শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী

নামেই স্পেশালাইজড ! অভিযানে হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম রবিবার, ২৮ মে, ২০২৩
  • ৭৯ দেখা হয়েছে

কুমিল্লা নগরীর পুলিশ লাইন্স এলাকায় একটি  স্পেশালাইজড ডায়াগনস্টিক সেন্টারের বৈধতা না থাকায় এবং একই এলাকায় একটি স্পেশালাইজড হসপিটালের  জরুরী বিভাগ ও অপারেশন থিয়েটার থাকলেও হাসপাতালের লাইসেন্স না থাকায় ও ডাক্তার, পর্যাপ্ত যন্ত্রপাতি না থাকা, হসপিটালের অপরিচ্ছন্ন নোংরা কক্ষ মেয়াদ উর্ত্তীণ রক্ত… এসব অনিয়মের কারনে সততা স্পেশালাইজড হসপিটালটি সিলগালা ও এক লাখ টাকা অর্থদন্ড করেছে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় ও স্বাস্থ্য বিভাগের যৌথ ভ্রাম্যমান আদালত।

 

রোববার বিকেল সাড়ে ৩ টায় কুমিল্লা সদর হাসপাতালের সামনে অবস্থিত সততা স্পেশালাইজড হসপিটালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কুমিল্লা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কানিজ ফাতেমা। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার আবদুল কাইয়ুমসহ পুলিশের একটি টিম।

 

 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট কানিজ ফাতেমা বলেন, গত বছরও এই সততা হসপিটালের যারা মালিক তাদেরকে বলা হয়েছিলো লাইসেন্স করার জন্য। তারা তা করেনি। তাদের এই হসপিটালে অনেক অনিয়ম ছিলো। তাদের পর্যাপ্ত ডাক্তার নেই। যন্ত্রপাতি নেই। লাইসেন্স নেই। মেয়াদোত্তীর্ন রক্ত পাওয়া গেছে। অপরিচ্ছন্ন কক্ষ। এসব কারনে হসপিটালটি সিলগালা করেছি।

 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট কানিজ ফাতেমা আরো বলেন, আমরা রোববারের এই অভিযানে পুলিশ লাইনস এলাকায় একজন ভুয়া ডাক্তারকে ধরতে ন্যাশনাল ডিজিটাল স্পেশালাইজড ডায়গোনস্টিক সেন্টোরে যাই। সেখানে গিয়ে ওই ভুয়া ডাক্তারকে পাই নি। তবে ডায়গনেস্টিক সেন্টারটিতে কোন কার্যক্রম পাইনি। তারা দালালের মাধ্যমে রোগী আনে। তারপর বাইরে থেকে পরীক্ষা করিয়ে আনে। অনেক ডাক্তারের সাইনবোর্ড ব্যবহার করে। যাদের সাইনবোর্ড ব্যবহার করে তারা কেউ এখানে রোগী দেখেন না। এসব অপরাধের কারনে ওই ডায়গোনস্টিক সেন্টারটিকেও সিলগালা করেছি।

Last Updated on May 28, 2023 9:59 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102