বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নগরভবনে মেয়র রিফাত কুমিল্লা শহরতলির চাঁনপুর মধ্যপাড়ার শাপলা বিদেশী মদসহ আটক এমপি বাহারকে সঙ্গে নিয়ে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কুসিক মেয়র রিফাত ও কাউন্সিলরদের শ্রদ্ধা নিবেদন চৌদ্দগ্রামে মোবাইল কেনা নিয়ে ছুরিকাঘাতে যুবক নিহত কুমিল্লা নগরীতে টোকেনে ঘুরে অবৈধ বাহনের চাকা মেয়র হিসেবে শপথ নিয়েছেন রিফাত -ভার্চুয়ালি শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযোগ সড়ক না থাকায় মুরাদনগরে কালভার্ট পারাপারে বাঁশের সাঁকোই ভরসা ভয়েস মেসেজে দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা সদরে আমন চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ প্যারোলে মুক্তি নিয়ে শপথ নেবেন নবনির্বাচিত কাউন্সিলর কিবরিয়া ও বাবু কুসিকের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ মঙ্গলবার ‘বিশ্ব বিরিয়ানি দিবস’পালন একজন মাহাথিরে পাল্টে গেছে মালয়েশিয়া আর শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাবে বাংলাদেশ : এমপি বাহার দাউদকান্দিতে দুই পিলার ভেঙে ঝুঁকিতে সেতু চান্দিনায় সংবর্ধিত হলেন পরিবেশবান্ধব মতিন সৈকত দেবিদ্বারের সম্মেলন ঘিরে রাজী-কালাম গ্রুপের দ্বন্দ্ব কুসিকের মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ মঙ্গলবার অটোচালকের খুনীদের গ্রেফতার ও বিচার চায় পরিবার সুনামগঞ্জে বন্যার্তদের পাশে কুমিল্লা দোকান মালিক সমিতি মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান

প্রভাষক দেলোয়ার হত্যা মামলার আসামী রেজাউল বিজিবির হাতে গ্রেফতার

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৮৩ দেখা হয়েছে

কুমিল্লা দক্ষিন জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রভাষক দেলোয়ার হোসেনের ঘাতক রেজাউল করিম অস্ত্র-মাদক সহ গ্রেফতার হয়েছে। শুক্রবার গভীর রাতে কুমিল্লা সদর উপজেলার গোলাবাড়ি সীমান্ত অতিক্রমকালে টহলরত বিজিবি (বর্ডার গার্ড অব বাংলাদেশ) সদস্যরা দুই সহযোগীসহ তাকে আটক করে।

তার বিরুদ্ধে দেলোয়ার হত্যাকান্ড ছাড়াও ছাত্রলীগ কর্মী রাসেল হত্যা,আপেল হত্যাসহ ১ডজন হত্যা মামলা মিলিয়ে মোট ৩২টি মামলা রয়েছে। রবিবার (১৯ জুন) আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

১০ বিজিবির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ রেজাউর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, শুক্রবার রাত সাড়ে ১২ টার দিকে রেজাউল করিমের দুই সহযোগীকে গোলাবাড়ি কেরানী নগর এলাকার সাজু মেম্বারের বাড়ীর পাশে একটি অটোরিক্সায় অবস্থান করছে দেখতে পায়। এ সময় বিজিবির একটি টহল দল তাদের জিজ্ঞাসাবাদ করাতে কথাবার্তায় সন্দেহ সৃষ্টি হয়। বিজিবির টহল দলটি একটু দূরে গিয়ে উৎ পেতে থাকে। রাত ১টার দিকে রেজাউল করিম ভারতীয় সীমানা অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করে। তাকে চ্যালেঞ্জ করায় সে দৌড়ে পালানোর চেষ্টা করে। তাকে আটক করলে প্রথমে সে নিজেকে ভারতীয় নাগরিক পরিচয় দেয়। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে পরিচয় নিশ্চিত হয় বিজিবি। এ সময় তার ব্যাগ তল্লাশি করে ১টি ৩২ বোরের পিস্তল, ৪ রাউন্ড গুলি, ১৬ পিস ইয়াবা, কৌটা মাদক এক প্যাকেট, ৩টি ভারতীয় পরিচয়পত্র, ভারতীয় ইউসিবি ব্যাংকের ২টি ডেবিট কার্ড, ভারতীয় বিভিন্ন প্রকারের ৭টি কার্ড, নগদ ৭৮৫ টাকা ও কাতারের ১০ দিহরাম জব্দ করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেফতার রেজাউল করিমের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, ধর্ষণসহ ৩০ টি মামলা রয়েছে। আটকের পর নতুন করে অস্ত্র ও মাদক আইনে আরও দুটি মামলা হয়। সন্ত্রাসী রেজাউল করিম (৩৪) কুমিল্লা সিটি করপোরেশনের সদর দক্ষিন মডল থানাধীন ২৬ নং ওয়ার্ডের শামবক্সি (ভল্লবপুর) গ্রামের আবদুর রাজ্জাকের পুত্র। দেলায়ার খুনের পর থেকে সে বেশির ভাগ সময়ই ভারত অবস্থান করতো।

কোতয়ালী মডেল থানা পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, রেজাউলের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে আরো দুটি মামলা দায়ের করা হয়েছে। রবিবার সকালে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে

দেলোয়ার হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই-কুমিল্লার পরিদর্শক মতিউর রহমান বলেন, রেজাউলকে দেলোয়ার হত্যা মামলায় শোন এরেস্ট দেখানোর পর আদালতে রিমান্ড আবেদন করা হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 19, 2021 10:05 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!