মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে জ্বলবে ৪৬ সোলার লাইট তীব্র তাপদাহ : কুবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জনের মনোনয়নপত্র দাখিল উপজেলা পরিষদ নির্বাচন : কুমিল্লা সদরে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে টুটুল পাবেল বকুল সিএনজি অটোরিকশা চালক হত্যার দায়ে দুই জনের মৃত্যুদণ্ড তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ

দাউদকান্দির বারপাড়া ইউপি নির্বাচন কাল

মোহাম্মদ আলী শাহিন, স্টাফ রিপোর্টার (দাউদকান্দি) কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ১০০ দেখা হয়েছে

কুমিল্লার দাউদকান্দি উপজেলার বারপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার (১৬মার্চ) অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে ভোটগ্রহণের সকর প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দাউদকান্দি উপজেলার বারপাড়া ইউনিয়নে ৯টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৯টি কেন্দ্রের ৫১টি কক্ষে ইভিএম পদ্ধতিতে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। সুষ্ঠু ভোট গ্রহণের জন্য মঙ্গলবার (১৪ মার্চ) বিকেল থেকে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি বিজিবি, র‌্যাব মোতায়েন করা হয়েছে।

 

দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মুহাম্মদ আলমগীর ভূঞা জানান, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। চেয়ারম্যান ও মেম্বার পদে প্রার্থী বেশী থাকায় ৯টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করছে স্থানীয় প্রশাসন। দাউদকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আশরাফুন নাহার জানান,বারপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৭০৭৭জন এরমধ্যে পুরুষ ভোটার ৮৬১৩জন,মহিলা ভোটার ৮৪৬৪জন। এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত সদস্য(মেম্বার) পদে ৪৪ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

 

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.মহিনুল হাসান জানান, সুষ্ঠু ভোট গ্রহণের জন্য আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি ও র‌্যাব মোতায়েন থাকবে যে কোন ধরনের নাশকতা এড়াতে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের টিম প্রতিটি ভোট কেন্দ্রে টহল থাকবে ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা দেওয়ার জন্য।

 

উল্লেখ্য,২০২১ সালের ২৮ নভেম্বর তৃতীয় ধাপে দাউদকান্দি উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে ১২টি ইউনিয়নের নির্বাচন শেষ হয়। মেয়াদ শেষ না হওয়ায় ইলিয়টগঞ্জ ও দৌলতপুর ইউনিয়নে নির্বাচন ২০২২ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। আইনি জটিলতার কারণে বারপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন বন্ধ থাকায় অবশেষে তা আগামীকাল বৃহস্পতিবার (১৬মার্চ) অনুষ্ঠিত হচ্ছে।

Last Updated on March 15, 2023 8:18 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102