বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
নগরভবনে মেয়র রিফাত কুমিল্লা শহরতলির চাঁনপুর মধ্যপাড়ার শাপলা বিদেশী মদসহ আটক এমপি বাহারকে সঙ্গে নিয়ে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কুসিক মেয়র রিফাত ও কাউন্সিলরদের শ্রদ্ধা নিবেদন চৌদ্দগ্রামে মোবাইল কেনা নিয়ে ছুরিকাঘাতে যুবক নিহত কুমিল্লা নগরীতে টোকেনে ঘুরে অবৈধ বাহনের চাকা মেয়র হিসেবে শপথ নিয়েছেন রিফাত -ভার্চুয়ালি শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযোগ সড়ক না থাকায় মুরাদনগরে কালভার্ট পারাপারে বাঁশের সাঁকোই ভরসা ভয়েস মেসেজে দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা সদরে আমন চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ প্যারোলে মুক্তি নিয়ে শপথ নেবেন নবনির্বাচিত কাউন্সিলর কিবরিয়া ও বাবু কুসিকের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ মঙ্গলবার ‘বিশ্ব বিরিয়ানি দিবস’পালন একজন মাহাথিরে পাল্টে গেছে মালয়েশিয়া আর শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাবে বাংলাদেশ : এমপি বাহার দাউদকান্দিতে দুই পিলার ভেঙে ঝুঁকিতে সেতু চান্দিনায় সংবর্ধিত হলেন পরিবেশবান্ধব মতিন সৈকত দেবিদ্বারের সম্মেলন ঘিরে রাজী-কালাম গ্রুপের দ্বন্দ্ব কুসিকের মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ মঙ্গলবার অটোচালকের খুনীদের গ্রেফতার ও বিচার চায় পরিবার সুনামগঞ্জে বন্যার্তদের পাশে কুমিল্লা দোকান মালিক সমিতি মুরাদনগরে ড্রেজার মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান

দীর্ঘ লড়াই শেষে কর্মস্থলে ফিরলেন কুমিল্লার মাধবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ২১ জুন, ২০২১
  • ১৩০ দেখা হয়েছে
# উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবু জাহের, উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া আক্তারের সঙ্গে বিদ্যালয়ে নিজ কর্মস্থলে প্রধান শিক্ষক মো: মনিরুল ইসলাম সরকার।

ম্যানেজিং কমিটির অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে ৩ বছর ৫ মাস ১৫ দিন লড়াই শেষে অবশেষে নিজ কর্মস্থলে ফিরতে সক্ষম হলেন কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মনিরুল ইসলাম সরকার।

সোমবার (২১ জুন) ব্রাহ্মণপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবু জাহের, উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া আক্তারের সঙ্গে এসে মাধবপুর উচ্চ বিদ্যালয়ে নিজ কর্মস্থলে যোগদান করেন।

এসময় প্রধান শিক্ষক মো: মনিরুল ইসলাম সরকার শিক্ষামন্ত্রী, মাউশি মহাপরিচালক, কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান, কুমিল্লা জেলা প্রশাসকসহ গণমাধ্যমের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির বহুমুখি অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে প্রায় সাড়ে তিন বছর লড়াই করেছি।  আর্থিক কষ্ট, হয়রানী সহ্য করেও সততা, নীতি, নৈতিকতার পথে অবিচল থেকেছি। চিরককাল সত্যেরই জয় হয়েছে।ন্যায়বিচারের দাবী নিয়ে এই দীর্ঘ সময়ে আমাকে বেতনহীন (৬ মাস অর্ধগড় বেতন পেয়েছি) অবস্থায় আদালত, মাউশি, কুমিল্লা শিক্ষাবোর্ড, জেলা ও উপজেলা প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরতে হয়েছে। মাউশি, শিক্ষাবোর্ড, জেলা প্রশাসন কারও নির্দেশনাই আমলে নেয়নি ম্যানেজিং কমিটি।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুযায়ী ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় নির্বাচনী পরীক্ষায় অনুত্তীর্ণদের ফরম পূরণ না করার সিদ্ধান্ত দেন প্রধান শিক্ষক মো: মনিরুল ইসলাম সরকার।কিন্তু অনুত্তীর্ণদের মধ্যে ম্যানেজিং কমিটির তালিকা অনুযায়ী কিছু শিক্ষার্থীর ফরম পূরণের সুযোগ না দেয়ায় কমিটির রোষানলে পড়তে হয় প্রধান শিক্ষককে।

২০১৮ সালের ০৬ জানুয়ারি বিভিন্ন মিথ্যা অজুহাতে সাময়িক বরখাস্ত করা হয় তাকে।ম্যানেজিং কমিটির এ ধরণের পদক্ষেপ বোর্ড ও সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের তদন্তে অবৈধ প্রমাণিত হওয়ায় বোর্ড ওই কমিটি বাতিল করে দেয়।উচ্চ আদালতেও ম্যানেজিং কমিটির আবেদন খারিজ করে দেয়া হয়।এরপরও ম্যানেজিং কমিটি থেমে থাকেনি। আশ্রয় নেয় বিভিন্ন অপকৌশলের।ম্যানেজিং কমিটির একের পর এক হয়রানীমূলক কৌশলের কাছে অসহায় হয়ে পড়েন প্রধান শিক্ষক।

অবেশেষে মাউশি, শিক্ষাবোর্ড, জেলা প্রশাসকের নির্দেশনায় স্থানীয় জনপ্রতিনিধিগণের আন্তরিকতা ও উপজেলা প্রশাসনের কঠোর হস্তক্ষেপের মাধ্যমে মাধবপুর উচ্চ বিদ্যালয়ে নিজ কর্মস্থলে ফেরেন। এখন অপেক্ষা, বকেয়া বেতন দ্রুত পাওয়া ও ভবিষ্যতে সুষ্ঠুভাবে দায়িত্ব পালনে সকল প্রতিবন্ধকতা দূর করা।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 21, 2021 8:49 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!