বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে জ্বলবে ৪৬ সোলার লাইট তীব্র তাপদাহ : কুবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জনের মনোনয়নপত্র দাখিল উপজেলা পরিষদ নির্বাচন : কুমিল্লা সদরে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে টুটুল পাবেল বকুল সিএনজি অটোরিকশা চালক হত্যার দায়ে দুই জনের মৃত্যুদণ্ড তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন

কুমিল্লা মহানগর আ’লীগের সম্মেলন ।। কোন অনির্বাচিত ব্যক্তির মাধ্যমে নির্বাচন হবে না : শেখ সেলিম, আগামী জাতীয় নির্বাচনে খেলা হবে : ওবায়দুল কাদের

সাদিক মামুন
  • আপডেট টাইম শনিবার, ৫ নভেম্বর, ২০২২
  • ২৪৪ দেখা হয়েছে

সম্মেলনস্থলের বাইরে মাত্র ১৫মিনিটের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিষ্ফোরণের মতো বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলন। এই প্রথমবারের মতো অনুষ্ঠিত সম্মেলনে আওয়ামী লীগের প্রথম সারির কেন্দ্রিয় নেতারা উপস্থিত ছিলেন।

 

শনিবার (৫ নভেম্বর) সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে শুরু হওয়া সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায় বিএনপি, এটা পাগলের প্রলাপ ছাড়া আর কিছুই নয়। আমাদের সংবিধানে স্পষ্ট আছে কোন অনির্বাচিত ব্যক্তির মাধ্যমে কোন নির্বাচন হবে না, তত্ত্বাবধায়ক সরকার অবৈধ, এটা হাইকোর্টের রায়। এসবতত্ত্বাবধায়ক সরকারের দাবি নিয়া লাফালাফি করে লাভ নেই। বাইরে থেকে কিছু টাকা-পয়সা আসে এগুলো ভাগবাটোয়ারা করে লাফালাফি করে। এদের দিয়ে কিছুই হবে না। জনগণ ওদের চিনে ফেলেছে। এসব না করে নির্বাচনে আসুন।

 

বিএনপিকে উদ্দেশ্য করে শেখ সেলিম বলেন, সামনে নির্বাচন, সবাই মিছিল মিটিং করছে। আপনারাও (বিএনপি) করেন, আমরা বাধা দেবনা। তবে মিছিল মিটিংয়ের নামে সন্ত্রাসী কার্যকলাপ,জঙ্গিবাদি তৎপরতা হলে তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে।
শেখ সেলিম বলেন, আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সাংগঠনিকভাবে আওয়ামী লীগ শক্তিশালী হলে কোন শক্তি আমাদের পরাজিত করতে পারবে না। তাই আওয়ামী লীগকে শক্তিশালী করতে হলে আদর্শিক নেতাকর্মী হতে হবে।

 

সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে বলেন, ফখরুল সাহেবের কী খবর? শুয়ে আছেন টাকার বস্তার ওপর। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলনে কত লোক হয়েছে, আসেন এবং দেখে যান। এটা বিভাগীয় কোনো সমাবেশ না, শুধু মহানগর ইউনিট। আপনাদের মতো ভাড়া করা লোক নেই এখানে।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি যদি ক্ষমতায় আসে, তাহলে আবারও ভোট চুরি করবে, খুন করবে। গণতন্ত্র হরণ করবে এই বিএনপি। বিএনপির সঙ্গে জনগণ নেই। আগামী জাতীয় নির্বাচনে খেলা হবে। আন্দোলনে, নির্বাচনে, ভোট চুরির বিরুদ্ধে, ভোট জালিয়াতির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, যারা ১৭ কোটি মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে, ভুয়া ভোটারদের বানানোর বিরুদ্ধে খেলা হবে।

 

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো. আবদুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। সম্মেলনে সভাপতিত্ব করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি। স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আরফানুল হক রিফাত।

 

সম্মেলনের দ্বিতীয় অধিবেশন দুপুরে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি ও সাধারণ সম্পাদক পদে সিটি মেয়র আরফানুল হক রিফাত পুনরায় নির্বাচিত হন।

Last Updated on November 5, 2022 6:38 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102