শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
চান্দিনায় বাল্য বিবাহ পড়ানোর দায়ে মৌলভীকে জরিমানা করায় তুলকালাম কান্ড! শিক্ষক বাতায়নে সেরা উদ্ভাবক নির্বাচিত হলেন হোমনার নজরুল ইসলাম শিব নারায়ণ দাস আর নেই, প্রধানমন্ত্রীর শোক -শনিবার বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে শ্রদ্ধা জানাবে সর্বস্তরের মানুষ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন উদ্বোধনের দুই ঘণ্টা পরই পর্দা নামলো প্রাণিসম্পদ প্রদর্শনীর! চিকিৎসকের পাশাপাশি রোগীর সুরক্ষা নিশ্চিত করাও আমার দায়িত্ব : স্বাস্থ্যমন্ত্রী -কুমিল্লায় ক্যান্সার হাসপাতাল নির্মাণের দাবি জানালেন এমপি বাহার কুমিল্লা সাংস্কৃতিক জোটের নববর্ষের অনুষ্ঠান ‘বৈশাখ অবগাহন’ পরিবেশিত হবে ৪ মে নাঙ্গলকোট উপজেলায় নতুন এসিল্যান্ড দাউদকান্দিতে সরকারি ন্যায্য মূল্যের ফার্মেসি বন্ধ বাংলাদেশের চিকিৎসা সেবা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে : স্বাস্থ্যমন্ত্রী বুড়িচংয়ে এক সপ্তাহের ব্যবধানে তিন বাড়িতে ডাকাতি! সাংবাদিক রমিজ খানের দাফন সম্পন্ন -কুমিল্লা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা মল্লিকা বিশ্বাসের কবিতা ‘দীপ্ত বৈশাখ’ মুরাদনগরের রামচন্দ্রপুর বাজারে জমে ওঠেছে বৈশাখী মাছের মেলা পহেলা বৈশাখের রাতে চান্দিনার মধ্যবাজারে অগ্নিকান্ডে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই কুমিল্লা নগরীতে বৈশাখি মাছের মেলায় ঐতিহ্যের ছোঁয়া  বর্ষবরণ উৎসব আমাদের জাতিসত্ত্বার বিকাশ ঘটায় : এমপি বাহার -পহেলা বৈশাখে অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত কুমিল্লার সর্বস্তরের মানুষ বিএনপির সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে নিজেদের গ্রহণযোগ্যতা পরীক্ষা করে দেখতে পারেন : কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী মুরাদনগরে ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ

রবীন্দ্রের মাত্র ২৪ হাজারের মরোনত্তর বীমা দাবির লক্ষাধিক টাকার চেক পেল নমিনি রমা রানী

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৫৩ দেখা হয়েছে
মরোনত্তর বীমা দাবির চেক নমিনির হাতে তুলে দেন কুসিক কাউন্সিলর সৈয়দ রায়হান আহমেদ ও চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ডেপুটি ভাইস প্রেসিডেন্ট মো. মোস্তফা কামাল। এসময় উপস্থিত ছিলেন রায়হান এজেন্সীর ব্রাঞ্চ ম্যানেজার মো. রায়হান, কুমিল্লা জার্নালিষ্ট ফোরামের সভাপতি সাদিক মামুন।

মাত্র সাত কার্যদিবসের মধ্যে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মরোনত্তর বীমা দাবির চেক হস্তান্তর করা হয়েছে। রোববার (৫ ফেব্রুয়ারি) বিকেলে কুমিল্লা নগরীর মোগলটুলিস্থ ৫নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে বীমাগ্রাহক এর নমিনীর অনুকূলে ১ লাখ ৩৭ হাজার ৪৩০ টাকার চেক হস্তান্তর করা হয়।

 

চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-এর রায়হান এজেন্সীর অ্যাকাউন্ট হোল্ডার শ্রী রবীন্দ্র নারায়ন দাস হার্ট অ্যাটাক করে মৃত্যুবরণ করেন। তার ক্লেইম এর সকল কাগজ জমা দেওয়ার মাত্র সাত কার্যদিবসের মধ্যে চার্টার্ড লাইফ তার  দাসের হাতে মৃত্যুদাবী বাবদ ১ লাখ ৩৭ হাজার ৪৩০ টাকার চেক তুলে দেওয়া হয়।  বীমা গ্রাহক শ্রী রবীন্দ্র নারায়ন দাস জীবদ্দশায় মাসিক এক হাজার টাকা করে ২৪টি প্রিমিয়ামে ২৪ হাজার টাকা প্রদান করার পর হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করেন।  বিষয়টি তার পরিবার থেকে সংশ্লিষ্ট এজেন্সীকে অবহিত করানোর পর মরোনত্তর বীমা দাবির যাবতীয় কার্যক্রম সাত কার্যদিবসের মধ্যে সম্পন্ন করে রোববার (৪ ফেব্রুয়ারি) নিহত বীমা গ্রাহক শ্রী রবীন্দ্র নারায়ন দাসের নমিনি রমা রানী দাসকে চেক প্রদান করা হয়।

