-কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে সম্ভাব্য প্রার্থীদের হৈ-হল্লুড়ের মধ্যে তিনি ছিলেন নিরব" /> অ্যাডভোকেট আবুল হাশেম খানই পেলেন আ’লীগের মনোনয়ন – প্রতিসময়
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আজকের শিক্ষার্থীদের আগামী দিনে পরিবেশ সংরক্ষণে এ্যাম্বেসেডর হতে হবে -পরিবেশ দিবসের আলোচনা সভায় শওকত আরা কলি সেবার মান সন্তোষজনক পর্যায়ে উন্নীত না পর্যন্ত গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে কুমিল্লা মহানগর বিএনপির চেক হস্তান্তর লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু কুসিকের নবনির্বাচিত কাউন্সিলর বাবুল কারাগারে কুমিল্লায় আইনগত সহায়তা সেবার মান উন্নয়নে এবং সহজীকরণে বিচারকগণের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত মুরাদনগরে গাছ কাটা নিয়ে ভিন্নমত ! স্থানীয়দের দাবী সামাজিক বনায়নের, বিক্রেতার দাবী নিজের রোপন করা গাছ দাউদকান্দিতে মাদকসহ আটক যুবলীগ নেতাকে বহিস্কারের দাবিতে মানববন্ধন মুরাদনগরে ড্রেজার মেশিন জব্দ কুমিল্লার খামারিরা শঙ্কিত ভারতীয় গরুর প্রবেশ নিয়ে  দেবীদ্বারে ট্রাকের চাপায় সিএনজি অটোরিকশা চালকের মৃত্যু মুরাদনগরে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫শ পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ   দুই বছর পর কুমিল্লার বিবিরবাজার স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার শুরু মুরাদনগরে ২৫ জন দুস্থ নারী পেলেন সেলাই মেশিন রিফাত বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত কর্মী : স্থানীয় সরকার মন্ত্রী কোরবানীর হাটে নির্ধারিত হাসিল প্রতি ১ টাকায় ১১ পয়সা।। কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ঈদের জামাত সকাল আটটায় নিমসারে পিকআপ চুরির ১৫ মিনিটের মধ্যে তিন জন আটক কুমিল্লায় প্রবাসী হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

অ্যাডভোকেট আবুল হাশেম খানই পেলেন আ’লীগের মনোনয়ন -কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে সম্ভাব্য প্রার্থীদের হৈ-হল্লুড়ের মধ্যে তিনি ছিলেন নিরব

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ১২ জুন, ২০২১
  • ১৮৯ দেখা হয়েছে

সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু এমপির মৃত্যুর পর কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) সংসদীয় আসনটি শূন্য ঘোষণার পর আসনটিতে নির্বাচন করার আশা নিয়ে মাঠে নামে অন্তত তিন ডজন নেতা। এরমধ্যে রাজনৈতিক পরিচিতিতে অখ্যাতদের সংখ্যাই ছিল বেশি।  গত রমজানে ইফতার মাহফিল থেকে শুরু করে সংবাদ সম্মেলন, মতবিনিময়, প্রয়াত এমপির কবর জিয়ারত, মিলাদ মাহফিলের হিড়িক পড়ে বুড়িচং-ব্রাহ্মণপাড়ায়। সম্ভাব্য প্রার্থী হিসেবে দোয়া, সমর্থন চেয়ে পোষ্টার, ব্যানার, বিলবোর্ডে ছেয়ে যায় গ্রাম, গঞ্জ আর মহাসড়কর দুইপাশ।সারাদেশে, সামাজিক যোগাযোগ মাধ্যমে আলৈাচনা-সমালোচনার ঝড় উঠে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) সংসদীয় আসনে সম্ভাব্য প্রার্থীদের হৈ-হল্লুড়ে।

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) সংসদীয় আসনের উপনির্বাচনে  বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলেন বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাশেম খান।

শনিবার (১২ জুন) সকাল ১১টার পর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় অ্যাডভোকেট আবুল হাসেম খানকে নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য দলীয় মনোনয়ন দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে শনিবার দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে এ তথ্য জানান।

গত ১৪ এপ্রিল কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মনপাড়া) আসনের সংসদ সদস্য সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু করোনায় আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।এরপর নির্বাচন কমিশন (ইসি) এ আসনটি শূন্য ঘোষনা করে প্রজ্ঞাপন জারি করেন।

অ্যাডভোকেট আবুল  হাশেম খান ১৯৫৫ সালের ৩১ ডিসেম্বর কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার ঘিলাতলা গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম মরহুম আবদুল হাকিম খান এবং মাতার নাম মরহুম আতরের নেছা। এডভোকেট হাশেম খান ২০০৪-২০০৫ সালে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এবং ২০১৮-২০১৯ সালে জেলা আইনজীবী সমিতির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন। ২০০০ সালে তিনি কুমিল্লা জেলার পিপি হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি শংকুচাইল ডিগ্রী কলেজ এবং বালিখাড়া আবদুল মতিন খসরু উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠা সভাপতি। তিনি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিকভাবে বিভিন্ন সংগঠনের সাথে জড়িত। বর্তমানে তিনি বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।     

Last Updated on June 12, 2021 9:30 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!