বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে জ্বলবে ৪৬ সোলার লাইট তীব্র তাপদাহ : কুবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জনের মনোনয়নপত্র দাখিল উপজেলা পরিষদ নির্বাচন : কুমিল্লা সদরে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে টুটুল পাবেল বকুল সিএনজি অটোরিকশা চালক হত্যার দায়ে দুই জনের মৃত্যুদণ্ড তীব্র গরমে অতিষ্ঠ মুরাদনগরের জনজীবন মাভাবিপ্রবিতে বেড়েছে ৩০ আসন‌

শেখ হাসিনা উন্নয়নের স্বপ্ন দেখেন আবার তা বাস্তবায়নও করেন : কুমিল্লা জেলা প্রশাসক

মোহাম্মদ আলী শাহীন, স্টাফ রিপোর্টার (দাউদকান্দি) কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৬২ দেখা হয়েছে

কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখেন,স্বপ্ন বাস্তবায়ন করেন উন্নয়নের মাধ্যমে।তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে এটাই মুক্তিযুদ্ধের সার্থকতা ও স্বাধীনতার সুফল।

 

সোমবার( ৬ ফেব্রুয়ারি) দাউদকান্দি উপজেলা পরিষদের হল রুমে উপজেলা প্রশাসনের আয়োজনে জনপ্রতিনিধি অন্যান্য অংশীজনের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

 

কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, দেশের প্রাচীন জেলা কুমিল্লা। এখানে অনেক গুনী মানুষের জন্ম হয়েছে। রেমিটেন্সে কুমিল্লা এগিয়ে রয়েছে। এখানে আসতে পেরে আমার খুব ভালো লাগছে। আজকের এই মতবিনিময় সভায় জানাতে চাই,আমরা স্বাধীনতার ৫২ বছর পরে পাকিস্তান থেকে অনেক এগিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

 

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু আমাদেরকে রাজনৈতিক স্বাধীনতা এনে দিয়েছিলেন, তারই কন্যা শেখ হাসিনা আমাদেরকে অর্থনৈতিক স্বাধীনতা এনে দিয়েছেন। পৃথিবীতে ২১৫টি দেশ রয়েছে। তার মধ্যে ৩৩তম শক্তিশালী দেশ হিসেবে আমরা পারমানবিক চুল্লী স্থাপন করতে পেরেছি। ১ লাখ ১৩ হাজার কোটি টাকার প্রজেক্ট আমরা বাস্তবায়ন করতে পেরেছি এবং আমরা দাতাদের অর্থায়ন ছাড়াই পদ্মা সেতু করতে পেরেছি। আজকে আর সেদিন নাই, তলাবিহীন ঝুঁড়ি এখন আর বাংলাদেশ নয়।

 

চতুর্থ শিল্প বিপ্লবের দ্বার প্রান্তে আমরা দাঁড়িয়ে আছি। দেশে শিল্পায়নকে এগিয়ে নিতে ইকোনোমিক ও হাইটেক্ পার্ক নির্মাণ করা হচ্ছে।খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনাবাদি কৃষি জমি চাষাবাদের উপর যে গুরুত্ব দিয়েছে তা আমরা বাস্তবায়নের লক্ষ্যে কাজ করতে বদ্ধপরিকর।

 

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মো. মহিনুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মাদ আলী সুমন।

 

বিশেষ অতিথির বক্তৃতায় মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের সকল শিক্ষককে কম্পিউটার প্রশিক্ষণের আওতায় আনতে হবে।

 

কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাজহারুল আলমের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ,উপজেলা আ.লীগের সভাপতি অ্যাড. আহসান হাবিব চৌধুরী,সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মহিউদ্দিন শিকদার,উপজেলা কৃষি অফিসার শেখ বিপুল হোসেন,দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ ( ওসি) মুহাম্মদ আলমগীর ভূঁঞা,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. তৌহিদ আল হাসান, ইউপি চেয়ারম্যান নোমান সরকার,মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মো.খোরশেদ আলম,উপজেলার সিনিয়র সাংবাদিক হাবিবুর রহমান প্রমুখ।

 

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পসহ উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস- চেয়ারম্যান রুজিনা আক্তার, ভাইস- চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন সহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের অফিসার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Last Updated on February 6, 2023 7:15 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102