শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ

যেখানে আওয়ামী লীগ সেখানে গণতন্ত্র নেই : কুমিল্লায় গয়েশ্বর রায়

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ১৯ মে, ২০২৩
  • ১৫৯ দেখা হয়েছে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আওয়ামী লীগ বা সরকারের সঙ্গে বিএনপির কোন দ্বন্দ্ব সংঘাত নেই। তাদের সঙ্গে দ্বন্দ্ব সংঘাত চলছে গণতন্ত্রের। যেখানে গণতন্ত্র সেখানে আওয়ামী লীগ নেই, যেখানে আওয়ামী লীগ সেখানে গণতন্ত্র নেই। আমরা দেশে গণতন্ত্রের জায়গাটি নিশ্চিত করার জন্য আন্দোলন সংগ্রাম করছি। আমরা গণতন্ত্রকে মুক্ত করি, আমরা গণতন্ত্রকে মুক্ত করে দেশের এই ফ্যাসিবাদের হাত থেকে দেশটাকে মুক্ত করি। সেজন্য আমাদের আন্দোলন-সংগ্রামের কোনো বিকল্প নাই। আমাদের সংগ্রাম করতে হবে। এটাই আমাদের প্রত্যয়। অথচ প্রশাসনের কিছু কিছু ভাইয়েরা চান না দেশের গণতন্ত্র পুনরুদ্ধার হোক। কিন্তু দেশের মানুষ চায় শেখ হাসিনা তার প্রধানমন্ত্রীর পদ ছাড়লেই আগামী নির্বাচন সুষ্ঠু অবাধ হবে। কারা সরকারে আসবে এটা জনগনই ডিসাইড করবে।

 

শুক্রবার বিকেলে কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে দেশব্যাপী দলের কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশিদ ইয়াসিনের সভাপতিত্বে সমাবেশে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে গয়েশ্বর বলেন, আমরা গণতান্ত্রিক প্রক্রিয়ায় শান্তিপূর্ণ কর্মসূচির মধ্য দিয়ে জনসম্পৃক্ততা বাড়ানোর চেষ্টা করছি। জনগণ রাস্তায় নামছে এবং আমাদের কর্মসূচিতে অংশগ্রহণ করছে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর অতি উৎসাহী লোকজন আমাদের নানাভাবে বাধাগ্রস্ত করছেন। আমরা স্পষ্টভাবে জানিয়ে দিচ্ছি এখন তো আমরা কোন কর্মসূচি পালন করলে আপনাদেরকে ইনফর্ম করি, কিন্তু যেদিন চূড়ান্ত আন্দোলন করবো সেদিন কোন ইনফর্ম নয়, সেদিন অধিকার আদায়ের হাতিয়ার হয়ে জনগণ রাজপথে থাকবে। পারলে সেদিন জনগণকে ঠেকাবেন। সেদিন আঘাত এলে পাল্টা আঘাত করা হবে। আর এটা করবো আমার বাঁচার অধিকারের অধিকার নিয়ে। তাই আমি অনুরোধ করব জনগণের টাকায় যাদের বেতন হয় সেসব আইনশৃঙ্খলা বাহিনীর ভাইয়েরা গণতন্ত্রের পক্ষে থাকুন। আমরা চাই দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হোক।

 

সরকারের বিদায় ঘন্টা বেজে গেছে মন্তব্য করে গয়েশ্বর রায় বলেন, জনগণ যখন কোনো ফ্যাসিস্ট সরকারের পতনের জন্য রাস্তায় নামে, তখন কোনো শক্তিতেই তারা টিকে থাকতে পারে না।

 

সমাবেশে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 

এদিকে কুমিল্লা উত্তর জেলা থেকে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শাহ মোফাজ্জল হোসাইন কায়কোবাদের নির্দেশে মুরাদনগর উপজেলা বিএনপির শত শত নেতাকর্মী কুমিল্লার গণ সমাবেশে উপস্থিত হয়।

Last Updated on May 19, 2023 7:37 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102