মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
Hacked By Antonio Dz দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে জ্বলবে ৪৬ সোলার লাইট তীব্র তাপদাহ : কুবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জনের মনোনয়নপত্র দাখিল উপজেলা পরিষদ নির্বাচন : কুমিল্লা সদরে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে টুটুল পাবেল বকুল সিএনজি অটোরিকশা চালক হত্যার দায়ে দুই জনের মৃত্যুদণ্ড তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভলান্টিয়ার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ১৭ মে, ২০২৩
  • ১৬৮ দেখা হয়েছে

গতি, সেবা, ত্যাগ এই মূলমন্ত্রকে সামনে রেখে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুমিল্লার ব্যবস্থাপনায় দুই দিনব্যাপী ভলান্টিয়ার কোর্সের উদ্বোধন করা হয়েছ।

 

বুধবার (১৭ মে) নগরীর বাগিচাগাও এলাকায় কুমিল্লা আইডিয়াল কলেজ অডিটোরিয়ামে কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়।

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুমিল্লার সিনিয়র স্টেশন অফিসার মো. বজলুর রশিদ এর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুমিল্লার ডিএডি মো. জাকির হোসেন, বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা আইডিয়াল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহিউদ্দিন লিটন, বাংলাদেশ স্কাউটস এর সহকারী লিডার ট্রেনার অধ্যাপক মো. আবু তাহের।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকারের কার্যকর উদ্যোগ ও ব্যবস্থা গ্রহণের ফলে ফায়ার সার্ভিস একটি আধুনিক সেবা বাহিনিতে পরিণত হচ্ছে। এ সেবার পরিধি বৃদ্ধি করার জন্য বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সচেতনতা তৈরি, দুর্ঘটনা ও দুর্যোগে আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান, গুরুতর আহতদের হাসপাতালে প্রেরণ, অগ্নি নিরাপত্তা ও উদ্ধার বিষয়ক মৌলিক প্রশিক্ষণের আয়োজন। ২৪ ঘন্টা প্রাকৃতিক ও মানবসৃষ্ট সকল দূর্যোগে বিপদগ্রস্থ মানুষের পাশে থাকার প্রতিষ্ঠান বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

 

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা আইডিয়াল কলেজ এর রোভার স্কাউট লিডার গোলাম মোস্তফা, কুমিল্লা সরকারি কলেজ রোভার স্কাউট দলের সাবেক সিনিয়র রোভার মেট মো. দেলোয়ার হোসেন।

 

অগ্নি দুর্ঘটনা মোকাবেলায় করণীয়, ভূমিকম্প দূর্যোগ মোকাবেলায় করণীয়, ভূমিকম্প পরবতীর্কালে করণীয় বিষয়ে প্রশিক্ষণ দেন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুমিল্লার পরিদর্শক মো. মিরন মিয়া, মো. আতিকুল আলম চৌধুরী।

 

প্রশিক্ষণে কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজ, কুমিল্লা আইডিয়াল কলেজ রোভার স্কাউট গ্রুপ, কুমিল্লা মুক্ত রোভার স্কাউট গ্রুপ, ইয়েস গ্রুপ কুমিল্লাসহ ৫০ জন প্রশিক্ষণার্থী কোর্সে অংশগ্রহণ করেন।

Last Updated on May 17, 2023 6:06 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102