শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল

কুবিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে পর্দা নামলো প্রত্নতত্ত্ব সপ্তাহের

জাওয়াদ উর রাকিন খান, কুবি প্রতিনিধি
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ২২৭ দেখা হয়েছে

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পর্দা নামলো প্রত্নতত্ত্ব সপ্তাহের।বুধবার (২রা অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টায় কুমিল্লা  বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে প্রত্নতত্ত্ব বিভাগের আর্ট এন্ড হেরিটেজ সোসাইটি কর্তৃক নবীন বরণ, প্রবীণ বিদায় ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে এ আয়োজনের সমাপ্তি ঘট।

 

প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় ও প্রধান সরকারী অধ্যাপক ড. মুহাম্মদ সোহরাব উদ্দীনের সভাপতিত্বে এবং প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী নাইমা নুন ও জান্নাতুল ফেরদৌসের সঞ্চালনায় মনোমুগ্ধকর এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপাচার্য ছিলেন অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির , কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান , সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী ও ছাত্র উপদেষ্টা ড. মোহাঃ হাবিবুর রহমান। এছাড়া অনুষ্ঠানে প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আজকে যারা বিদায় নিয়ে এখান থেকে চলে যাচ্ছে তাদেরকে প্রস্তুত করতে বিগত পাঁচ-ছয় বছরে শ্রম দিয়েছে বিভাগের শিক্ষকরা। আমি আশা করবো তোমরা এই বিভাগ, বিশ্ববিদ্যালয়ের সাথে সামনের দিনেও সম্পর্ক বজায় রাখবে।

 

বিভাগের সভাপতি ড. মুহাম্মদ সোহরাব উদ্দীন বলেন, এই প্রোগ্রামটি খুব অল্প সময়ে আপনাদের সামনে আনা হয়েছে। এই অল্প সময়ে এই প্রোগ্রাম আপনাদের সামনে তুলে দেয়ার ক্ষেত্রে বিভাগের শিক্ষার্থীরা যে শ্রম দিয়েছে যা যদি তাদের সামনেই জীবনেও দেয় তাহলে তাদের কেউ আটকে রাখতে পারবে না। যে আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।

 

সাংস্কৃতিক সন্ধ্যা শুরু হওয়ার আগে আমন্ত্রিত অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। পাশাপাশি নবীন শিক্ষার্থীদেরকেও ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ এবং প্রবীণ শিক্ষার্থীদেরকে ক্রেস্ট দিয়ে বিদায়ী সংবর্ধনা জানানো হয়।

Last Updated on November 3, 2022 1:19 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102