মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
Hacked By Antonio Dz দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে জ্বলবে ৪৬ সোলার লাইট তীব্র তাপদাহ : কুবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জনের মনোনয়নপত্র দাখিল উপজেলা পরিষদ নির্বাচন : কুমিল্লা সদরে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে টুটুল পাবেল বকুল সিএনজি অটোরিকশা চালক হত্যার দায়ে দুই জনের মৃত্যুদণ্ড তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড

বিএনপির গণসমাবেশ : কুমিল্লায় পরিবহন ধর্মঘট নেই

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ১৭০ দেখা হয়েছে

বিএনপির অন্যান্য বিভাগীয় গণসমাবেশের আগে বিভিন্ন দাবিতে পরিবহন ধর্মঘট ডাকা হলেও কুমিল্লা বিভাগীয় গণসমাবেশকে ঘিরে কোনো ধর্মঘট থাকছে না।

 

বুধবার (২৩ নভেম্বর) রাতে কুমিল্লা পরিবহন মালিক সমিতির সভাপতি অধ্যক্ষ কবির আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, পরিবহন মালিক বা শ্রমিকদের দাবির সঙ্গে কিংবা ধর্মঘটের সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই। আমি পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কমিটিরও সভাপতি। সংগঠনের কেন্দ্র থেকে এখন পর্যন্ত কোথাও ধর্মঘটের নির্দেশ দেওয়া হয়নি। কিছু কিছু জায়গায় পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে, সেসব এলাকার আঞ্চলিক নেতৃবৃন্দের একক ব্যক্তিগত সিদ্ধান্তে। সেসব সিদ্ধান্তে পরিবহন মালিক সমিতির কোনো হস্তক্ষেপ ছিল না। পরিবহন মালিক সমিতি একটি স্বাধীন সংগঠন। আমাদের দাবি-দাওয়া আছে এটা ঠিক তবে আমরা এখন এগুলো সামনে আনতে চাই না।

 

জেলা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির কোষাধ্যক্ষ ফেরদৌস আহমেদ বলেন, ধর্মঘটের বিষয়ে আমাদের এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। তবে বিষয়টি আগামীকাল ভালোভাবে বলতে পারব।

 

এদিকে কুমিল্লায় পরিবহন ধর্মঘট ডাকা হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যাবে। এতে ঢাকা থেকে অনেকটা বিচ্ছিন্ন হয়ে যাবে চট্টগ্রাম। ব্যবসা-বাণিজ্যে বড় ধরনের ক্ষতি হবে।

 

মাহবুব মোর্শেদ নামে এক ব্যবসায়ী বলেন, দেশের ব্যবসার প্রাণকেন্দ্র হলো বন্দর নগরী চট্টগ্রাম। চট্টগ্রাম থেকে গুটিকয়েক জেলা ছাড়া বেশিরভাগ জেলায় পণ্য আমদানি এবং রপ্তানির জন্য একমাত্র যে মহাসড়ক ব্যবহার করা হয় সেটা হলো ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। যদি পরিবহন ধর্মঘট ডাকা হয় তবে দেশের এক নম্বর জাতীয় মহাসড়ক বন্ধ হয়ে যাবে। তাতে কোটি কোটি টাকার ক্ষতি হয়ে যাবে। দেশের আর্থিক এই সংকটকালে নতুন কোনো ক্ষতি সামনে না আসুক এটাই আমাদের প্রত্যাশা।

 

এ বিষয়ে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশিদ ইয়াসিন বলেন, সরকারের পালিত পরিবহন নেতারা যেখানেই ধর্মঘট দিচ্ছেন, সেখানেই তুলনামূলকভাবে মানুষের সমাগম আরও বেশি হচ্ছে। কুমিল্লায় যদি না ধর্মঘট না দেয় তাহলে আমি বলব- সর্বস্তরের লাখ লাখ মানুষ সমাবেশে অংশ নিয়ে এই সরকারকে লালকার্ড দেখাবে।

 

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেটের পর শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লায় গণসমাবেশ করবে দলটি। কুমিল্লা টাউন হল মাঠে সমাবেশের আয়োজন চলছে। এটি বিএনপির অষ্টম বিভাগীয় গণসমাবেশ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Last Updated on November 24, 2022 3:26 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102