বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে জ্বলবে ৪৬ সোলার লাইট তীব্র তাপদাহ : কুবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জনের মনোনয়নপত্র দাখিল উপজেলা পরিষদ নির্বাচন : কুমিল্লা সদরে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে টুটুল পাবেল বকুল সিএনজি অটোরিকশা চালক হত্যার দায়ে দুই জনের মৃত্যুদণ্ড তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌

রাত পোহালেই কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলন, নগরজুড়ে উৎসবের আমেজ

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
  • ২৭৪ দেখা হয়েছে

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে আনন্দ-উচ্ছ্বাসে মেতেছে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। রাত পোহালেই শনিবার (৫ নভেম্বর) ঐতিহাসিক কুমিল্লা টাউন হল মাঠে আয়োজিত এ সম্মেলনে আসছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি,  সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপিসহ দলের অনেক কেন্দ্রীয় নেতা।

 

৭৩ বছরের পুরনো সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের কুমিল্লা মহানগর শাখার প্রথম সম্মেলন উপলক্ষে নগরজুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। অতীতের যেকোন সময়ের চেয়ে কুমিল্লার আওয়ামী লীগ অনেক সংগঠিত । ঐক্যবদ্ধ নেতা-কর্মী সম্মেলন সফল করতে সপ্তাহ জুড়ে ওয়ার্ডে ওয়ার্ডে নিয়েছে সর্বাত্মক প্রস্তুতি। টার্গেট সম্মেলন যেন এখন রূপ পায় মহাসমাবেশে। পুরো কর্মকান্ড চলছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির পরিকল্পনা ও নির্দেশনায়।

 

শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে নগরীর বিভিন্ন ওয়ার্ডে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা সম্মেলন সফল করতে আনন্দ মিছিল বের করে। খন্ড খন্ড মিছিল নিয়ে তারা নগরীর পূর্বালী চত্ত্বরে এসে মিলিত হন। পরে বিশাল মিছিল নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন করে। এসময় তারা কেন্দ্রিয় নেতাদের স্বাগত জানিয়ে বিভিন্ন শ্লোগান দেয়। পরে বিশাল মিছিলটি পুনরায় পূর্বালী চত্বরে এসে সমবেত হয়। এসময় সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত বক্তব্য রাখেন।

 

 

রিফাত বলেন, আমরা সকলে মিলে একটি সুন্দর সম্মেলনের সর্বাত্রক প্রস্তুতি নিয়েছি। কুমিল্লায় সারা দেশের জন্য অনুকরনীয় একটা সফল-সার্থক সম্মেলন আমরা উপহার দিব ইনশাল্লাহ। সুশৃংখলভাবে সবাই সকাল ৯ টার মধ্যে টাউন হল মাঠে চলে আসবেন। আমরা দিনটিকে আনন্দ উৎসবের আমেজে কাটাতে চাই।

 

দলীয় সূত্রে জানা গেছে, আজ শনিবার প্রথমবারের মতো কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। প্রধান অতিথির বক্তব্য রাখবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, বিশেষ অতিথি থাকছেন দলের অপর প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জর হোসেন চৌধুরী মায়া । প্রধান বক্তা হচ্ছেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি এবং বিশেষ বক্তা থাকবেন সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুর সবুর ও তথ্য ও গবেষনা সম্পাদক ড. সেলিম মাহমুদ। স্বাগত বক্তব্য রাখবেন মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সিটি মেয়র আরফানুল হক রিফাত। সভাপতিত্ব করবেন মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। এছাড়া কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের আরও নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

 

জানা গেছে, টাউন হল মাঠে প্রবেশাধিকার সংরক্ষিত থাকলেও টাউন হলের আশেপাশের কান্দিরপাড় এলাকায় লাগানো হবে ডিজিটাল সাউন্ড সিস্টেমসহ প্রজেক্টর। আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজে অনুষ্ঠানের লাইভ প্রচার করা হবে। কয়েকটি জনপ্রিয় টিভি চ্যানেলও লাইভ প্রচার করবে বলে জানা গেছে। এই সম্মেলন একটি বিশাল জনসমাবেশে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সম্মেলন প্রস্তুত কমিটির নেতৃবৃন্দ। সম্মেলনকে কেন্দ্র করে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি শেষ করেছে মহানগর আওয়ামী লীগ। নগরীর প্রবেশ পথ শাসনগাছা-কান্দিরপাড় সড়ক সহ গুরুত্বপূর্ন সড়কে ঝুলছে বঙ্গবন্ধু ও দলীয় প্রধান শেখ হাসিনা এবং কেন্দ্রিয় নেতাদের ছবি সংবলিত পোস্টার-পেস্টুন। সম্মেলন ঘিরে সর্বত্র যেন উৎসবের আমেজ বিরাজ করছে।

Last Updated on November 4, 2022 9:03 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102