শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী

দাউদকান্দির বাজারে চিংড়িতে জেলি, তিন বিক্রেতার ছয় মাসের কারাদণ্ড

মোহাম্মদ আলী শাহীন, স্টাফ রিপোর্টার (দাউদকান্দি) কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ২৪২ দেখা হয়েছে

কুমিল্লার দাউদকান্দিতে চিংড়িতে বিষাক্ত জেলি মেশানোর দায়ে তিনজনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

মঙ্গলবার (১ নভেম্বর) রাত সাড়ে ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে দাউদকান্দি উপজেলার আমিরাবাদ বাজারে  বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.জিয়াউর রহমান।

 

পুলিশ সূত্রে জানা যায়, দাউদকান্দির এ চক্রের হাতে সাতক্ষীরা, খুলনা থেকে গভীর রাতে বড় জাতের চিংড়ির চালান চলে আসে। এসব চিংড়ির চাহিদা অনুসারে ১২শ থেকে ১৫শ টাকা কেজি দরে বিক্রি করা হয়। তাই ওজন বাড়ানোর জন্য অসাধু ব্যবসায়ীরা ইনজেকশনের মাধ্যমে চিংড়িতে এক ধরনের বিষাক্ত জেলি পুশ করে। এটা দেখতে অনেকটা সাদা সুজির মতো।
তাদের তথ্য মতে, এক কেজি চিংড়ি মাছে ২০০/২৫০ গ্রাম জেলি মেশানো হয়। এক কেজি জেলির দাম ২০০ টাকা আর এক কেজি বড় চিংড়ি মাছের দাম ১৫০০ টাকা। এই জেলি জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর।

 

অভিযানকালে চিংড়িতে জেলি মেশানো অবস্থায় তিন জনকে আটক করে ছয় মাসের বিনাশ্রমে কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

দন্ডপ্রাপ্তরা হলো, খুলনা বাগেরহাট, মোল্লার হাট,গাংনি গ্রামের মিকরাইল উল্লাহ (২২), একই গ্রামের শহিদুল শেখ (২২) এবং দাউদকান্দি উপজেলার পেন্নাই গ্রামের আজহারুল ইসলাম (৪০)।

 

দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান এ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে দাউদকান্দি সার্কেলের এএসপি ফয়েজ ইকবালসহ দাউদকান্দি মডেল থানা পুলিশের একটি টিম আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করেন।

 

অভিযানে তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা থেকে চিংড়ি এখানে আসার পর জেলি পুশ করে বিভিন্ন বাজারে ছাড়া হয়৷ অভিযোগ স্বীকার করায় তাদের প্রত্যেককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

 

দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান জানান,জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Last Updated on November 2, 2022 7:54 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102