বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নগরভবনে মেয়র রিফাত কুমিল্লা শহরতলির চাঁনপুর মধ্যপাড়ার শাপলা বিদেশী মদসহ আটক এমপি বাহারকে সঙ্গে নিয়ে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কুসিক মেয়র রিফাত ও কাউন্সিলরদের শ্রদ্ধা নিবেদন চৌদ্দগ্রামে মোবাইল কেনা নিয়ে ছুরিকাঘাতে যুবক নিহত কুমিল্লা নগরীতে টোকেনে ঘুরে অবৈধ বাহনের চাকা মেয়র হিসেবে শপথ নিয়েছেন রিফাত -ভার্চুয়ালি শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযোগ সড়ক না থাকায় মুরাদনগরে কালভার্ট পারাপারে বাঁশের সাঁকোই ভরসা ভয়েস মেসেজে দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা সদরে আমন চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ প্যারোলে মুক্তি নিয়ে শপথ নেবেন নবনির্বাচিত কাউন্সিলর কিবরিয়া ও বাবু কুসিকের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ মঙ্গলবার ‘বিশ্ব বিরিয়ানি দিবস’পালন একজন মাহাথিরে পাল্টে গেছে মালয়েশিয়া আর শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাবে বাংলাদেশ : এমপি বাহার দাউদকান্দিতে দুই পিলার ভেঙে ঝুঁকিতে সেতু চান্দিনায় সংবর্ধিত হলেন পরিবেশবান্ধব মতিন সৈকত দেবিদ্বারের সম্মেলন ঘিরে রাজী-কালাম গ্রুপের দ্বন্দ্ব কুসিকের মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ মঙ্গলবার অটোচালকের খুনীদের গ্রেফতার ও বিচার চায় পরিবার সুনামগঞ্জে বন্যার্তদের পাশে কুমিল্লা দোকান মালিক সমিতি মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান

মুরাদনগরের কোম্পানীগঞ্জে সড়ক ও জনপদের জায়গা ফের দখল করে চলছে দোকানপাট নির্মান  

রায়হান চৌধুরী, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ১৯৭ দেখা হয়েছে

যানজট নিরসন ও ফুটপাত দখলমুক্ত করার লক্ষ্যে সড়ক ও জনপদের জায়গায় অবৈধভাবে গড়ে উঠা প্রায় তিনশো দোকানপাট উচ্ছেদের আড়াই মাসের মধ্যেই ফের দখলযজ্ঞ শুরু হয়েছে কুমিল্লার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারে।

দখলদাররা স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় আস্তেধীরেই নতুন করে দোকানপাট নির্মান কাজ শুরু করেছেন। কেউ কেউ মৌখিকভাবে প্রভাবশালী একটি সিন্ডিকেটের কাছ থেকে নগদ অর্থের বিনিময়ে সরকারি জায়গাতেই স্থাপনা গড়ে তুলছেন, কেউ নির্মান কাজ অব্যাহত রাখছেন।

মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারে চলতি বছরের ৯ই মার্চ যানজট নিরসন ও মহাসড়ক ফুটপাতমুক্ত করতে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে উঠা দোকান উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। এসময় সড়কের পাশে অবৈধভাবে গড়ে উঠা প্রায় তিনশো দোকানপাট উচ্ছেদ করা হয়। উচ্ছেদের পর যানজট কিছুটা নিরসন হলেও বর্তমানে এ জায়গা আবার দখল করার ফলে যানজট আগের রূপে ফিরেছে।

অবৈধভাবে দোকান নির্মান করছেন এমন একজন ধামঘর গ্রামের তাজুল ইসলাম জানান, তাকে নবীপুর পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান কামাল উদ্দিন আস্তেধীরে দোকান নির্মাণের জন্য বলেছেন।

এ বিষয়ে চেয়ারম্যান কামাল উদ্দিন বলেন, এটা সড়ক ও জনপথের জায়গা আমি অনুমতি দিব কিভাবে। আমি এ ব্যাপারে কিছুই জানি না। যারা এভাবে সরকারি জায়গা দখল করছেন এটা অন্যায় । যারা জায়গা দখল করে দোকানপাট নির্মান করছে, তাদের  ব্যাপারে খোঁজখবর নিয়ে প্রশাসনকে অবগত করব।

সড়ক ও জনপথ বিভাগের কুমিল্লা জেলা উপসহকারি প্রকৌশলী মো: হুমায়ুন কবির বলেন, যারা এ জায়াগাগুলো ফের দখল করছেন তাদেরকে প্রথমে মৌখিকভাবে সরে যেতে বলবো। তাতে না সরলে উর্দ্ধতন কর্তৃপক্ষের  সাথে আলোচনা সাপেক্ষে অবৈধ দোকানগুলো আবার উচ্ছেদ করার ব্যবস্থা করব।

মুরাদনগর উপজেলা নিবার্হী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, আমি লোকজন পাঠাব ওই জায়গা পরিদর্শন করতে। যারা এ জায়গাগুলো দখল করছেন তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 3, 2021 1:29 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!