মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত

ঈদের জামাতে ঈদগাহ ছাপিয়ে সড়কে মুসল্লিদের ঢল

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০২৪
  • ২৫ দেখা হয়েছে

কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের ঈদুল ফিতরের জামাত জনসমুদ্রে রূপ নিয়েছে। এটি স্মরণকালের সর্ববৃহৎ জামাত বলে মুসল্লিরা অভিমত পোষণ করেছেন।

 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে আটটায় কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের জামাতে নগরী ও আশপাশের এলাকার হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন।

 

বৃহত্তম এ জামাত থেকে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে ফিলিস্তিনের নির্যাতিত মুসলিমদের জন্য বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন হাফেজ মুফতী মোহাম্মদ ইব্রাহীম ক্বাদেরী।

 

কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে জামাতে অংশ নেন কুমিল্লা -৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণী পেশার ধর্মপ্রাণ মুসল্লীরা। ঈদের জামাতে শিশু-কিশোরদের অংশগ্রহণ ছিল লক্ষণীয়।

 

ঈদ জামাত শুরু হওয়ার অনেক আগে থেকেই নানা প্রান্ত থেকে মুসল্লিরা দলে দলে কেন্দ্রীয় ঈদগাহে আসতে শুরু করেন। নির্দিষ্ট সময়ের প্রায় আধঘন্টা আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় ঈদগাহ ময়দান। পরে সড়কেই জায়নামাজ বিছিয়ে ঈদ জামাতে শরিক হন হাজারো মুসুল্লি।

 

ঈদের জামাত শুরুর আগে মুসল্লী ও কুমিল্লাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি ও জেলা প্রশাসক মু. মুশফিকুর রহমান।

এদিকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ছাড়াও সিটি কর্পোরেশন এলাকার অন্যান্য গুরুত্বপূর্ণ ঈদগাহ ও মসজিদগুলোতে পবিত্র ঈদ উল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে।

Last Updated on April 11, 2024 9:25 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!