সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সদর দক্ষিণে ১০০কেজি গাঁজাসহ দুই জন আটক  দেবীদ্বারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুমিল্লায় মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত ব্যাংককে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন এমপি বাহারকন্যা সূচনা কুমিল্লায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশাল আনন্দ র‍্যালি মুরাদনগরে ছয় বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে একজন গ্রেফতার বর্ষা এলেই মুরাদনগরে বেড়ে যায় নৌকার চাহিদা বেঈমান মুনাফেকদের চেহারা এই সিটি নির্বাচনে ভেসে উঠেছে : এমপি বাহার  সদরের কালির বাজারে দুই সেনা কর্মকর্তা ও কলেক শিক্ষকের বাড়িতে ডাকাতি কুমিল্লায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কুমিল্লায় দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দেবিদ্বারে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাইয়ের মৃত্যু কুমিল্লায় ৬০ কেজি গাঁজা সহ দুই জন আটক কর্মক্ষেত্রে নিজেদের কর্তব্য ও ভূমিকা সম্পর্কে আদালতের সহযোগী কর্মচারীদের দায়িত্বশীল হতে হবে : সিনিয়র জেলা ও দায়রা জজ কুমিল্লা স্টেডিয়ামে মোহামেডানকে হারাল আবাহনী জাতীয় পদক প্রাপ্ত মতিন সৈকতকে দাউদকান্দি উপজেলা প্রশাসনের সংবর্ধনা চাকা ফেটে উল্টে যাওয়া বাসের ৪০ যাত্রীর সাত জন আহত পূজামন্ডপের ঘটনায় কুমিল্লা সিটি কাউন্সিলরসহ আটজন কারাগারে শুদ্ধাচার পুরস্কার পেলেন কুমিল্লা এলজিইডির নির্বাহী প্রকৌশলী নারায়নগঞ্জের পর কুমিল্লার বরুড়ায় জন্ম নেওয়া যমজ শিশুর নাম রাখা হলো পদ্মা-সেতু

কুমিল্লার লাকসামে মাদকদ্রব্য বিক্রিতে সিসি ক্যামেরার ব্যবহার : ট্রাস্কফোর্সের অভিযানে গাঁজা ইয়াবা উদ্ধার

সাদিক মামুন
  • আপডেট টাইম বুধবার, ১৬ জুন, ২০২১
  • ২৯৫ দেখা হয়েছে

বাইরে থেকে বুঝার কোন উপায় নেই কুমিল্লার লাকসাম উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের কেমতলী অজোপাড়াগাঁয়ের  গোলাপী রংয়ের একতলা ভবনটি মাদক বেচাবিক্রির আখড়া।বাড়ির মালিকের চলাফেরা আর বাইরেরলোকজনের আনাগোনায় ধীরে ধীরে সন্দেহের তালিকায় নাম উঠে আসে কাজল বেগমের নাম। অত্যন্ত চতুর ওই নারী আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযান থেকে বাঁচতে বাড়ির আশপাশে অত্যাধুনিক সিসি ক্যামেরা বসিয়েছেন।২৪ ঘণ্টা চালু রাখা মনিটরে লোকজনের গতিবিধি লক্ষ্য রাখা হতো। কিন্তু শেষ রক্ষা হলো না কুমিল্লা মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের উদ্যোগে টাস্কফোর্সের অভিযানে।

সিসি ক্যামেরার বদৌলতে মাদক সম্রাজ্ঞি কাজল বেগম পালিয়ে গেলেও তার ভবন থেকে উদ্ধার করা বিপুল পরিমান মাদক দ্রব্য ও মাদক বিক্রির দেড় লক্ষাধিক টাকা।

কুমিল্লার গ্রামীণ জনপদে মাদকের নিরব বাণিজ্য চলছে এমন খবর পায় মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কুমিল্লা কার্যালয়। ব্যাস সিদ্ধান্ত হয়, সেখানে চালানো হবে টাস্কফোর্স অভিযান।  কুমিল্লার জেলা প্রশাসক মো. কামরুল হাসান ও জেলা পুলিশ সুপার মো. ফারুক আহমেদের দিক নির্দেশনায় মাদকবিরোধী টাস্কফোর্সের বহর বুধবার (১৬ জুন) দুপুরে অভিযান শুরু করে কুমিল্লার লাকসামে।

অভিযানে নেতৃত্ব দেন কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার।  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক চৌধুরী ইমরুল হাসানের সার্বিক তত্ত্বাবধানে ইন্সপেক্টর মুহাম্মদ মাহবুবুল আলম ভূঁঞা, ইন্সপেক্টর আবুবকর সিদ্দিক, ইন্সপেক্টর ব্রজলাল চাকমাসহ সকল সদস্য, পুলিশের এসআই পিকেল চাকমাসহ ১৩ জন পুলিশফোর্স, এনএসআই’র অফিসার, কাস্টমসের ইন্সপেক্টর মোঃ সদর উদ্দিনসহ টাস্কফোর্সের বহর দুপুরে হানা দেয় কুমিল্লার লাকসাম উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের কেমতলী গ্রামের মাদক সম্রাজ্ঞি কাজল বেগমের বাড়িতে।

বাড়ির আশপাশে ৫টি সিসি ক্যামেরার ব্যবহার থাকায় ঘর থেকে পালিয়ে যেতে সক্ষম হন কাজল বেগম।  নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতারের উপস্থিতিতে মাদক সম্রাজ্ঞি কাজলের একতলা ভবনের প্রতিটি কক্ষে তল্লাশি চালায় টাস্কফোর্স সদস্যরা। এসময় ৬ কেজি গাঁজা, ৬৩০ পিস ইয়াবা, মাদকবিক্রির নগদ ১ লাখ ৬৪ হাজার  ৫০০ টাকা এবং নিরাপদে মাদক বিক্রয়ের কাজে ব্যবহৃত ৫ টি সিসি ক্যামেরা উদ্ধার করা হয়।  মাদক সম্রাজ্ঞি কাজল পালিয়ে গেলেও তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়।

এছাড়া টাস্কফোর্সের অভিযানে ওই গ্রামের এক ব্যক্তিকে গাঁজাসহ আটক করে ভ্রাম্যমান আদালতে তাকে জেল ও জরিমানা প্রদান করা হয়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 16, 2021 11:19 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!