বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল সাম্য-সম্প্রীতির বার্তা নিয়ে এলো খুশির ঈদ ব্রা‏হ্মনপাড়ায় মাওলানা আ. বাতেন ফাউন্ডেশনের সেলাই মেশিন ও নগদ অর্থ পেল হতদরিদ্ররা চান্দিনায় সড়ক দুর্ঘটনায় স্বামীর পর চিকিৎসাধীন স্ত্রী ও ছেলের মৃত্যু ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে প্রস্তুত কুমিল্লাবাসী

কুমিল্লা ১০ বিজিবি’র অভিযানে অস্ত্র গুলিসহ চার লক্ষাধিক টাকার মাদক ও অন্যান্য পন্য আটক

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ২৮৫ দেখা হয়েছে

ছবি: অস্ত্র, মাদক ও বিভিন্ন অবৈধ পন্য আটক করে কুমিল্লা বিজিবি #

ভারতের সীমান্ত ঘেঁষা জেলা কুমিল্লার বেশ কয়েকটি উপজেলা রয়েছে, যার অবস্থান ভারত সীমান্ত লাগোয়া। এসব সীমান্ত পথে প্রতিনিয়ত অস্ত্র, ইয়াবা, হোরোইন, ফেন্সিডিল, মদ, বিয়ার, কাপড়, প্রসাধনী, শিশু খাদ্য, গাড়ীর যন্ত্রাংশসহ বিভিন্ন প্রকারের প্রয়োজনীয় পন্য চোরাচালান হয়ে থাকে।

কুমিল্লা জেলার ১২৫ কিলোমিটার সীমান্তে বিজিবি’র ক্যাম্পগুলো মাদক ও চোরাচালানের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকায় চোরাকারবারিরা বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকে। এরপরও অনেকেক্ষেত্রে মাদক, অস্ত্র চোরাকারবারিরা সুবিধা করতে না পেরে বিজিবির জালে আটক হয়।

তেমনিভাবে বুধবার ২৬ আগস্ট বিকেলে কুমিল্লা ব্যাটালিয়ন ১০ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ গোলাম ফজলে রাব্বি, পিএসসি’র নেতৃত্বে সাতঘরিয়া বিওপি’র দায়িত্বপূর্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

১০ বিজিবি অধিনায়কের পক্ষে অতিরিক্ত পরিচালক আবদুল্লাহ আল ফারুকী প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ওই অভিযানে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ২১২০/৯এস হতে আনুমানিক দুইশো গজ বাংলাদেশের অভ্যন্তরে ‘দক্ষিণ কাইছুটি’ নামক স্থান হতে দেশীয় তৈরী একটি রিভলবার(যার আনুমানিক মূল্য ১০ হাজার টাকা),চার রাউন্ড গুলি(আনুমানিক মূল্য ৮০০ টাকা) এবং ২০ বোতল ফেন্সিডিলসহ (আনুমানিক মূল্য ৮ হাজার টাকা) মানিক নামে এক অস্ত্র ও মাদক চোরাকারবারিকে আটক করে। সে ফেনি সদরের পাঁচগাছিয়া গ্রামের সামছুল হকের ছেলে।বিকেলেই তাকে চৌদ্দগ্রাম থানায় হস্তান্তর করা হয়।

এছাড়াও অন্যান্য বর্ডার পোস্টের দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় ২৫ বোতল মদ (আনুমানিক মূল্য ৩৭ হাজার ৫০০টাকা), ২ হাজার ৪৫০টি বিভিন্ন প্রকার আতশবাজী (আনুমানিক মূল্য ১ লাখ ৬১ হাজার ২৫০ টাকা) এবং দুই হাজার পিস জনসন ক্রীম (আনুমানিক মূল্য ২ লাখ ২০ হাজার টাকা) মালিকবিহীন অবস্থায় আটক করা হয়।

আটককৃত অস্ত্র-গোলাবারুদ, মাদকদ্রব্য এবং অন্যান্য মালামালের আনুমানিক মূল্য ৪ লাখ ৩৭ হাজার ৫৫০ টাকা। আটককৃত মাদক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।

এদিকে কুমিল্লা ব্যাটালিয়ন ১০ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ গোলাম ফজলে রাব্বি বলেন, ‘মাদক ও অস্ত্রের ব্যাপারে আমাদের অবস্থান কঠোর। এসব ক্ষেত্রে আমরা জিরো টলারেন্স দেখাচ্ছি। বিশেষ করে সীমান্তে মাদক, অস্ত্রসহ সবধরণের চোরাচালান প্রতিরোধে পুরো সীমান্তেই আমাদের টহল ব্যবস্থা জোরদার রয়েছে।’

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on August 27, 2020 3:51 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102