রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৬:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান নাচ গানে বর্ষার বন্দনা কুমিল্লা সাংস্কৃতিক জোটের কুসিক মেয়র রিফাতকে মহানগর ক্লাবের ফুলেল শুভেচ্ছা লাকসাম পৌর বিএনপির সম্মেলন কুমিল্লা শহরে করতে এসে বাধার মুখে চৈতী কালাম গ্রুপ মুরাদনগরে নারী মানবাধিকার কর্মীকে মারধরের ঘটনার মামলায় একজন আটক  ভুয়া কাবিননামায় স্ত্রী দাবী! ইংল্যান্ড প্রবাসীর সম্পদ দখলের অভিযোগ সংবাদসম্মেলনে খেলাধূলা এগিয়ে নিতে ও ভালো মানের খেলোয়াড় সৃষ্টিতে করণীয় বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে : মেয়র রিফাত মুরাদনগরে শালিসে নারী মানবাধিকার কর্মীকে মারধর ও শ্লীলতাহানি -সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল কুমিল্লায় র‌্যাবের পৃথক অভিযানে গাঁজা ও ইয়াবাসহ দুই জন আটক  বিপুল ত্রাণসামগ্রী নিয়ে বন্যার্তদের পাশে আবিদপুর সিটিজি যুবসমাজ ডা. মল্লিকা বিশ্বাস আন্তর্জাতিক নারী সংগঠন ইনার হুইল ডিস্ট্রিক্ট চেয়ারম্যান নির্বাচিত শিক্ষার্থীদের অনিয়ম ও অপকৌশল চর্চার শিক্ষা না দেওয়ার আহ্বান উপজেলা চেয়ারম্যান টুটুলের কুমিল্লায় আইজিপি কাপ কাবাডিতে বান্দরবান চ্যাম্পিয়ন সদর দক্ষিণে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ, বিয়ে বাড়ির খাবার এতিমখানায় বিতরণ কুমিল্লায় ধর্ষণের অভিযোগে চাষী মামুন গ্রেফতার কুসিকের নব নির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ ৪ জুলাই আজকের শিক্ষার্থীদের আগামী দিনে পরিবেশ সংরক্ষণে এ্যাম্বেসেডর হতে হবে -পরিবেশ দিবসের আলোচনা সভায় শওকত আরা কলি সেবার মান সন্তোষজনক পর্যায়ে উন্নীত না পর্যন্ত গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে কুমিল্লা মহানগর বিএনপির চেক হস্তান্তর লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু

নববধূর মৃত্যু ! পরিবারের দাবী যৌতুকের কারণে পরিকল্পিত হত্যা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৩৭০ দেখা হয়েছে
# ফারহানা আলম ঋতু ও তার স্বামী মোঃ দেলোয়ার হোসেন। সংগৃহিত ছবি।
মাত্র দু’মাস হলো বিয়ে হয়েছে ফারহানা আলম ঋতুর। মাস খানেক না যেতেই স্বামীসহ ঘরের লোকজনের চাওয়া-পাওয়া শুরু হয়।আসবাবপত্র দিয়ে শশুরবাড়ি পরিপূর্ণ করে দেওয়াসহ স্বামীর হোমিও ওষুধের ব্যবসার পরিধি বাড়ানোর জন্য নগদ টাকার চাপও দেয়া শুরু হয় নববধূ ঋতুকে।স্বামীর বাড়ির এসব দাবীর বিষয় নিয়ে বাবার বাড়িতে আসেন ঋতু।পরিবারের লোকজনকে জানান শশুরবাড়ির পক্ষ থেকে যৌতুক চাওয়ার বিষয়টি।  এসময় বাবার বাড়িতে আসলেও বড় ভাই  ভাবীর সাথে বেড়াতে যান ভাইয়ের শশুরবাড়িতে।এনিয়ে মনক্ষুন্ন হন ঋতুর শশুরবাড়ির লোকজন।  তারপর শশুরবাড়িতে যাওয়ার পর ‘যৌতুকের দাবী পুরণের সুসংবাদ’ না পাওয়ায় ঋতুর ওপর শুরু হয় স্বামী, শশুর ও অন্যান্যদের অমানুষিক নির্যাতন।আর এ নির্যাতনেই মৃত্যুর কোলে ঢলে পড়ে সুন্দরী নববধূ ঋতু।  মৃত্যু সংবাদ আসে ঋতুর পরিবারে।লাশ আনতে গিয়ে দেখেন স্বামী, শশুর, শাশুড়ি বাড়ি ছেড়ে লাপাত্তা।

