আরো বলেন, এ সরকার ক্ষমতায় আসার আগে, কখনো সেকেন্ড হোম শব্দটা শুনেছেন, কখনো আপনারা বেগম পাড়ার নাম শুনেছেন, কখনো আপনারা গুলশান ৩ এর নাম শুনেছেন? কখনো আপনারা সুইস ব্যাংকের কথা শুনেছেন? এখন শোনা যায় বাংলাদেশের কিছু মানুষ দেশের বাহিরে সেকেন্ড হোম দ্বিতীয় বাড়ি করেছে। শোনা যায় দেশের কিছু মানুষ তাদের স্ত্রী সন্তানের জন্য বিদেশে বাড়ি করে এটাকে বেগমপাড়া বানিয়েছে। দুবাইয়ের ফ্ল্যাট এবং বাড়ি কিনে একটি নতুন এলাকা করেছে ওইটার নাম হয়েছে গুলশান ৩।

 

নজরুল ইসলাম খান বলেন , মাত্র ৪/৫ বছর আগে যার বাবা ভাঙ্গারির ব্যবসা করত সেই ছেলে আজকে নাকি দুবাইয়ের বিশাল সোনার দোকানের মালিক হয়েছে। এবং সেই দোকানের যে প্রতীক একটা পাখি সোনা দিয়া পাখি বানাইতে খরচ পড়ে ৪৫ কোটি টাকা।এই আলাউদ্দিন চেরাগ নাকি পেয়েছে আমাদের দেশের কোনো উচ্চপদস্থ মানুষের কাছে। কারা এরা ? কারা বেগমপাড়া করে ? কারা গুলশান ৩ করে, কারা বিদেশে টাকা পাচার করে? কোনো জবাব নাই৷ তাদের কাছে সঠিক কোনো জবাব নাই।

 

কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুর সঞ্চালনায় কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি আহবায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিন।

Last Updated on March 18, 2023 9:07 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102