বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে জ্বলবে ৪৬ সোলার লাইট তীব্র তাপদাহ : কুবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জনের মনোনয়নপত্র দাখিল উপজেলা পরিষদ নির্বাচন : কুমিল্লা সদরে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে টুটুল পাবেল বকুল সিএনজি অটোরিকশা চালক হত্যার দায়ে দুই জনের মৃত্যুদণ্ড তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌ চান্দিনায় দেশ ট্রাভেলস এক্সপ্রেসের সুপারভাইজার নিহত মাদক সেবনের বকেয়া টাকার পরিশোধ হিসেবে স্ত্রীকে বন্ধক, গণধর্ষণের শিকার চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ

ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো সুন্দরভাবে বাঁচার সাহস পাবে : আবুল হাসেম খান এমপি

মো. আবদুল আলীম খান, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ১১৩ দেখা হয়েছে

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের এমপি ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খান বলেছেন, ‘মুজিববর্ষে দেশে কেউ ভূমিহীন ও গৃহহীন থাকবে না’ প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে বিশ্বের ইতিহাসে বাংলাদেশ একটি ইতিহাস করেছে। সকলের ঐকান্তিক প্রচেষ্টা ও একতার মাধ্যমে আশ্রয়ন-২ প্রকল্প সফলভাবে শেষ করার মধ্যদিয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সক্ষম হবো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আশ্রয়ন প্রকল্পের স্বপ্ন বুনেছিলেন ১৯৭২ সালে। এ ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে এ প্রকল্পের কাজ শুরু করেন। তিনি তাঁর মেধা, শ্রম ও দক্ষতাকে ব্যবহার করে আমাদেরকে সাথে নিয়ে জনগনের কল্যাণে এ প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছেন। সর্বোপরি বিশ্বের ইতিহাসে নতুন একটি ইতিহাস রচনা করে চলেছেন।

বুধবার সকালে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে চতুর্থ পর্য্যায়ে জমি ও গৃহ হস্তান্তর এবং ব্রাহ্মণপাড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা কার্যক্রমের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  এমপি আবুল হাসান খান এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের মৌলিক চাহিদার মধ্যে খাদ্য, বস্ত্রের সাথে বাসস্থান নিশ্চিত করতে পারলেই সকল মৌলিক চাহিদা পূর্ণতা পাবে। মুজিববর্ষের সবচেয়ে বড় উৎসব হলো ঘর পাওয়া।

অনুষ্ঠানে প্রকল্পের চতুর্থ পর্যায়ে ব্রাহ্মণপাড়া  উপজেলার ২১৮ জন ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হয়। উপজেলায় সর্বমোট ৪১৫ টি ঘর হস্তান্তর করা হবে।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সভায় সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ কাউছার হামিদের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ শামীম আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরী, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আমিনুল ইসলাম সুজন, থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মাহমুদুল হাসান রুবেল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ইদ্রিস মিয়া মাষ্টার ও নুরুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু হাসনাত মোঃ মহিউদ্দিন মুবিন, পল্লী বিদ্যুতের ডিজিএম প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান যথাক্রমে মোঃ জহিরুল হক, মোঃ ফরিদ উদ্দিন, সাইফুল ইসলাম (আলাউল) আকবর, আতিকুর রহমান রিয়াদ, মোঃ আব্দুল্লাহ আল মামুন, আনিসুর রহমান ভূইঁয়া রিপন, মনির হোসেন চৌধুরী, ওমর ফারুক, অধ্যক্ষ যথাক্রমে নজরুল ইসলাম, হুমায়ন কবির, জামাল হোসেন, খলিল উদ্দিন আখন্দ, প্রকৌশলী আব্দুর রহিম, কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহবুবুল হাসান, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম আজম, মৎস্য কর্মকর্তা জয় বণিক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফারুক আহম্মদ, কবির আহাম্মদ, প্রধান শিক্ষক খোরশেদ আলম, হুমায়ুন কবির, মমিনুল হক ভূইয়া, আবু হানিফ, প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আহাম্মদ লাভলু, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল নয়ন, মহিলা বিষয়ক কর্মকর্তা লুৎফা ইয়াছমীন, আনসার ও ভিডিপি কর্মকর্তা নিলুফার ইয়াছমীনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, ইউপি সদস্য, সাংবাদিক, রাজনৈতিক নের্তৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

Last Updated on March 22, 2023 9:24 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102