শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিবনারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ উৎসবমুখর পরিবেশে বরুড়ার পয়ালগাছা বহুমুখী উচ্চবিদ্যালয়ের গৌরবের ৮০ বছর পূর্তি উদযাপন

বর্ণাঢ্য র‌্যালীতে কুমিল্লা শিক্ষাবোর্ডের গৌরবের ৬০ বছর উদযাপন

সাদিক মামুন
  • আপডেট টাইম বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ২৩৯ দেখা হয়েছে

বর্ণাঢ্য র‌্যালী আয়োজনের মধ্যদিয়ে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের গৌরবের ৬০ বছর তথা হীরক জয়ন্তী উদযাপন করা হয়েছে।দেশের অন্যতম প্রাচীন এ শিক্ষাবোর্ডের হীরক জয়ন্তীর বর্ণিল র‌্যালীতে অংশ নিয়েছেন বিশিষ্টজনরা।

বুধবার (২ নভেম্বর) সকাল ৯টায় কুমিল্লা শিক্ষাবোর্ড প্রাঙ্গনে প্রতিষ্ঠানটির গৌরবের ৬০ বছরের ‘হীরক জয়ন্তী’ র‌্যালীর উদ্বোধন করেন বোর্ডের চেয়ারম্যান প্রফেসর জামাল নাছের।

 

এসময় বোর্ডের বর্তমান ও সাবেক কর্মকর্তা- কর্মচারী, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন স্কুল কলেজ হতে আগত ছাত্র-ছাত্রীদের পদচারণায় মূখরিত হয়ে উঠে বোর্ড ক্যাম্পাস। এর আগে বোর্ড ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

পরে বর্ণাঢ্য র‌্যালী বোর্ড ক্যাম্পাস থেকে বের হয়ে নগরীর প্রধান সড়ক রামঘাট, কান্দিরপাড়, জিলাস্কুল রোড, সার্কিট হাউজ রোড হয়ে নগর উদ্যানের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান বোর্ডের বর্তমান, সাবেক চেয়ারম্যান ও বিশিষ্টজনরা।

 

কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর জামাল নাছেরের নেতৃত্বে র‌্যালীতে উপস্থিত ছিলেন- কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, প্রফেসর সৌমেশ কর চৌধুরী, কুমিল্লা শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান, প্রফেসর ইন্দুভূষণ ভৌমিক, প্রফেসর মোঃ আবদুল খালেক, প্রফেসর মোঃ রুহুল আমিন ভূঁঞা। কুমিল্লা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. এ কে এম আছাদুজ্জামান, ময়নামতি মেডিকেল কলেজের সাবে অধ্যক্ষ প্রফেসর ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ, অজিতগুহ কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক হাসান ইমাম মজুমদার ফটিক, কুমিল্লা শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোঃ আসাদুজ্জামান,কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোঃ আজহারুল ইসলাম,উপ পরিচালক (হিসাব ও নিরীক্ষা) মোহাম্মদ ছানাউল্যাহ, উপ-সচিব (প্রশাসন) এ কে এম সাহাবউদ্দিনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন স্কুল ও কলেজের প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষার্থী এবং বোর্ডের সাবেক ও বর্তমান কর্মকর্তা-কর্মচারীগণ।

 

গৌরবের হীরক জয়ন্তী উপলক্ষে কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর জামাল নাছের বলেন, কাজের পরিবেশ ও সেবার মান উন্নত রাখার মধ্যদিয়ে একটি প্রতিষ্ঠান জনগণের সম্পদে পরিণত হয়। আর এধরণের প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারিরা সম্মান নিয়ে চিরকাল মানুষের অন্তরে বেঁচে থাকেন।শিক্ষার প্রসার ও উন্নয়নের ক্ষেত্রে কুমিল্লা শিক্ষাবোর্ড অগ্রগণ্য ভূমিকা রাখছে।গৌরবের ৬০ বছর পূর্তিতে নতুন প্রাণ সঞ্চারের মধ্যদিয়ে কুমিল্লা বোর্ডের কার্যক্রমে আরও গতিময়তা বাড়বে।

 

প্রসঙ্গত, ১৯৬২ সালে প্রতিষ্ঠিত কুমিল্লা শিক্ষাবোর্ড চট্রগ্রাম বিভাগের ১৫টি জেলা নিয়ে কার্যক্রম পরিচালনা করলেও বর্তমানে দেশের ছয়টি জেলা কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, ফেনী ও লক্ষ্রীপুর নিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডের কার্যক্রম পরিচালিত হচ্ছে। চট্টগ্রাম ও সিলেটে আলাদা বোর্ড গঠন হওয়ার পর বর্তমানে ৪২৬টি কলেজ এবং ১৯৬৫টি মাধ্যমিক বিদ্যালয়ের দায়িত্ব পালন করছে কুমিল্লা শিক্ষাবোর্ড।

Last Updated on November 2, 2022 11:14 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102