ঘটনাটি গত ১৩ এপ্রিল মঙ্গলবার রাত ১০টার দিকে বি-ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার নয়নপুর বেলতুলী গ্রামে ঘটেছে।

নিহত নববধূ ফারহানা আলম ঋতু কুমিল্লা দক্ষিণ বাগিচাগাঁও এলাকার মোঃ দুলাল মিয়ার মেয়ে। গত ১২ ফেব্রুয়ারি করোনা পরিস্থিতির কারণে স্বল্প পরিসরের আয়োজনেই মেয়েকে বিয়ে দেন কসবা নয়নপুর বেলতলী গ্রামের নুরু মিয়া ছেলে হোমিও চিকিৎসক মোঃ দেলোয়ার হোসেনের সাথে।

নিহত ঋতুর পরিবারের দাবী, যৌতুকের কারণে স্বামী, শশুর, শাশুড়ি মিলে তাকে শারীরিক নির্যাতন চালিয়ে হত্যা করেছে।

নিহত ঋতুর বড় ভাই জানে আলম রাজু জানান, ‘ঋতুর স্বামী দেলোয়ারের বড় বোন কুমিল্লা ডিবি পুলিশে কর্মরত এএসআই আমেনা খাতুন আঁখি আমাকে ১৩ এপ্রিল রাত আনুমানিক পৌনে ১২টার দিকে মোবাইলে ফোন করে বলে তোমার বোনের অবস্থা ভালো না, আবার বলে তোমার বোন মারা গেছে।’

তিনি আরও জানান, ‘এখবর পেয়ে রাতেই কসবায় ছুটে যাই । রাত দু’টার দিকে সেখানে পৌঁছে গিয়ে দেখি পুলিশ বোনের লাশ সিএনজিযোগে নিয়ে যাচ্ছে। পুলিশের সাথে কথা বলে জানলাম, আমার বোন গলায় ফাঁস দেয়নি, কোন কীটনাশক খায়নি।  আমার বোনের সারা শরীরে নির্যাতনে চিহ্ন রয়েছে।  বোনের শশুর বাড়িতে গিয়ে দেখি স্বামী, শশুর, শাশুড়ি সবাই বাড়ি ছেড়ে পালিয়েছে। আমার বোনকে যৌতুকের কারণে নির্যাতন চালিয়ে ওরা হত্যা করেছে।’

বুধবার দুপুরে বি-বাড়িয়া সদর হাসপাতালে ময়না তদন্তের জন্য লাশ পাঠানো হয়। ময়না তদন্ত শেষে ঋতুর পরিবারের লোকজনের কাছে লাশ হস্তান্তর কর হয়।  রাত সাড়ে সাতটায় কুমিল্লা বাগিচাগাঁও পারিবারিক কবরস্থানে ঋতুকে দাফন করা হয়।

নিহত ঋতুর মা চিনু বেগম বলেন, ‘আমার মেয়েকে যৌতুকের জন্য নির্যাতন করে পরিকল্পিতভাবে তার স্বামী, শশুর, শাশুড়ি হত্যা করেছে।  আমার মেয়ের শরীরে নির্যাতনের অসংখ্য চিহ্ন দেখলে যে কেউ বলবে কতোটা অমানুষিক নির্যাতন চালিয়ে ওইসব পাষন্ডরা আমার মেয়েকে মৃত্যুর কোলে ঢেলে দিয়েছে। আমি ওইসব ঘাতকদের গ্রেফতার ও শাস্তি দাবী করছি।

এদিকে নিহত ঋতুর পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের সব প্রস্তুতি  নেওয়া হচ্ছে বলে জানান মোঃ দুলাল মিয়ার বড় ছেলে জানে আলম রাজু।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on April 15, 2021 11:55 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!