রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান নাচ গানে বর্ষার বন্দনা কুমিল্লা সাংস্কৃতিক জোটের কুসিক মেয়র রিফাতকে মহানগর ক্লাবের ফুলেল শুভেচ্ছা লাকসাম পৌর বিএনপির সম্মেলন কুমিল্লা শহরে করতে এসে বাধার মুখে চৈতী কালাম গ্রুপ মুরাদনগরে নারী মানবাধিকার কর্মীকে মারধরের ঘটনার মামলায় একজন আটক  ভুয়া কাবিননামায় স্ত্রী দাবী! ইংল্যান্ড প্রবাসীর সম্পদ দখলের অভিযোগ সংবাদসম্মেলনে খেলাধূলা এগিয়ে নিতে ও ভালো মানের খেলোয়াড় সৃষ্টিতে করণীয় বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে : মেয়র রিফাত মুরাদনগরে শালিসে নারী মানবাধিকার কর্মীকে মারধর ও শ্লীলতাহানি -সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল কুমিল্লায় র‌্যাবের পৃথক অভিযানে গাঁজা ও ইয়াবাসহ দুই জন আটক  বিপুল ত্রাণসামগ্রী নিয়ে বন্যার্তদের পাশে আবিদপুর সিটিজি যুবসমাজ ডা. মল্লিকা বিশ্বাস আন্তর্জাতিক নারী সংগঠন ইনার হুইল ডিস্ট্রিক্ট চেয়ারম্যান নির্বাচিত শিক্ষার্থীদের অনিয়ম ও অপকৌশল চর্চার শিক্ষা না দেওয়ার আহ্বান উপজেলা চেয়ারম্যান টুটুলের কুমিল্লায় আইজিপি কাপ কাবাডিতে বান্দরবান চ্যাম্পিয়ন সদর দক্ষিণে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ, বিয়ে বাড়ির খাবার এতিমখানায় বিতরণ কুমিল্লায় ধর্ষণের অভিযোগে চাষী মামুন গ্রেফতার কুসিকের নব নির্বাচিত মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ ৪ জুলাই আজকের শিক্ষার্থীদের আগামী দিনে পরিবেশ সংরক্ষণে এ্যাম্বেসেডর হতে হবে -পরিবেশ দিবসের আলোচনা সভায় শওকত আরা কলি সেবার মান সন্তোষজনক পর্যায়ে উন্নীত না পর্যন্ত গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে কুমিল্লা মহানগর বিএনপির চেক হস্তান্তর লাকসামে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু

বিবেক চেয়ারম্যান টিপু মোল্লা স্বপরিবারে করোনায় আক্রান্ত

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ১১৬ দেখা হয়েছে

বাংলাদেশে করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর কুমিল্লায় সংক্রমনঝুঁকি বা মৃত্যুর ভয়ে প্রিয়জনের লাশ কাঁধে নিতে এবং কবরস্থানে গিয়ে দাফনের কাজ যখন স্বজনরা সম্পাদন করার সাহস পাচ্ছিল না। ঠিক সেই সময়ে এ ভয় জয় করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছিল স্বেচ্ছাসেবি সংগঠন ‘বিবেক’। এ সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সামাজিক ব্যক্তিত্ব, কুমিল্লা মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা টিপু স্বপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আজ শুক্রবার (১৮ জুন) দুুপুরে টিপু মোল্লা ও তার স্ত্রীসহ দুই শিশুকন্যাকে রাজধানী ঢাকার গ্রীণলাইফ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কুমিল্লার সকল জামে মসজিদে জুমার নামাজ শেষে করোনায় আক্রান্ত টিপু মোল্লা ও তার পরিবারের জন্য দোয়ার আয়োজন করা হয়।

বিবেক টিমের সদস্য মেরাজ হোসেন শুক্রবার বেলা সাড়ে তিনটায় বিষয়টি নিশ্চিত করেন।

গত সোমবার ১৪ জুন বিবেক এর চেয়ারম্যান ইউসুফ মোল্লা টিপু, তার দুই শিশুকন্যা ও স্ত্রীর নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। এরপর বাড়িতেই তারা আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিছিলেন। কিন্তু বৃহস্পতিবার রাত থেকে টিপু মোল্লার স্ত্রীর অক্সিজেনের মাত্রা কমে আসায় শুক্রবার আক্রান্ত সবাইকে ঢাকার গ্রীণলাইফ হাসপাতালে ভর্তি করানো হয়।

গত বছরের ৩০ মার্চ করোনা মহামারির কঠিন সময়ে ‘নো মোর হিউম্যান ক্রাই’ এ শ্লোগানকে সামনে রেখে কুমিল্লা মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা টিপুর নেতৃত্বে মাত্র ১২জন যুবক নিয়ে স্বেচ্ছাসেবি সংগঠন ‘বিবেক’ এর যাত্রা শুরু করে। বর্তমানে এ সংগঠনে মানবিক কাজে যুক্ত রয়েছেন শতাধিক যুবক। ধর্মবর্ণ, দলমতের উর্ধ্বে থেকে জীবনবাজী রেখে সংগঠনটি কেবল লাশ দাফনই নয়, ফ্রি অ্যাম্বুলেন্স সেবা, ফ্রি অক্সিজেন সেবা, করোনা আক্রান্ত রোগীর জন্য ওষুধ, খাবার সরবরাহ এবং প্লাজমা ডোনেটের মতো মানবিক কাজটিও করেছে। ইতিপূর্বে করোনায় মৃত ব্যক্তিদের সৎকার ও করোনা রোগীদের সেবা দিতে গিয়ে সংগঠনের কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছিলেন। এবারে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইউসুফ মোল্লা টিপু স্বপরিবারে আক্রান্ত হলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 18, 2021 4:25 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!