 

মরোনত্তর বীমা দাবির চেক নমিনির হাতে তুলে দেন চেক হস্তান্তর অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সিটি করপোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর তরুণ সমাজসেবক সৈয়দ রায়হান আহমেদ ও অনুষ্ঠানের সভাপতি চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ডেপুটি ভাইস প্রেসিডেন্ট মো. মোস্তফা কামাল।

 

এসময় চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের রায়হান এজেন্সীর ব্রাঞ্চ ম্যানেজার মো. রায়হান, কুমিল্লা জার্নালিষ্ট ফোরামের সভাপতি ও দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার সাদিক মামুনসহ নিহত বীমা গ্রাহকের পরিবারবর্গ, স্থানীয় ব্যক্তিবর্গ এবং কোম্পানীর অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

স্বামীর মরোনত্তর বীমা দাবির চেক হাতে পেয়ে নমিনি রমা রানী তার প্রতিক্রিয়ায় বলেন, ‘মৃত্যু, দুর্ঘটনা কখনো বলে-কয়ে আসে না।  আমার স্বামী একজন সামান্য রোজগারী মানুষ ছিলেন। মানুষের কাছে ধারদেনাও রয়েছে। এরপরও ভবিষ্যত সঞ্চয়ের কথা ভেবে আমার স্বামী প্রতিমাসে কিছু জমা করতেন। হঠাৎ তার মৃত্যুতে মাথার ওপর আকাশ ভেঙ্গে পড়েছে। এমন দু:সময়ে উক্ত ইন্স্যুরেন্স কোম্পানীতে দু্ই বছরে তার জমানো জীবন বীমার মাত্র ২৪ হাজার টাকা আজকে ১ লাখ ৩৭ হাজার টাকা পরিশোধ করেছে। এটা আমার পরিবারের জন্য অনেক বড় পাওয়া।  এ টাকা থেকে আমার স্বামীর ধারদেনা পরিশোধ করবো। তার সৎগতির জন্য কিছু করবো।  কৃতজ্ঞতা জানাই চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিকে।

 

এদিকে অনুষ্ঠানে চেক বিতরণের আগে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা সিটি করপোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ রায়হান আহমেদ বলেন, লাইফ ইন্স্যুরেন্সের অনেকগুলো সুবিধা রয়েছে যা আপনার এবং আপনার পরিবারের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করে। আয় রোজগারের দিক থেকে কম-বেশি যা-ই হোক সকলের উচিত ইন্স্যুরেন্স পলিসির অ্যাকাউন্ট খোলা।   আর এলাকায় যারা শিক্ষিত বেকার তরুণ, যুবক রয়েছে তাদের প্রতি আহবান থাকবে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে ইন্স্যুরেন্স পেশায় যোগ দিয়ে আর্থিক সচ্ছলতা অর্জনের সুযোগ গ্রহণ করা।  আমি মনে করি এ পেশায় স্বপ্ন পূরণের সম্ভাবনা রয়েছে।

 

সভাপতির বক্তব্যে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ডেপুটি ভাইস প্রেসিডেন্ট মো. মোস্তফা কামাল বলেন, চার্টার্ড লাইফ দ্রুততার সঙ্গে তার সকল বীমা গ্রাহককে সকল ধরনের বীমা সুবিধা প্রদানে সব সময় অঙ্গীকারবদ্ধ। গ্রাহকের সঙ্গে আমাদের যে চুক্তি, অঙ্গিকার হয়ে থাকে আমরা তা পরিপূর্ণ করে থাকি। আমরা দ্রুত ক্লেইম স্যাটেল করছি।পলিসি হওয়া মাত্রই আমাদের গ্রাহকদের কাছে ওয়েলকাম কল পৌঁছে যাচ্ছে।একজন গ্রাহক আমাদের চার্টার্ড প্রিয়জন অ্যাপসের মাধ্যমে সে তার পলিসি রেকর্ড দেখতে পাচ্ছেন।সে কবে টাকা জমা দিয়েছে সাথে সাথে এসএমএস পাচ্ছে।আমাদের ডিজিটালাইজেশনের বিষয়টির দিকে আমরা অনেক মনোযোগী।এখন প্রযুক্তির যুগ। হাতের মুঠোয় সকল হিসেব নিকেশ। মানুষের আর্থিক জীবনযাত্রায় লাইফ ইন্স্যুরেন্স অনেক গুরুত্বপূর্ণ এক সংযোজন।  চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি বিশ্বস্ততার এক দশক পার করে মাথা উঁচু করে এগুচ্ছে।

Last Updated on February 5, 2023 8:09 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102