বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে জ্বলবে ৪৬ সোলার লাইট তীব্র তাপদাহ : কুবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জনের মনোনয়নপত্র দাখিল উপজেলা পরিষদ নির্বাচন : কুমিল্লা সদরে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে টুটুল পাবেল বকুল সিএনজি অটোরিকশা চালক হত্যার দায়ে দুই জনের মৃত্যুদণ্ড তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ

দেবিদ্বারের ঘটনায় দুই মামলায় আসামি দুই’শ # অভিযুক্ত প্রধান শিক্ষককে কারাগারে প্রেরণ

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ১৫২ দেখা হয়েছে

কুমিল্লার দেবিদ্বারে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির জেরে সংঘর্ষের ঘটনায় দুটি পৃথক মামলা হয়েছে। এতে ২০১ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে ১১ জনকে গ্রেফতারের পর কারাগারে পাঠিয়েছে পুলিশ। অপরদিকে ভুক্তভোগী ছাত্রীর বাবার দায়ের করা মামলায় অভিযুক্ত প্রধান শিক্ষককে গ্রেফতারের পর কারাগারে প্রেরণ করা হয়েছে

দেবিদ্বার উপজেলার মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি হাজী বাহালুল হক, শিক্ষক-শিক্ষিকাসহ পরিচালনা পর্ষদের সদস্যরা বৃহস্পতিবার বিদ্যালয়ে এলেও উপস্থিত হয়নি কোনো শিক্ষার্থী। এ ছাড়াও মাশিকাড়া গ্রাম ঘুরে কোনো পুরুষের দেখা পাওয়া যায়নি। আতঙ্কে ঘর থেকে বের হয়নি শিক্ষার্থীরা।

মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি হাজী বাহালুল হক বলেন, গ্রামে এখন তেমন কোনো পুরুষ মানুষ নেই। ঘটনার পর এলাকা থমথমে। স্কুলে আসেনি শিক্ষার্থীরা।

কুমিল্লার পুলিশ সুপার (এসপি) আব্দুল মান্নান বলেন, ঘটনার পর দুটি মামলা হয়েছে। এর মধ্যে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকতল হোসেনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন ভুক্তভোগী ওই শিক্ষার্থীর বাবা। এ মামলায় প্রধান শিক্ষককে কারাগারে পাঠানো হয়েছে। অপর মামলার বাদী পুলিশ। এতে পুলিশের ওপর হামলার অভিযোগে ১০ জনের নাম উল্লেখসহ ২০০ জনকে আসামি করা হয়। এ মামলায় এরই মধ্যে ১০ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

গতকাল বুধবার (১৫ মার্চ) মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকতল হোসেন তার কক্ষে দশম শ্রেণির এক ছাত্রীকে ডেকে নিয়ে শ্লীলতাহানির করেন বলে অভিযোগ ওঠে। ঘটনাটি জানাজানির পর বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী দিনব্যাপী ওই শিক্ষকের কার্যালয় ঘেরাও করে রাখে। পরে প্রধান শিক্ষক ও তার মেয়ের জামাইয়ের মোটরসাইকেল পুড়িয়ে দেয় বিক্ষুব্ধরা। পরে প্রধান শিক্ষককে রক্ষায় বহিরাগত লোকজন এসে ছাত্রদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে ৮-১০ জন শিক্ষার্থী আহত হলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠে।

একপর্যায়ে অভিযুক্ত প্রধান শিক্ষককে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেন বিদ্যালয়টির বর্তমান ও সাবেক শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। সন্ধ্যায় বিক্ষোভকারীরা বিদ্যালয়ে ভাংচুর ও ইটপাটকেল ছুঁড়লে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ছুড়ে। এতে অন্তত ১০ জন গুলিবিদ্ধ হন। এর মধ্যে গুরুতর আহত কয়েকজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

 

ওই দিন রাতেই কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান ও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তী বিপুলসংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্যদের নিয়ে প্রধান শিক্ষকসহ অবরুদ্ধদের উদ্ধার করেন। এ সময় রাত ১০টা পর্যন্ত এলাকাবাসীর সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়।

Last Updated on March 16, 2023 11:12 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102